শ্রীলঙ্কায় বোমারু হামলায় জড়িত সন্দেহভাজনদের বেঙ্গালুরুতে দেখা গেছে, গুজব উড়িয়ে দিল শহরের পুলিশ

বেঙ্গালুরু পুলিশ জনসাধারণকে এই গুজবে কান না দিতে এবং এ সংক্রান্ত বার্তা ফরোয়ার্ড না করতে অনুরোধ করেছে।

শ্রীলঙ্কায় একের-পর-এক বোমা হামলায় জড়িত সন্ত্রাসবাদীদের গত সপ্তাহের শুরুতে বেঙ্গালুরুতে ঘোরাঘুরি করতে দেখা গেছে বলে যে গুজব ছড়িয়েছে, বেঙ্গালুরু পুলিশ তার সরকারি টুইটার হ্যান্ডেলে সেটিকে ভুয়ো বলে বর্ণনা করেছে।
ভাইরাল হওয়া ওই বার্তার স্ক্রিনশট সহ ট্যুইটে জনসাধারণকে আবেদন জানানো হয়েছে, তাঁরা যেন এই ভুয়ো গুজবে কান না দেন এবং এটিকে সোশাল মিডিয়ায় ফরোয়ার্ড না করেন।
ট্যুইটটি নীচে দেখুন-



বুম-এর হোয়াটসঅ্যাপ হেল্পলাইন নম্বরেও (৭৭০০৯০৬১১১) এই বার্তাটি এসেছে, যাতে ক্যাপশন দেওয়া হয়েছে—এরা হল শ্রীলঙ্কায় ইস্টার রবিবারে সংঘটিত বোমা হামলায় জড়িত সন্দেহভাজন দুষ্কৃতী, যাদের বেঙ্গালুরুতে দেখা গেছে।

বার্তায় বলা হয়েছে, শ্রীলঙ্কায় ইস্টার রবিবারের হামলার সন্ত্রাসবাদীদের নাকি বেঙ্গালুরু শহরে ঘোরাফেরা করতে দেখা গেছে।

বার্তাটিতে লেখাঃ “এই ছবিগুলি হল শ্রীলঙ্কায় হামলাকারী সন্ত্রাসবাদীদের, আমাদের অ্যাপার্টমেন্টে এসে বেঙ্গালুরুর পুলিশ যে ছবিগুলি আমাদের দিয়েছে। পুলিশ এই লোকগুলিকে খুঁজে বেড়াচ্ছে, কারণ ওদের বেঙ্গালুরুতেই থাকার কথা। পুলিশ আমাদের জানায় যে বিমানবন্দরের সিসিটিভিতে দেখা গেছে, ছবির ওই চারজন বেঙ্গালুরু শহরে ঢুকেছে। এবং তারা শহরের তথ্য-প্রযুক্তি পার্কগুলিতে হামলা চালানোর ছক কষতে পারে। তাই যারা ইন্টারভিউ দিতে কিংবা ঘর-ভাড়া নিতে এ শহরে আসছে, আমাদের তাদের উপর নজর রাখা উচিত। আমরা শহরের একটু প্রান্তসীমায় থাকি, তাই হয়তো পুলিশ আমাদের সতর্ক করেছে। হ্যাঁ, আমরা এ ব্যাপারে যে কোনও তথ্য শেয়ার করতে পারি।”

হোয়াটসঅ্যাপে ফরোয়ার্ড হওয়া অন্য একটি বার্তায় পাঁচ জনের ছবি পাশাপাশি সাজিয়ে লেখা হয়েছে—এরাই হচ্ছে শ্রীলঙ্কায় হামলাকারী সন্ত্রাসবাদী এবং এরা বেঙ্গালুরুতেও হামলা চালাতে পারে, তাই জনসাধারণ যেন সজাগ ও সতর্ক থাকে।

Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.