মিস্টার বিন চরিত্রের অভিনেতা রোয়ান অ্যাটকিনসন মৃত? ফের রটলো ভুয়ো খবর

মিস্টার বিন চরিত্রের অভিনেতা রোয়ান অ্যাটকিনসন-এর মৃত্যুর ভুয়ো খবর ২০১২ থেকে বারবার সোশাল মিডিয়ায় ছড়াচ্ছে।

টিভি চরিত্র মিঃ বিন-এর (Mr Bean) ভূমিকায় অভিনয়-করা ব্রিটিশ অভিনেতা রোয়ান অ্যাটকিনসন (Rowan Atkinson) মারা গেছেন, এই মিথ্যে (death hoax) দাবি সোশাল মিডিয়ায় ফের ভেসে উঠল।

২০১২ থেকে, ওই অভিনেতার মৃত্যুর মিথ্যে খবর বারবাই সোশাল মিডিয়ায় ছড়িয়েছে। এবং সংবাদ মাধ্যমে সেগুলি নস্যাৎও করা হয়েছে। সম্প্রতি ২০২১ সালের জুন মাসে এএফপি ওই ভুয়ো খবরের তথ্য যাচাই করেছিল। ১৯৯০ থেকে ১৯৯৫ পর্যন্ত চলেছিল মিঃ বিন। কৌতুক অনুষ্ঠান হিসেবে অত্যন্ত জনপ্রিয় হয়েছিল ওই অনুষ্ঠান। 'জনি ইঙ্গলিশ' ও 'ব্ল্যাক অ্যাডার'এ অভিনয় করেও ৬৬ বছরের অ্যাটকিনসন খ্যাতি লাভ করেন।

ভারতে, টুইটার ও ফেসবুক ব্যবহারকারীরা, শোকবার্তা সমেত বিন্স'র ভূমিকায় অ্যাটকিনসনের ছবি শেয়ার করছেন।


টুইটটি দেখা যাবে এখানে

অ্যাটকিনসন মারা গেছেন বলে দাবি-করা ভাইরাল পোস্টটি বুমের হোয়াটসঅ্যাপ নম্বরেও আসে (৭৭০০৯০৬১১১)।

অ্যাটকিনসনের ম্যানেজার হলেন পিজেবি ম্যানেজমেন্ট। জুন মাসে, এএফপি-কে পিজেবি ম্যানেজমেন্ট জানায় যে, খবরটি মিথ্যে। সেই সময়, মিঃ বিন নামের একটি আনঅফিসিয়াল ফেসবুক পেজ থেকে অ্যাটকিনসনের মৃত্যু ঘোষণা করা হয়।

তাঁর মৃত্যু সম্পর্কে ওই মিথ্যে খবর ২০১২ সাল থেকে সোশাল মিডিয়ায় ছড়িয়ে চলেছে। এবং প্রতি বছরই তা ফিরে ফিরে আসে। তাছাড়া ব্রিটেন বা অন্য কোথাও তাঁর মৃত্যু সম্পর্কে কোনও বিশ্বাসযোগ্য খবর প্রকাশিত হতে আমরা দেখিনি।

সম্প্রতি 'ওয়াঙ্কা' নামের একটি সিনেমায় অভিনয় করবেন অ্যাটকিনসন। তাঁর সঙ্গে অভিনয় করবেন অলিভিয়া কোলম্যান ও স্যালি হকিন্স। ফিল্মিটি ২০২৩ সালে মুক্তি পাওয়ার কথা। রোয়ল্ড ডাহল-এর লেখা ছোটদের বিখ্যাত বই 'চার্লি অ্যান্ড দ্য চকোলেট ফ্যাক্টরি'র ওপর তৈরি একটি সঙ্গীত সিনেমা। সেটির মুখ্য ভূমিকায় আছেন টিমোথে শ্যালামে।

আরও পড়ুন: বেজিং বিমানবন্দর হল নয়ডার, ছবি বিতর্কে সরকারি হ্যান্ডেল, বিজেপি মন্ত্রীরা

Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.