কংগ্রেসের টুইটার হ্যান্ডেল তেলেঙ্গানার ছবিকে উত্তরপ্রদেশে প্রিয়ংকা গান্ধীর রোড-শোয়ের ছবি বলে চালিয়েছে

কংগ্রেসের মুখপাত্র প্রিয়ংকা চতুর্বেদী তেলেঙ্গানার একটি জনসভার ছবিকে লখনউয়ে প্রিয়ংকা গান্ধীর রোড-শো-র বিশাল জমায়েতের দৃশ্য বলে চালিয়ে দিয়েছেন

দলীয় মুখপাত্র প্রিয়ংকা চতুর্বেদী সহ ভারতীয় জাতীয় কংগ্রেসের বেশ কয়েকটি টুইটার অ্যাকাউন্ট তেলেঙ্গানার একটি বিশাল জনসভার ছবিকে লখনউয়ে প্রিয়ংকা গান্ধীর সোমবারের রোড-শো-র দৃশ্য বলে চালিয়ে দিয়েছে ।

উত্তরপ্রদেশেকংগ্রেসের নবনিযুক্ত সাধারণ সম্পাদকের রোড-শোয় ভিড় দেখাতে এই যে ছবিটি ব্যবহার করা হয়েছে, সেটি চারটি ছবির একটি । চতুর্বেদীর পোস্টের আর্কাইভ বয়ানটি দেখতে এখানে ক্লিক করুন। ওই চারটি ছবির একটিতে যে বিশাল জমায়েত দেখা যাচ্ছে, তা অন্য একটি ঘটনার দৃশ্য ।

জাতীয় যুব কংগ্রেসের সভাপতি কেশবচাঁদ যাদবও এই ছবিটি তাঁর টুইটে শেয়ার করেছেন । তার আর্কাইভ বয়ান এখানে দেখুন।

কয়েকজন টুইটার ব্যবহারকারী দেখিয়ে দিয়েছেন, ছবিতে যে সব বাড়ি দেখা যাচ্ছে, তার একটিতে তেলুগু ভাষায় কিছু লেখা রয়েছে, যা লখনউয়ের মতো জায়গায় খুবই অস্বাভাবিক ।

অনেক কংগ্রেস সমর্থকই প্রিয়ংকা চতুর্বেদীর মতোই এই ছবিটিকে সোমবারের রোড-শো-র সঙ্গে টুইটারে শেয়ার করেছেন ।







অথচ দেখা যায়, ছবিটি তেলেঙ্গানায় কংগ্রেসের নির্বাচনী প্রচারের সময়কার, যা মহম্মদ আজহারুদ্দিন টুইট করেছিলেন গত ডিসেম্বর মাসে, যা থেকে তেলুগু ভাষায় লেখা বাড়িটির ব্যাখ্যা পাওয়া যায় ।



যখন এটা স্পষ্ট হয়ে যায় যে, চতুর্বেদী একটা পুরনো ছবিকে সাম্প্রতিক ছবি বলে চালানোর চেষ্টা করেছেন, তখন টুইটারে তিনি তিরস্কৃতও হনঃ



ব্যাপারটা জানাজানি হয়ে যেতেই চতুর্বেদী এবং যাদব, উভয়েই তাঁদের টুইটার থেকে পোস্টগুলি মুছে দেন l চতুর্বেদী তাঁর ভুল স্বীকারও করেন এবং লখনউয়ের রোড-শো-র নতুন এক গুচ্ছ ছবি টুইট করেন ।



Claim Review :  Photo from Lucknow roadshow showing massive turnout
Claimed By :  Priyanka Chaturvedi
Fact Check :  False
Show Full Article
Next Story