শুভাপ্রসন্ন, সুবোধ সরকার, শাঁওলি মিত্র প্রভৃতি বিদ্বজ্জন কী অমিত শাহের সঙ্গে গোপনে বৈঠক করেছেন?

বরং বিজেপির রাজনীতির বিরুদ্ধে ১৪ মে ২০১৯ মঙ্গলবার বিকেলে প্রেস কনফারেন্স করেন তারা।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্টে দাবি করা হয়েছে, শুভাপ্রসন্ন, সুবোধ সরকার, শাঁওলি মিত্র প্রভৃতি বাঙালি বিদ্বজ্জন নাকি গোপনে বিজেপি সভাপতি অমিত শাহের সঙ্গে দেখা করেছেন।

পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, “শুভাপ্রসন্ন, সুবোধ সরকার, শাঁওলি মিত্র দেখা করলেন অমিত শাহ এর সঙ্গে বাংলোতে। রাজ্যের উন্নয়নের জন্য কালিংপঙ এর ডেলোবাংলোর মতো বৈঠক কি?” এই প্রতিবেদন লেখার সময় পর্যন্ত পোস্টটি ৬৭ জন লাইক ও ২০ জন শেয়ার করেছেন। প‍োস্টটি এখানে আর্কাইভ করা আছে।

অন্য আর একটি পোস্টে ক্যাপশন লেখা হয়েছে, “শুভাপ্রসন্ন, সুবোধ সরকার, শাঁওলি মিত্র দেখা করলেন অমিত শাহের সঙ্গে। পোর্টট্রাস্টের গেস্ট হাউসে।” পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

শিল্পী শুভাপ্রসন্ন, অধ্যাপক-কবি সুবোধ সরকার ও নাট্য ব্যক্তিত্ব শাঁওলি মিত্রের বিজেপি সর্বভারতীয় সভাপতি অমিত শাহের সঙ্গে বৈঠক করার খবরটি ভুয়ো।

মঙ্গলবার পশ্চিমবঙ্গের বুদ্ধিজীবীদের একাংশ কলকাতা প্রেস ক্লাবে মোদির বিরুদ্ধে সরব হন। ওই দিন বিকেলের সাংবাদিক সম্মেলনে শুভাপ্রসন্ন, সুবোধ সরকার এবং শাঁওলি মিত্র উপস্থিত ছিলেন। তাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে নানা বক্তব্য পেশ করেন। এব্যপারে প্রকাশিত আজকালের প্রতিবেদন পড়া যাবে এখনে

আজকাল পত্রিকার প্রতিবেদনের স্ক্রনশট।

সুবোধ সরকার ওই ভুয়ো খবরের একটি মিম মঙ্গলবার প্রেস কনফারেন্স চলাকালীনই অবগত হন বলে লিখেছেন ১৫ মে বুধবার এইসময় পত্রিকায়। রাজনৈতিক দলের আইটি সেল এই গুজবের নেপথ্যে বলে দোষারোপ করেন তিনি।

বুমের তরফে মন্তব্যের জন্য শিল্পী শুভাপ্রসন্নের সঙ্গে ফোনে যোগাযোগ করা হয়েছিল। তার কাছে প্রত্যুত্তর পাওয়া গেলে প্রতিবেদনটি পরিমার্জন করা হবে।

Claim Review :  শুভাপ্রসন্ন, সুবোধ সরকার, শাঁওলি মিত্র দেখা করেছেন অমিত শাহের সঙ্গে
Claimed By :  FACEBOOK POST
Fact Check :  FALSE
Show Full Article
Next Story