টিএমসি প্রার্থী এবং অভিনেতা দেব কি ইসলাম ধর্ম গ্রহণ করেছেন?

বুম দেবের সঙ্গে যোগাযোগ করলে উনি খবরটিকে হেসে উড়িয়ে দেন। উনি বলেন, “আমার মনে হয়, ভুয়ো খবরের কারখানাগুলি কেবল ভোট ব্যাঙ্ককে মাথায় রেখে কাজ করে।"

সোশাল মিডিয়ায় ভুয়ো খবরের তালিকায় নতুন সংযোজন হল তৃণমূল কংগ্রেস প্রার্থী এবং অভিনেতা দেব ইসলাম ধর্মে ধর্মান্তরিত হয়েছেন। ফেসবুকে একটি ভাইরাল পোস্টে পাঁচ বছরের পুরনো ছবি ব্যবহার করা হয়েছে। তাতে দেবকে একটি ইফতার পার্টিতে খাওয়া-দাওয়া করতে দেখা যাচ্ছে। সঙ্গে ক্যাপশনে বলা হয়েছে, দেব ধর্মান্তরিত হয়েছেন।

ছবিটি ফেসবুক পেজ ‘ক্যাফেটেরিয়া’-য় শেয়ার করা হয়েছে। ক্যাপশনে যা বলা হয়েছে, তা হল: “কলকাতার বিশিষ্ট অভিনেতা সুপারস্টার দেব ইসলাম ধর্ম গ্রহণ করেছেন ।আল্লাহ তাআলা তার এই মেহনতকে কবুল করুক আমিন”।

তথ্য যাচাই

বুম দেবের সঙ্গে যোগাযোগ করলে উনি খবরটিকে হেসে উড়িয়ে দেন। উনি বলেন, “আমার মনে হয়, ভুয়ো খবরের কারখানাগুলি কেবল ভোট ব্যাঙ্ককে মাথায় রেখে কাজ করে। ভারতের অবস্থা খুব খারাপ। এ বিষয়ে আমি এখন কিছু বলতে চাই না। জনপ্রতিনিধি হওয়া ছাড়াও আমি সিনেমার হিরো। আমাদের জীবন খোলামেলা। আমি বুঝতে পারি না ধর্ম কী করে আমাদের রাজনীতির কেন্দ্রবিন্দু হয়ে উঠল।”

দেব আরও বলেন, “আমরা জানি কোন পার্টি এ কাজ করছে। আমাদের উচিৎ ‘উন্নয়ন’কে রাজনীতির বিষয় করা উচিৎ, ধর্মকে নয়। আমি বলছি না যে, আমার পার্টিকেই সমর্থন করতে হবে। যে কোনও ব্যক্তিকেই সমর্থন করা যেতে পারে। কোনও একটি পার্টির মতাদর্শের প্রতি আপনার আনুগত্য থাকতেই পারে। কিন্তু তার মানে তো এই নয় যে, অন্য পার্টি আপনার শত্রু।”

বুম ছবিগুলি দেবের কাছে পাঠায়। ছবিগুলি উনি চিনতে পরেন। বলেন, সেগুলি ২০১৪ সালের এক ইফতার পার্টির।

ছবিগুলি নিয়ে বুম রিভার্স সার্চ করে। তাতে সেই সময়, ‘দেব ফ্যান ক্লাব’-এর করা একটি টুইট সামনে আসে।

টুইটটি নীচে দেওয়া হল।



Claim Review :   টিএমসি প্রার্থী এবং অভিনেতা দেব ইসলাম ধর্ম গ্রহণ করেছেন
Claimed By :  FACEBOOK POSTS
Fact Check :  FALSE
Show Full Article
Next Story