অভিনন্দন বর্তমানের বাবা কংগ্রেসে যোগ দেওয়ার ভুয়ো খবর ভাইরাল

ভাইরাল হওয়া সোশাল মিডিয়ার পোস্ট দাবি করছে, অভিনন্দনের বাবা নাকি কংগ্রেস দলে যোগ দিয়েছেন

ভারতীয় বায়ুসেনার উইং কমান্ডার অভিনন্দন বর্তমানের পিতা প্রাক্তন এয়ার মার্শাল সিংহাকুট্টি বর্তমান ভারতীয় জাতীয় কংগ্রেসে যোগ দিয়েছেন—এই মর্মে হোয়াট্স্যাপের ফরোয়ার্ড করা একটি বার্তা সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ।

ফেসবুকে কংগ্রেস সমর্থকদের ফ্যান পেজেও পোস্টটি ঘুরছেঃ

প্রতিটি পোস্টেই হিন্দিতে একটাই বার্তা—“এই মুহূর্তের বড় খবর! অভিনন্দনের বাবা কংগ্রেসে যোগ দিয়েছেন । দলও তাঁকে সাদরে আমন্ত্রণ জানাচ্ছে ।

পোস্টগুলির আর্কাইভ সংস্করণ এখানে । এবং এখানে

তথ্য যাচাই

বুম কংগ্রেস দলের সমস্ত গুরুত্বপূর্ণ নেতার টুইটার হ্যান্ডেল যাচাই করে দেখেছে, অভিনন্দনের বাবা অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল এস বর্তমানের দলে যোগ দেওয়ার কোনও উল্লেখ সেখানে আছে কিনা ।কিন্তু কোথাও কিছু খুঁজে পায়নি ।

অবসরপ্রাপ্ত এয়ার মার্শাল এস বর্তমান ভারতীয় বায়ুসেনার একজন বহু-অলংকৃত অফিসার l ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের সক্রিয় অভিজ্ঞতাসম্পন্ন এই অফিসারের ঝুলিতে রয়েছে ৪ হাজার ঘন্টা উড়ানের সমৃদ্ধ অভিজ্ঞতা এবং ৪০ ধরনের বিমান চালানোর দক্ষতা । এই অবসরপ্রাপ্ত অফিসার কার্গিল যুদ্ধের উপর ভিত্তি করে তৈরি মণি রত্নমের চলচ্চিত্র কাতরু ভেলিয়াইদাই-এর পরামর্শদাতার ভূমিকাও পালন করেছেন ।

কংগ্রেসের সরকারি টুইটার হ্যান্ডেল @INCIndia-ও এস বর্তমানের দলে যোগ দেওয়ার কোনও খবর জানায়নি । বস্তুত, কংগ্রেস সভাপতি শেষ যে বার তাঁর টুইটারে অভিনন্দনের কথা উল্লেখ করেন, সেটা ১ মার্চ, যে-দিন বায়ুসেনার পাইলট দেশে ফিরে আসেন ।



বুম নয়াদিল্লিতে এআইসিসি-র দফতর এবং তামিলনাড়ুতে প্রদেশ কংগ্রেস দফতরেও এ ব্যাপারে খোঁজ নেয় ।এআইসিসি দফতর আমাদের ডাকে কোনও সাড়া দেয়নি, তবে তামিলনাড়ুর কংগ্রেস নেতা বলেছেন, সে রকম কোনও ঘটনা ঘটলে তাঁরা আমাদের জানাবেন ।

Claim :   Wing Commander Abhinandan Varthamans father joins Congress
Claimed By :  WhatsApp and Facebook pages
Fact Check :  FALSE
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.