সুশান্ত সিংহ রাজপুত তদন্তে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার, খবরটি ভুয়ো

বুম দেখে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করার খবরটি ভুয়ো। সুশান্ত সিংহ রাজপুতের বাবার এফআইআরের ভিত্তিতে রিয়াকে তলব করে ইডি।

অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর সাথে যোগসাজসে অভিনেত্রী রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করা হয়েছে বলে একটি ভুয়ো পোস্ট সোশাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। ভাইরাল এই পোস্টে যে ছবি রয়েছে সেই ছবিটি রিয়া চক্রবর্তী যখন ১০ অগস্ট দীর্ঘসময় মুম্বাই ইডি অফিসে জেরার পর বেরিয়ে আসার সময়ের।

বুম দেখে রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে পাটনা পুলিশের এফআইআর গ্রহণ করা হলেও তাঁকে এখনও গ্রেপ্তার করা হয়নি।

আয়ের সঙ্গে সংগতিহীন ব্যয় এবং সম্পদের অস্বাভাবিক বৃদ্ধির জন্য গত ১০ অগস্ট মুম্বাইয়ের ইডি অফিসে অভিনেত্রী রিয়া চক্রবর্তী, তাঁর ভাই শৌভিক চক্রবর্তী এবং বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তীকে প্রায় দশ ঘণ্টা জেরা করা হয়। একই দিনে ডাকা হয় রিয়ার প্রাক্তন ম্যানেজার শ্রুতি মোদী এবং রিয়া-সুশান্তের ঘনিষ্ঠ বন্ধু সিদ্ধার্থ পিঠানিকেও। এই নিয়ে রিয়া এবং শ্রুতিকে দ্বিতীয়বার তলব করল ইডি।
ফেসবুকের ভুয়ো পোস্টের গ্রাফিকে থাকা ছবিতে দেখা যাচ্ছে রিয়া চক্রবর্তীকে দু'জন মহিলা পুলিশ ধরে নিয়ে যাচ্ছে। ওই গ্রাফিকে লেখা রয়েছে, "BREAKING NEWS, শেষমেষ গ্রাফতার হলো রিহা চক্রবর্তী। সুশান্ত সিং রাজপুত হত্যাকাণ্ডে।"
পোস্টটি দেখা যাবে এখানে। আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই
বুম যাচাই করে দেখেছে যে অভিনেত্রী রিয়া চক্রবর্তীর নামে সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুর জন্য অভিযোগ করা হলেও তাঁকে এখনও গ্রেফতার করা হয়নি। ভাইরাল ফেসবুকে পোস্টে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করে নিয়ে যাওয়া হচ্ছে বলে যে ছবিটি দেখানো হয়েছে সেটি আসলে মুম্বাইয়ে ইডি অফিস থেকে ১০ ঘণ্টা জেরার পর বেরিয়ে আসার সময়ের ছবি।
'Rhea Chakraborty ED Office' এই কিওয়ার্ড দিয়ে ইন্টারনেটে অনুসন্ধান করে বুম দেখে ছবিটি ১০ অগস্টে বাবা ও ভাই সহ রিয়া চক্রবর্তীর ইডি অফিস থেকে বেরিয়ে আসার সময়ের।
১০ অগস্টে টাইমস অফ ইন্ডিয়া'তে প্রকাশিত রিয়া চক্রবর্তীর ইডি অফিস থেকে জেরার পর বেরিয়ে আসার মুহূর্তের ছবি এবং ভিডিও দেখা যাবে এখানে

গত ২৫ জুলাই রিয়া চক্রবর্তীর বিরুদ্ধে সুশান্ত সিংহ রাজপুতের বাবা কেকে সিং পাটনায় ১৬ টি অভিযোগ এনে একটি এফআইআর দায়ের করেন। ওই এফআইআরে রিয়ার বিরুদ্ধে সুশান্তকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়া, অপরাধমূলক বিশ্বাসভঙ্গ, প্রতারণা এবং ভারতীয় মানসিক স্বাস্থ্য আইনের নানা ধারায় অভিযোগ আনা হয়েছে।
রিয়া চক্রবর্তী তাঁর বিরুদ্ধে হওয়া তদন্তকে পাটনা থেকে মুম্বইয়ে স্থানান্তরিত করার জন্য গত ২৮ জুলাই ২০২০ সুপ্রিম কোর্টে আবেদন করেন। রিয়া চক্রবর্তী সুপ্রিম কোর্টে তাঁর বিরুদ্ধে চলতে থাকা মিডিয়া অপপ্রচারের বিরুদ্ধেও কোর্টে একটি হলফনামা জমা দেন। পাটনা থেকে মুম্বইয়ে তদন্ত নিয়ে আসার জন্য রিয়ার আবেদনের ভিত্তিতে সোমবার ১১ অগস্ট ২০২০ সুপ্রিম কোর্টে বিচারপতি হৃষীকেশ রায়ের এজালাস বসে। এই আবেদনের পরবর্তী শুনানি ১৩ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে এখানে

Updated On: 2020-08-12T18:56:58+05:30
Claim Review :   সুশান্ত সিংহ রাজপুত হত্য়াকাণ্ডে গ্রেফতার হলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story