প্রাক্তন রাষ্ট্রপ্রতি প্রণব মুখোপাধ্যায় স্থিতিশীল, জানাল হাসপাতাল

হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে বলেছে প্রাক্তন রাষ্ট্রপ্রতি প্রণব মুখোপাধ্যায় এখন কোমাচ্ছন্ন, ভেন্টিলিশনে আগের মত রয়েছেন।

দিল্লির আর্মি রিসার্চ ও রেফারাল হাসপাতাল কর্তৃপক্ষ প্রণব মুখোপাধ্যায়ের মৃত্যুর গুজব উড়িয়ে দিয়েছে। মস্তিষ্কে রক্ত জমাট বাঁধা সারাতে অস্ত্রপচারের পর তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন।

এক বিবৃতিতে হাসপাতাল জানিয়েছে, ''মাননীয় রাষ্ট্রপতি শ্রী প্রণব মুখোপাধ্যায়ের অবস্থা একই রকম রয়েছে সকালে। গভীরভাবে কোমাচ্ছন্ন অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়গুলি স্থিতিশীল এবং তিনি ভেন্টিলেশনেই থাকবেন।"

হাসপাতালের তরফে বিবৃতি প্রকাশ করা হয় কারণ সোশাল মিডিয়ায় সাংবাদিকদের টুইটে মৃত্যুর খবর নিয়ে বিভ্রান্তির সৃষ্টি হয়।

বরিষ্ঠ সাংবাদিক রাজদীপ সরদেশাই এবং স্বাতী চতুর্বেদী বৃহঃস্পতিবার সকালে টুইট করেন যে প্রাক্তন রাষ্ট্রপতির মৃত্যু হয়েছে। প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ ও মেয়ে শর্মিষ্ঠা বিষয়টি অস্বীকার করলে তাঁরা টুইট ডিলিট করে দেন ।


অভিজিৎ মুখোপাধ্যায় টুইটে লেখেন, ''আমার বাবা শ্রী প্রণব মুখোপাধ্যায় জীবিত রয়েছেন এবং স্থিতিশীল! স্বনামধন্য সাংবাদিকদের দ্বারা সোশাল মিডিয়ায় রটনা এবং ভুয়ো খবর ছড়ানো দেখে স্পষ্টতই বোঝা যায় ভারতের গণমাধ্যম ভুয়ো খবরের কারখানা হয়ে গেছে।''

শর্মিষ্ঠা মুখোপাধ্যায় তাঁর টুইটে লেখেন, ''আমার বাবা সম্পর্কে রটনাটি মিথ্যে। গণমাধ্যমকে বিশেষ করে অনুরোধ আমাকে যেন ফোন না করে, আমার ফোনটা মুক্ত রাখতে চাই হাসপাতাল থেকে হাসপাতাল থেকে খবর রাখার জন্য।''


রাজদীপ সরদেশাই টুইটারে ক্ষমা চান অন্যদিকে স্বাতী চতুর্বেদী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের অস্বীকার করা টুইটটি রিটুইট করেন।

টুইটারে রিপপ্রণবমুখোপাধ্যায় হ্যাশট্যাগও ট্রেন্ডিং হতে শুরু করে। ফেসবুকে বাংলাতে 'বারাক বাণী নিউজ'-এর একটি স্ক্রিনশটও ভাইরাল হয় যেখানে লেখা, ''চলে গেলেন ভারত রত্ন প্রাক্তন রাষ্ট্রপতি প্রনব মুখার্জি। চলে গেলেন ভারতের রত্ন প্রাক্তন #রাষ্ট্রপতি_প্রণব_মুখার্জি। তিনি আজ শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। #রিপ।" ফেসবুক ব্যবহারকারীরা এই খবর শেয়ার করে দুঃখ প্রকাশ করে।

এরকম দুটি পোস্ট আর্কাইভ করা আছে এখানেএখানে

পরে 'বারাক বাণী নিউজ' তাদের ভুল স্বীকার করে।

প্রাক্তন রাষ্ট্রপ্রতি প্রণব মুখোপাধ্যায়ের মাথার রক্ত জমাট বাঁধালে তাঁর চিকিৎসার জন্য জরুরি অস্ত্রপচারের প্রয়োজন পড়ে। রবিবার তিনি টুইট করে জানান হাসপাতালে তিনি কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন।

Updated On: 2020-08-13T15:01:15+05:30
Claim Review :   প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় চলে গেলেন ১৩ অগষ্ট, ২০২০
Claimed By :  Rajdeep Sardesai, Swati Chaturvedi, posts on Social Media
Fact Check :  False
Show Full Article
Next Story