না, সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুতে প্রধানমন্ত্রী মোদী সিবিআই তদন্তের নির্দেশ দেননি

মুম্বই পুলিশ সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যু নিয়ে তদন্ত করছে এবং এখনও পর্যন্ত ২৮ জন ব্যক্তি পুলিশকে তাদের বিবৃতি দিয়েছে।

ফেসবুকে একটি ভুয়ো পোস্টে দাবি করা হয়েছে অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের অকাল মৃত্যুর তদন্তের জন্য প্রাধানমন্ত্রী নরেদ্র মোদী সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন(সিবিআই)-কে দায়িত্ব দিয়েছেন। বুম দেখে পোস্টটি সম্পূর্ণ ভুয়ো। অভিনেতা সুশান্তের মৃত্যুর তদন্ত করছে মুম্বই পুলিশ, যদিও সুশান্তের অনুগামী সহ অনেকেই তাঁর মৃত্যুর কারণ খুঁজতে সিবিআই তদন্তের দাবি করছেন। ১৪ জুন দুপুরে নিজের ঘরে সুশান্ত সিংহ রাজপুতের দেহ মেলে।

ফেসবুকে শেয়ার করা একটি গ্রাফিক পোস্টারে অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবি ব্যবহার করা হয়েছে এবং সম্পাদনা করে লেখা হয়েছেন 'জাস্টিস ফর সুশান্ত' এবং 'সুশান্ত সিং রাজপুতের মৃত্যুর জন্য আমাদের ভারতবর্ষের প্রধানমন্ত্রী মাননীয় নরেন্দ্র মোদী CBI তদন্ত জারি করেছে'।
ফেসবুক পোস্টের ক্যাপশনে লেখা আছে, "এটাই তো চেয়েছিলাম আমরা।"
পোষ্টটি দেখা যাবে এখানে। আর্কাইভ করা আছে এখানে
আরেকটি ফেসবুক পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে, "BIG BREAKING NEWS, এটাই তো চেয়েছিলাম আমরা, একটু ধৈর্য ধরে অপেক্ষা করো সবকিছু জানতে পারবে। আসলে আমরা সবাই তো এটা চাই, যেহেতু একটা তাদের কানে গেছে প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছেন যে তারা সরব করবেন এতে।"
পোস্টটি দেখা যাবে এখানে এবং আর্কাইভ করা আছে এখানে
বিভিন্ন অনির্ভরযোগ্য সূত্রের বয়ান সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে আর তাদের অভিযোগ রাজপুতকে নাকি খুন করা হয়েছে। বিজেপির রাজ্যসভা সাংসদ রূপা গঙ্গোপাধ্যায় সোশাল মিডিয়ার মাধ্যমে রাজপুতের মৃত্যু নিয়ে সিবিআই তদন্তের দাবি জানান। একাধিক টুইট ও ইনস্টাগ্রাম পোস্টের মাধ্যমে রূপা গঙ্গোপাধ্যায় সিবিআই তদন্তের দাবি তোলেন।
এখনও তদন্ত চালাচ্ছে মুম্বই পুলিশ
এখনও তদন্ত সিবিআইয়ের হাতে তুলে দেওয়ার কোনও বিভাগীয় ঘোষণা হয়নি। মুম্বই পুলিশ রাজপুতের পরিবারের লোকজন, পরিচারিকা, সহযোগী বন্ধু-বান্ধব সহ ২৮ জন ব্যক্তির বয়ান নথিভুক্ত করেছে। প্রকাশিত খবর অনুযায়ী চিত্রপরিচালক সঞ্জয় লীলা ভনশালী এবং শেখর কপূরকে চলতি সপ্তাহে তাঁদের বয়ান নথিভুক্ত করার জন্য মুম্বই পুলিশ তলব করেছে। এনডিটিভির প্রকাশিত
খবরে
বলা হয়, ভনশালীর বিরুদ্ধে ওঠা অভিযোগ যশরাজ ফিল্মের সঙ্গে রাজপুতের সই করা সিনেমার চুক্তি বাধ্য হয়ে বাতিলের কারণেই অবসাদে ভুগছিলেন কিনা খতিয়ে দেখা হবে। ৬ জুলাই ভনশালী পুলিশকে তাঁর বয়ান দেবেন।
মুম্বই পুলিশ চূড়ান্ত ময়নাতদন্তের রিপোর্টকে উদ্ধত করে বলেছে, "মৃত্যুর আগে বাধা দেওয়ার, বা নখের অগ্রভাগ থেকে কিছু মেলেনি।" ময়নাতদন্তের রিপোর্ট অনুযায়ী ৩৪ বছর বয়সী সুশান্ত সিংহের মৃত্যুর কারণ ঝুলে যাওয়ার জন্য শ্বাসরোধ।
বুম জেলা পুলিশ কমিশনার ত্রিমুখের সঙ্গে যোগাযোগ করছে। তার প্রত্যুত্তর পাওয়া গেলে প্রতিবেদনটি সংশোধন করা হবে।
রাজপুতের মৃত্যু সিনেমাজগতের বাইরেও বহু মানুষকে বিচলিত করেছে। অনেকেই অবসাদের পাশাপাশি শিল্পজগতে স্বজন পোষণের অভিযোগ তুলেছেন। মহারাষ্ট্রের স্বরাষ্টমন্ত্রী অনিল দেশমুখ আগেই টুইট করে জানিয়েছিলেন মুম্বই পুলিশ রাজপুতের মৃত্যুতে পেশাগত প্রতিদ্বন্দ্বিতা লুকিয়ে আছে কিনা তদন্তে ক্ষতিয়ে দেখবে। "গণমাধ্যমের খবর অনুযায়ী এই মৃত্যুর পিছনে ব্যবসায়িক শত্রুতা থাকলেও থাকতে পারে। এই বিষয়টিও পুলিশ তদন্তে দেখবে।" একটি ভিডিও বার্তায় বলেন দেশমুখ।

Updated On: 2020-07-04T13:23:34+05:30
Claim Review :   সুশান্ত সিংহ রাজপুতের মৃত্যুতে প্রধানমন্ত্রী মোদী সিবিআই তদন্ত জারি করেছেন
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story