ভাইরাল ভিডিও: মমতা বন্দ্যোপাধ্যায় কী ‘অপরাধী’ গানের আবহ সুর বাজিয়েছিলেন?

মমতা বন্দ্যোপাধ্যায় রবীন্দ্রসঙ্গীতের আবহ সুর বাজিয়েছিলেন। ২২ মে ২০১৯ লোকসভা নির্বাচনের ফল ঘোষনার আগের দিন ওই ভিডিওটি তিনি ফেসবুকে পোস্ট করেন।

লোকসভা নির্বাচনের ফলাফল বেরনোর প্রাক মুহুর্তের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়ের সিন্থেসাইজার বাজানোর একটি সম্পাদিত ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে।

এই রকম একটি ভাইরাল হওয়া পোস্টের ভিডিওটিতে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যেপাধ্যায়কে সিন্থেসাইজার বাজিয়ে ‘অপরাধী’ গানের সুর বাজাতে দেখা যাচ্ছে। ওই পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, “অপরাধী ft দিদি Dedicated to জনতা।”

এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত পোস্টটি ২৯,০০০ জন দেখেছেন। ৮২৭ জন লাইক করেছেন ও ৬২২ জন শেয়ার করেছেন। পোস্টটি এখানে আর্কাইভ করা আছে।

তথ্য যাচাই

২২ মে ২০১৯ লোকসভা নির্বাচনের ফল ঘোষনার আগের দিন মমতা বন্দ্যোপাধ্যায় ওই ভিডিওটি তার ফেসবুক প্রোফাইলে পোস্ট করেন। তিনি ওই পোস্টে লেখেন, “ গননার দিন আসন্ন, আমি প্রার্থনা করি মাতৃভূমির জন্য। এই গানটি মা মাটি মানুষের জন্য।” (অনুবাদ)

(ইংরেজিতে মূল পোস্টটি, “As counting day approaches, I pray for my motherland. This song is dedicated to Maa Mati Manush”)
ফেসবুক পোস্টটি আর্কাইভ করা আছে এখানে



?s=20

আসল ভিডিওটিতে তিনি ওই সিন্থেসাইজারে রবীন্দ্রনাথ ঠাকুরের “মোরে আরও আরও দাও প্রাণ” গানের সুরের আবহ বাজান। ইন্ডিয়ান এক্সপ্রেস-এই বিষয় নিয়ে প্রতিবেদন প্রকাশ করা হয়েছিল।

বলা বাহুল্য, তিনি বাংলাদেশী সঙ্গীত শিল্পী আরমান আলিফের জনপ্রিয় গান ‘আপরাধী’র আবহ সুর বাজাননি। আরমান আলিফের গানটি নীচে দেখা যাবে।



Claim Review :  মমতা বন্দ্যোপাধ্যায় ‘অপরাধী’ গানের আবহ সুর বাজিয়েছিলেন
Claimed By :  FACEBOOK POSTS
Fact Check :  FALSE
Show Full Article
Next Story