অভিনেতা সিদ্ধার্থ শুক্লার শেষ মুহূর্ত বলে ছড়াল সম্পর্কহীন পুরনো ভিডিও

বুম দেখে ভাইরাল ভিডিওটি ২৫ অগস্ট ২০২১ বেঙ্গালুরুর একটি জিমের সামনে হৃদরোগে আক্রান্ত হয়ে এক ব্যক্তির লুটিয়ে পড়ার দৃশ্য।

বেঙ্গালুরুতে (Bengaluru) একটি জিমের সিঁড়িতে, হৃদরোগে আক্রান্ত হয়ে এক ব্যক্তির লুটিয়ে পড়ার সিসিটিভি ফুটেজের ভিডিও এই মিথ্যে দাবি সমেত শেয়ার করা হচ্ছে যে, ওই ভিডিওতে সিদ্ধার্থ শুক্লাকে (Sidharth Shukla) দেখা যচ্ছে। ২ সেপ্টেম্বর, ২০২১, উনি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

খবরে প্রকাশ যে, জনপ্রিয় টিভি অভিনেতা সিদ্ধার্থ শুক্লা বৃহস্পতিবার, ২ সেপ্টেস্বর, ২০২১, হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। শুক্লা 'বিগ বস ১৩'র বিজেতা ছিলেন। 'হাম্টি শর্মা কি দুলহানিয়া' নামের এক ফিল্মে উনি আলিয়া ভট্ট ও বরুণ ধাওয়নের সঙ্গে অভিনয় করেন। শুক্ল'র মৃত্যুর কিছুক্ষণ পরেই একটি সিঁড়িতে এক ব্যক্তির ঢলে পড়ার ভিডিও, শুক্লার হৃদরোগে আক্রান্ত হওয়ার দৃশ্য বলে ভাইরাল হয়। বুম দেখে, ভিডিওটিতে যে ব্যক্তিকে দেখা যাচ্ছে, তিনি গত মাসে একটি জিমের বাইরে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

টুইটারে ভিডিওটির ক্যাপশনে বলা হয়েছে, "অভিনেতা সিদ্ধার্থ শুক্লা হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেলেন।কুপার হাসপাতাল এই খবর নিশ্চিত করেছে। ওম শান্তি।" এই প্রতিবেদন লেখার সময়, ভিডিও ক্লিপটি তিন লক্ষেরও বেশি বার দেখা হয়।

ভিডিওটি বেশ অস্বস্তিকর। তাই দেখার আগে ভেবে দেখবেন।

একই ক্যাপশন সমেত, সংবাদ প্রকাশনা ডিএনএ'র একটি নকল (@dnazeenews) অ্যাকাউন্ট থেকে ভিডিওটি টুইট করা হয়। টুইটটির আর্কাইভ দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন: জননাঙ্গের আকারে বোতল বলে এফআইআর দায়ের কোকা-কোলাকে? ব্যঙ্গ পোস্ট ভাইরাল

বেঙ্গালুরুর ভিডিও

বুম এ ব্যাপারে নিশ্চিত হতে পেরেছে যে, ওই ফুটেজটি একটি সিসিটিভি ক্যামেরায় তোলা। ভিডিওটির ওপরের ডান দিকের কোণে '২৫/০৮/২০২১' তারিখটা ছাপা আছে।


বুম দেখে, অরুণ দেশপাণ্ডে নামের এক ব্যক্তি ১ সেপ্টেম্বর ভিডিওটি টুইট করেন। কিন্তু শুক্লার মৃত্যুর পর, ওই ভিডিওটি এক মিথ্যে দাবি সমেত শেয়ার করা হতে থাকে।

অরুণ দেশপাণ্ডের টুইট অনুযায়ী, জিমে অত্যধিক কসরত করার ফলে ওই ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হন। ওই ভিডিওটি এই বলে টুইট করা হয় যে, "বেঙ্গালুরুতে জিম করার পর ৩৩ বছর বয়সের এক ব্যক্তি হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। তাঁর শেষ মুহূর্তগুলি সিসিটিভিতে ধরা পড়ে। অত্যধিক কসরত করার ব্যাপারে অল্পবয়সীদের সাবধান হওয়া উচিত। ভাল করে হার্ট পরীক্ষা ও চিকিৎসকের পরামর্শ নিয়ে তবেই জিম করা উচিৎ।"

৩১ অগস্ট ২০২১ নিউজফার্স্ট কর্নাটক'র একটি বুলেটিনে ওই একই ভিডিও দেখা যায়। ওই বুলেটিন অনুযায়ী, বনশঙ্করীতে গোল্ড জিমের ভিডিও সেটি। ভিডিওতে যে ব্যক্তিকে দেখা যাচ্ছে, তিনি সেখানে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।


বনশঙ্করীতে গোল্ড জিমের সঙ্গে যোগাযাগে করে বুম। ওই প্রতিষ্ঠানের ম্যানেজার বলেন, "ওই ব্যক্তি আমাদের জিমে প্রশিক্ষণ ক্লাসে যোগ দিতে আসেন। কসরতের পর, উনি সিঁড়িতে লুটিয়ে পড়েন। আমরা তাড়াতাড়ি অ্যাম্বুলেন্স ডাকি ও তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ইতিমধ্যে তাঁর পরিবার ও বন্ধুরা সেখানে পৌঁছে যান। তারপর কী হয়, আমরা জানি না।"

সিকে আচাকাল্লু থানার সাবইনস্পেক্টর মনোজ কুমার বুমকে জানান যে, পড়ে যাওয়ার পর ওই ব্যক্তি মারা যান। "ঘটনাটি বনশঙ্করীর গোল্ড জিমে ঘটে। জিম থেকে বেরিয়ে আসার পর তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। হাসপাতালে তাঁকে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। আমরা একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা শুরু করেছি," কুমার বুমকে বলেন।

সেই সময়, ভিডিওর ওই ব্যক্তি সম্পর্কে পুলিশ এর চেয়ে বেশি কিছু বলতে পারেনি।

আরও পড়ুন: ভারতীয় গণমাধ্যমের মিথ্যে দাবি হেলিকপ্টারে ঝুলিয়ে ফাঁসি দিল তালিবান

Claim Review :   অভিনেতা সিদ্ধার্থ শুক্লার শেষ মুহূর্তের দৃশ্য
Claimed By :  Twitter Users
Fact Check :  False
Show Full Article
Next Story