Sachin Tendulkar-এর ভুয়ো টুইটে নিশানা Rana Ayyub

বুম দেখে সচিনের নামে তৈরি ভুয়ো অ্যাকাউন্ট থেকে রানা আইয়ুবের টুইট কোট করা হয়।

নেটিজেনরা সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) নামে বানানো একটি ভুয়ো টুইটার (Twitter) অ্যাকাউন্টের টুইট সোশাল মিডিয়ায় শেয়ার করছে এই দাবি সহ যে , সচিন তেন্ডুলকর নাকি সাংবাদিক রানা আইয়ুবকে (Rana Ayyub) যোগ্য জবাব দিয়েছে। রানা আইয়ুব কৃষক বিক্ষোভ নিয়ে টুইট করার জন্য সচিনকে উদ্দেশ্য করে টুইট করেছিল।

সচিনের ভুয়ো অ্যাকাউন্ট এবং রানা আইয়ুবের কথোপকথনের স্ক্রিনশট শেয়ার করে বলা হচ্ছে সাংবাদিকদের আক্রমনের মুখে তেন্ডুলকর নিজেকে দেশের নায়ক হিসেবে বর্ণনা দিয়েছেন। সম্প্রতি মার্কিনী পপ তারকা রিহানা (Rihana) টুইটে ভারতের কৃষক আন্দোলনের (Farmers Protest) প্রতি নিজের সমর্থন জানানোয় ভারতের একাংশ সেলিব্রেটি 'বহিরাগত' দের নাক গলানোর বিরুদ্ধে
টুইটারে প্রচার চালান
, এরই প্রেক্ষিতে এই স্ক্রিনশট গুলি ভাইরাল করা হয়েছে।
অনেকেই আবার ভারতীয় সেলিব্রেটিদের ট্রোল করেছেন এই বলে যে তাঁরা ভারতের কৃষক আন্দোলনের পক্ষে থাকা আন্তর্জাতিক আওয়াজের বিরুদ্ধে একটি সাজানো প্রতিরোধ করেছেন।
স্ক্রিনশটে দেখা যায় রানা আইয়ুব দ্য কারাভ্যানের (The caravan) সচিনকে নিয়ে একটি সাম্প্রতিক প্রতিবেদন শেয়ার করেছে, যাতে লেখা আছে, "সচিন তেন্ডুলকর, একজন মানুষ যিনি সম্পূর্ণ বিশ্বাস ও মতাদর্শহীন, সেই সমাজের প্রতি তাঁর কোন নৈতিক দায়বোধ নেই যে সমাজ তাঁকে ভগবানের ঈশ্বরের মর্যাদা দিয়ে অত্যন্ত শ্রদ্ধা করে। আমি মনে করি সচিনের উচিৎ হবে এটি পড়া। আমার নায়ক নয়"
সচিনের ছদ্ম অ্যাকাউন্ট থেকে রানা আইয়ুবের টুইটের উত্তর দেওয়া হয় যে, "হ্যাঁ আমি তোমার হিরো নই। কেননা আমি ভারতের হিরো।"
স্ক্রিনশটটি ইংরেজি এবং বাংলা দুটি ভাষাতেই ভাইরাল হয়েছে যেখানে রানা আইয়ুবকে যোগ্য জবাব দেওয়ার জন্য নেটিজেনরা তেন্ডুলকরকে বাহবা দিচ্ছে।
পোস্ট গুলি দেখা যাবে এখানেএখানে, আর্কাইভ করা আছে এখানে এখানে
সচিন তেন্ডুলকরের ছদ্মবেশী টুইটার হ্যন্ডেল

বুম এ'ব্যাপারে নিশ্চিত হয় যে টুইটার সচিনের এই হ্যান্ডেলটি ভুয়ো এবং ছদ্মবেশী এবং তাঁর ভেরিফাই করা টুইটার অ্যাকাউন্ট নয়। সচিনের ভেরিফাই করা টুইটার অ্যাকাউন্ট হচ্ছে
@sachin_rt
। ভুয়ো অ্যাকাউন্টের হ্যান্ডেলটি হল @Sachin_rts_।
নীচে সচিনের ভেরিফাই করা প্রোফাইলের স্ক্রিনশট দেওয়া হল।

বুম তেন্ডুলকরকে নিয়ে রানা আইয়ুবের টুইটিও দেখেছে সেখানে সচিনের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
অ্যাকাউন্টটি এখন দিশা রবি'র প্যারোডি হিসেবে বহাল রয়েছে
বুম @Sachin_rts_ দিয়ে টুইটারে খোঁজ চালায় এবং দেখে হ্যান্ডলটি নাম পরিবর্তন করে এখন দিশা রবি'র নামে প্যারোডি হিসেবে সক্রিয় রয়েছে। দিশা রবি হচ্ছে ২২ বছর বয়েসি ব্যাঙ্গালুরুর পরিবেশ কর্মী যাকে দিল্লি পুলিশ ১৪ ফেব্রুয়ারি আটক করেছে গ্রেটা থুনবারগ টুলকিট মামলায়। হ্যান্ডেলের ইউজারনেমও বদলে করা হয়েছে @DisaRaviOff এবং বায়োতে লেখা রয়েছে "Toolkit got me tooled. Parody"
নীচে সচিনের ভুয়ো টুইট হ্যান্ডেল থেকে করা কোট টুইটের স্ক্রিনশট দেওয়া হল, যেটি এখন নাম পরিবর্তন করেছে।
Updated On: 2021-02-17T21:00:43+05:30
Claim Review :   কৃষক আন্দোলন নিয়ে সাংবাদিক রানা আইয়ুব সচিনের সমালোচনা করায় সচিন তেন্ডুলকর তাঁর উত্তর দিয়েছেন
Claimed By :  Social Media Posts
Fact Check :  False
Show Full Article
Next Story