অলকা লাম্বা কি তার টি-শার্টে কংগ্রেস দলের নির্বাচনী প্রতীক দেখিয়ে বেড়াচ্ছেন?

মূল ছবিটিতে অলকা লাম্বা তার টি-শার্টে লাগানো জাতীয় পতাকার দিকেই আঙুল দিয়ে দেখাচ্ছেন, সেটা কংগ্রেস দলের প্রতীক নয়।

কংগ্রেস নেত্রী অলকা লাম্বার ফোটোশপ করা একটি ছবি সোশাল মিডিয়ায় ভাইরাল করা হয়েছে এই ভুয়ো দাবি তুলে যে, তিনি নিজের পোশাকেও কংগ্রেসের নির্বাচনী প্রতীক লাগিয়ে সূক্ষভাবে দলের হয়ে প্রচার চালাচ্ছেন।

ফোটোশপ করা ছবিটিতে দেখা যাচ্ছে, আম আদমি পার্টির প্রাক্তন বিধায়ক একটি কালো টি-শার্ট পরে রয়েছেন, যাতে কংগ্রেসের দলীয় প্রতীক হাত চিহ্ন সাঁটা রয়েছে।

ফোটোশপ করা ছবি যা ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়

স্বভাবতই অলকা টুইটার মারফত ভাইরাল হওয়া এবং আপত্তিকর ক্যাপশন দেওয়া ওই টুইটগুলির বিরুদ্ধে বিষাদগার করেছেন। এরকম কয়েকটি টুইট নীচে দেওয়া হল।









তথ্য যাচাই

একটি সাম্প্রতিক টুইটে অলকা তাকে যারা ওই ফোটোশপ করা ভুয়ো ছবিটির জন্য ‘ট্রোল’ করেছে, তাদের এক হাত নিয়েছেন। তাতে নারীদের নিরাপত্তা নিয়েও তিনি প্রসঙ্গত উদ্বেগ প্রকাশ করেছেন। তার টুইটের অনুবাদ করলে দাঁড়ায়, “আমার একটা ছবিকে বিকৃত করে অশিক্ষিত অন্ধ ভক্তরা অশালীন মন্তব্য ছড়াচ্ছে। আমি শুধু এটুকুই বলবো যে, এদেরই পরিবারের মা, বোন ও অন্য মহিলারা ভয়ের চোটে বাড়িতে দরজা বন্ধ করে ঘুমোয়। এরা যেন ওদেরও ছেড়ে না দেয়।”



বুম আসল ছবিটা পর্যবেক্ষণ করে দেখেছে, সেখানে অলকা লাম্বা জাতীয় পতাকার ব্যাজ আঁটা একটি টি-শার্ট পরে রয়েছেন, আদৌ কংগ্রেসের দলীয় প্রতীক নয়। জাতীয় পতাকার ব্যাজটি পিন দিয়ে তার টি-শার্টে সাঁটা অবস্থার এক গুচ্ছ ছবি তিনি ১৫ অগস্ট প্রকাশ করেন।



Claim Review :   অলকা লাম্বা তার টি-শার্টে কংগ্রেসের প্রতীক দেখাচ্ছেন
Claimed By :  TWITTER
Fact Check :  Unknown
Show Full Article
Next Story