টুইটারে সক্রিয় স্টাফ সিলেকশন কমিশনের ভুয়ো অ্যাকাউন্ট

বুম দেখে টুইটার এবং ফেসবুকে স্টাফ সিলেকশন কমিশনের কোনও যাচাই করা প্রোফাইল নেই।

কেন্দ্রীয় সরকারের কর্মচারী নিয়োগ সংক্রান্ত সংক্রান্ত সংস্থা স্টাফ সিলেকশন কমিশনের (এসএসসি) নামে ২০২০ সাল থেকে টুইটারে স্বক্রিয় ছিল একটি ভুয়ো প্রোফাইল। প্রেস ইনফর্মেশন ব্যুরো (পিআইবি) ওই ভুয়ো অ্যাকাউন্টের ব্যাপারে সতর্ক করেছে।

পিআইবি এর তথ্য যাচাই বিভাগ টুইট করে এসএসসি-এর এই ভুয়ো অ্যাকাউন্টটিকে চিহ্নিত করে।

স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি) সরকারের বিভিন্ন মন্ত্রনালায় ও তার অধিনস্ত দপ্তরে গ্রুপ বি ও সি কর্মী নিয়োগ করার জন্য যোগত্যামান নির্ণায়াক পরীক্ষা পরিচালনা করে।

ভুয়ো প্রোফাইলটিতে এসএসসি এর লোগো প্রোফাইল এবং কভার ছবিতে ব্যবহার করা হয়েছে অ্যাকাউন্টটিকে (Staff Selection Commission) সাজানো হয়েছে, প্রোফাইলটির টুইটার হ্যান্ডেল হল @SSCorg_in।

এই ভুয়ো টুইটার প্রোফাইলটি ২০২০ সালের অগস্ট মাসে তৈরি করা হয়। এখন পর্যন্ত মোট ৫৩ টি টুইট করা হয়েছে। ভুয়ো অ্যাকাউন্টটি আর্কাইভ করা আছে এখানে

প্রেস এন্ড ইনফর্মেশন ব্যুরোর ফ্যাক্ট চেক বিভাগ থেকে ২২ ফেব্রুয়ারি ২০২১ একটি টুইট করে এসএসসি'র নামে চলতে থাকা এই ভুয়ো অ্যাকাউন্টটি সম্পর্কে সতর্ক করে।
পিআইবি ফ্যাক্ট চেক ওই টুইটে লেখে, "@SSCorg_in এই টুইটার অ্যাকাউন্টটির দাবি এটি স্টাফ সিলেকশন কমিশনের সরকারি টুইটার হ্যান্ডেল। #PIMFactCheck: এই অ্যাকাউন্টটি ভুয়ো, এসএসসি এর কোনো অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট নেই। আপডেট পাওয়ার জন্য এসএসসি'র অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in দেখুন।"
কেন্দ্রীয় সরকারে কর্মী ও প্রশিক্ষণ দপ্তরের (Department of Personal and Training - DoPT) অধীন স্টাফ সিলেকশন কমিশন-এর বর্তমানে ৭ টি আঞ্চলিক ও ৩ টি উপ-আঞ্চলিক কার্যালয় রয়েছে বিভিন্ন রাজ্যে। কেন্দ্রীয় সরকারে কর্মী ও প্রশিক্ষণ দপ্তরের অধীন। ১৯৯৯ সালের ১ জুন
স্টাফ সিলেকশন কমিশনের
নতুন সংবিধানিক নিয়ম ও কর্মপদ্ধতি কার্যকরি হয়।
Claim Review :   স্টাফ সিলেকশন কমিশনের টুইটার অ্যাকাউন্ট @SSCorg_in
Claimed By :  @SSCorg_in Twitter Profile
Fact Check :  False
Show Full Article
Next Story