না, 'ডান্স ইন্ডিয়া ডান্স' বিচারকদের হুমকি দিচ্ছেন না কোনও বিজেপি নেতা

বুম দেখে যে ভিডিওটি ২০১৫ সালের নাচের রিয়ালিটি শো অনষ্ঠানের একটি ক্লিপ যেখানে বিচারকদের নিয়ে কৌতুক করা হয়।

ভিডিওটি ২০১৫ সালের একটি নাচের রিয়ালিটি শোর অনুষ্ঠানে একজন বিচারকের সঙ্গে মজা করার দৃশ্য এই বলে ভাইরাল হয়েছে যে, উত্তর প্রদেশের নয়ডার এক ভারতীয় জনতা পার্টির নেতা তাঁর ছেলেকে প্রতিযোগিতার ফাইনালে স্থান না দেওয়ার জন্য বিচারককে হুমকি দিচ্ছেন।

ভিডিওটি নাচের জনপ্রিয় রিয়ালিটি শো 'ডান্স উন্ডিয়া ডান্স'-এর একটি দৃশ্য। তাতে দেখা যাচ্ছে, একজন হেরে যাওয়া প্রতিযোগী বিচারকদের রায় মানতে চাইছেন না। তিনি প্রতিযোগিতায় টিকে থাকার জন্য হৈ চৈ করছেন, বিচারকদের ঘুষ দেওয়ার প্রস্তাব রাখছেন, এবং এই বলে শাসাচ্ছেন যে, তাঁর বাবা একজন প্রভাবশালী ব্যক্তি, যিনি তাঁর ছেলেকে বাদ দিলে ওই শো বন্ধ করে দেবেন।

ওই প্রতিযেগীকে জোর করে স্টেজ থেকে বার করে দিলে, তিনি এক ব্যক্তিকে সঙ্গে নিয়ে ফিরে আসেন, যিনি নিজেকে ওই প্রতিযেগীর বাবা বলে দাবি করেন। দেখা যায়, তিনি তর্ক করছেন, চেঁচামিচি করছেন এবং তাঁর ছেলেকে বিচারকরা বাদ দিয়েছেন বলে শো বন্ধ করে দেওয়ার হুমকি দিচ্ছেন।

৪.৫৯ মিনিটের ওই ক্লিপটি এই ক্যাপশন সমেত শেয়ার করা হচ্ছে: "এক বিজেপি নেতার ছেলে 'ডান্স ইন্ডিয়া ডান্স' (নয়ডা সংস্করণ)-এর অডিশনের সময় তার বাবা আর গুন্ডাদের নিয়ে এক জঘন্য ও নির্লজ্জ সিন সৃষ্টি করেন। 'রিয়াল (আসল) ইন্ডিয়ায় স্বাগত। জয় হো'।"

ভিডিওটি আর্কাইভ করা আছে এখানে

ভাইরাল ক্লিপটি যাচাইয়ের জন্য বুমের হোয়াটসঅ্যাপ হেল্পলাইনেও (৭৭০০৯০৬১১১) আসে।


ফেসবুকে ভাইরাল

ওই ক্যাপশন দিয়ে ফেসবুকে সার্চ করলে দেখা যায়, সেখানেও মিথ্যে বিবরণ সহ ক্লিপটি শেয়ার করা হচ্ছে।

ফেসবুকে ভাইরাল

তথ্য যাচাই

বুম দেখে ক্লিপটি 'ডান্স ইন্ডিয়া ডান্স' অনুষ্ঠানের একটি এপিসোড থেকে নেওয়া। কিন্তু ভিডিওটির যে অংশে দেখান হয়েছে যে, ঘটনাটি আসলে একটি প্রহসন এবং প্রকৃত ঘটনা নয়, সেই অংশটি বাদ দিয়ে দেওয়া হয়েছে। ২০১৫ সালে জি টিভিতে সম্প্রচারিত একটি এপিসোডে ওই ব্যঙ্গাত্মক দৃশ্যটি দেখান হয়।

আমরা ডান্স ইন্ডিয়া ডান্স-এর এপিসোডগুলি দেখি। দেখা যায়, ওই ভিডিওটি ৫ নং সংস্করণের প্রথম এপিসোডে আছে। ২৭ জুন ২০১৫ সালে, যখন দিল্লিতে অডিশন হচ্ছিল, তখনই ওই এপিসোডটি সম্প্রচারিত হয়। ওই এপিসোডের মাঝ বরাবর, একজন প্রতিযোগী যোগ্যতা প্রমাণ করতে না পারলে, তাঁকে বাদ দিয়ে দেওয়া হয়। তাতে ওই প্রতিযোগী চোটে যান। তিনি তিনজন বিচারক, মুদাস্সার খান, পুনিত পাঠক ও গৈতি সিদ্দিকির সঙ্গে তর্ক জুড়ে দেন, তাঁদের হুমকি দিতে থাকেন, এমনকি ঘুষের প্রস্তাবও দেন।

পুরো এপিসোডটি জি৫-এ রয়েছে। আর ওই ঘটনাটির পূর্ণাঙ্গ সংস্করণ দেখা যাবে ৪০ মিনিট সময় থেকে।

ডান্স ইন্ডিয়া ডান্স-এর প্রথম এপিসোড।

শো এগোতে থাকলে, প্রতিযোগীর বাবাও স্টেজে হাজির হন এবং বিচারকদের শাঁসাতে থাকেন। এমনকি শো বন্ধ করে দেওয়ারও হুমকি দেন তিনি। দেখা যায় বিচারক ও সিকিউরিটির কর্মীরা তাঁকে শান্ত করার চেষ্টা করেন। ইতিমধ্যে বিচারক পুনিতও রেগে গিয়ে ওই ব্যক্তিকে ধমকাতে শুরু করেন। কিন্তু ৪০.১৬ মিনিটের মাথায় আবার বাজনা বেজে ওঠে এবং হঠাৎই এটা স্পষ্ট হয়ে যায় পুরো ব্যাপারটাই ছিল একটা প্রহসন, যা বিচারক পুনিত পাঠককে বোকা বানানোর জন্য মঞ্চস্থ করা হয়।

জি৫ হল একটি গ্রাহকভিত্তিক সাইট। ওই নাটকের অংশটা নীচে দেখা যাবে।

Updated On: 2020-09-18T13:06:18+05:30
Claim Review :   ভিডিওর দাবি ডান্স ইন্ডিয়া ডান্স শোয়ে বাতিল হওয়ার পর বিজেপি নেতা ও তার ছেলে ভাঙচুর চালিয়েছে
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story