অমিত শাহ মমতা বন্দ্যোপাধ্যায়কে কী 'জয় শ্রী রাম' লেখা বিশেষ উপহার দিলেন? না, তা সত্য নয়

বৃহস্পতিবার ১৯ অক্টোবর দিল্লিতে অমিত শাহের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সাক্ষাতকারের ছবি এটি। মুখ্যমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীকে একটি চিঠি দেন।

ফেসবুকে ভাইরাল হওয়া পোস্টে মিথ্যে দাবি করা হয়েছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে সফরকালে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সাক্ষাতের সময় তার হাত থেকে জয় শ্রীরাম লেখা পোস্টার নিয়েছেন। ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাত থেকে একটি সাদা খাম গ্রহন করছেন। তার উপর হিন্দিতে ‘জয় শ্রী রাম’ লেখা রয়েছে।

ফেসবুক পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, “রাজ্যে কেউ তার সামনে "জয় শ্রী রাম" বললে প্রচন্ড ক্ষেপে উন্মাদের মত আচরণ করছেন অথচ ইনিই দেখুন দিল্লীতে অমিত শাহের হাত থেকে "জয় শ্রী রাম" লেখা প্ল্যাকার্ড গ্রহণ করছেন হাসিমুখে৷ এজন্যই বলে রাজ্যে কুস্তি আর দিল্লীতে দোস্তি। কি জালি product দেখুন! এবার যত খুশী”

এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত পোস্টটি ১,১০০ জনের বেশি শেয়ার করেছেন ও লাইক করেছেন ৫৪২ জন। পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

বুম গুগুলে কিওয়ার্ড সার্চ করে আসল ছবিটি খুঁজে পেয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ১৯ অক্টোবর বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে সাক্ষাৎকারের সময় ওই ছবি তোলা হয়। মুল ছবিটিতে মমতা বন্দ্যোপাধ্যয়ের হাতের খামটিতে ‘জয় শ্রী রাম’ লেখা নেই। নিউজ ১৮ এর প্রতিবেদনে দেখা যাবে মূল ছবিটি

ওই দিন স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর মমতা বন্দ্যোপাধ্যায় গণমাধ্যমকে বলেন, ‘‘আমি তাকে একটা চিঠি দিয়েছি। বলেছি যে ১৯ লক্ষ লোক এনআরসিতে বাদ পড়েছেন। তাদের মধ্যে অনেক হিন্দি ভাষী, বাংলা ভাষী ও স্থানীয় অহমীয় লোকজন রয়েছেন। অনেক আসল ভোটার বাদ পড়েছেন।"

অমিত শাহের সঙ্গে মমতা বন্দোপাধ্যায়ের সাক্ষাতের ভিডিওটি দেখা যাবে এনডিটিভির খবরেও। ভোট পর্ব মেটার পর এই প্রথম মুখ্যমন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলেন। তিনি ওই সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গেও দেখা করেন।



Claim :   মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জয় শ্রী রাম লেখা প্লাকার্ড নিয়েছেন অমিত শাহের হাত থেকে
Claimed By :  FACEBOOK POSTS
Fact Check :  FALSE
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.