অভিনেত্রী রানি মুখোপাধ্যায় কী সোশাল মিডিয়ায় কংগ্রেসের পক্ষে কোনও মন্তব্য করেছেন? না, তা ঠিক নয়

বুম যাচাই করে দেখেছে সংশ্লিষ্ট মন্তব্যটি ভুয়ো। সাম্প্রতিক সময়ে রানি মুখোপাধ্যায় কোনওরকম রাজনৈতিক মন্তব্য করেননি।

সোশাল মিডিয়ায় বলিউড অভিনেত্রী রানি মুখোপাধ্যায়ের একটি ভুয়ো রাজনৈতিক মন্তব্য ভাইরাল হয়েছে। ফেসবুক পোস্টে দাবি করা হয়েছে তিনি বলেছেন, ‘‘সূচ থেকে শুরু করে ৭০ বছরে সব কংগ্রেসের বানানো, আর তোমরা ৫ বছরে স্রেফ চৌকিদার বানিয়েছো তাও আবার চোর! রানী মুখার্জি।’’ এই মন্তব্যটির নীচে লেখা হয়েছে ‘রানী মুখার্জি’র নাম। পোস্টারটিতে রানি মুখোপাধ্যায়ের ছবি দেওয়া হয়েছে। ২০১৯ সালের নির্বচনে রাজনৈতিক দল বিজেপি 'আমিও চৌকিদার'(মে ভি চৌকিদার) নামে ভোটপ্রচার শুরু করে। কংগ্রেস ও বিরোধী রাজনৈতিক দলগুলি তার পাল্টি প্রচারে রাফায়েল চুক্তির নিয়ে 'চৌকিদার চোর হ্যায়' (চৌকিদারও চোর) বলে স্লোগান তোলে। মহামান্য সুপ্রিম কোর্ট পর্যন্ত মামলা গড়ালে রাহুল গান্ধী ক্ষমা চান। এই ভুয়ো মন্তব্যের মাধ্যেমে বস্তুত কংগ্রেসকে সমর্থন করে বিজেপিকে কে কটাক্ষ করা হয়েছে।

এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত ভাইরাল হওয়া পোস্টটি শেয়ার করেছেন ১৪৮ জন ও লাইক করেছেন ৩৪ জন।

ফেসবুক পোস্টটির স্ক্রিনশট।

পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

বুম গুগুলে ‘রানিস কমেন্টস অন কংগ্রেস,’ ‘নিডল টু এভরিথিং মেড বাই কংগ্রেস’ লিখে কিওয়ার্ড সার্চ করে দেখেছে অভিনেত্রী রানি মুখোপাধ্যায় এধরনের কোনও মন্তব্য করেননি।

রানি মুখোপাধ্যায়ের কোনও সোশাল মিডিয়া অ্যাকাইন্ট নেই। ২০১৬ সালের জুলাই মাসে রানির মেয়ে আদিরার ছবি বলে সোশাল মিডিয়ায় দাবি করা হলে তার মুখপাত্র জানান রানির কোনও সোশাল মিডিয়া অ্যাকাউন্ট নেই। তার নামে সোশাল মিডিয়া অ্যাকাউন্টের কোনও বক্তব্য যেন কেউ বিশ্বাস না করে।

রানি মুখোপাধ্যায় অভিনীত শেষ সিনেমা ‘হিচিকি’ মুক্তি পাওয়ার সময় তিনি পূর্ণাঙ্গ সাক্ষাৎকারের মুখোমুখি হয়েছিলেন ফিল্ম কম্পানিয়নের বিনোদন সাংবাদিক অনুপমা চোপড়ার। ২০১৮ সালের ২৬ ফেব্রুয়ারী সাক্ষাৎকারটি ইউটিউবে প্রকাশিত হয়েছিল।

এবছরের মার্চ মাসে রানি ও তার স্বামী আদিত্য চোপড়া করণ জোহরের বাড়ি যাবার পথে ছবি-শিকারিদের(Paparazzi) ক্যামেরার সামনে পড়েন। তড়িঘড়ি তিনি হাত দিয়ে মুখ ঢেকে ফেলেন। গণমাধ্যম বিমুখ বলে তার বিশেষ পরিচিতি আছে। ২ দশকেরও বেশি সময় ধরে তিনিও গণমাধ্যেমর সম্মুখীন হননি।

পোস্টে ব্যবহার করা রানি মুখোপাধ্যায়ের ছবিটি বলিউড লাইফ নামের একটি বিনোদন সম্পর্কিত খবরের ওয়েবসাইটে দেখা যাবে

পোস্টে ব্যবহার হওয়া ছবিটি।
Claim Review :  সূচ থেকে শুরু করে ৭০ বছরে সব কংগ্রেসের বানানো একথা বলেছেন রানি মুখোপাধ্যায়
Claimed By :  FACEBOOK POST
Fact Check :  FALSE
Show Full Article
Next Story