সুশান্ত সিংহ রাজপুতের ভাগ্নী? গণমাধ্যমে বেরল ভুল খবর

ভিডিওটিতে অভিনেত্রী ও নৃত্য পরিচালক মনপ্রীত তুরকে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে নাচতে দেখা গেছে।

প্রয়াত অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতের সঙ্গে অভিনেত্রী ও নৃত্য পরিচালক মনপ্রীত তুরের নাচের একটি ভিডিও অনেকগুলি মূলধারার সংবাদমাধ্যমে ভুল ভাবে পরিবেশন করা হয়েছে। অভিনেত্রী ও নৃত্য পরিচালক মনপ্রীত তুরকে ভুল করে রাজপুতের ভাগ্নী মল্লিকা সিং বলে দেখানো হয়েছে। ভিডিওটিতে মনপ্রীত তুর ও প্রয়াত অভিনেতাকে মজা করে "চানে কি খেত মে" গানের সঙ্গে মাধুরী দীক্ষিতের মতো নাচতে দেখা গেছে।

আজ তক-এর চিফ এডিটর অঞ্জনা ওম কাশ্যপ ভিডিওটি টুইট করেন এবং সঙ্গে ক্যাপশন দেন, "সুশান্ত সিং রাজপুতের এই ভিডিওটি দেখুন। মামা ভাগ্নীর সঙ্গে মজা করছে। পারিবারিক ভালবাসা। সুশান্ত তাঁর বড় বোন রানীর মেয়ে মল্লিকা সিংয়ের সঙ্গে নাচছেন।" টুইটটির আর্কাইভ দেখতে
এখানে
ক্লিক করুন।
ফুটেজটি আজ তক-এর একটি বুলেটিনে দেখানো হয়। বিভিন্ন প্রতিবেদনে যেমনটা দাবি করা হয়েছে যে রাজপুত এবং তাঁর বোনেদের মধ্যে সম্পর্ক ভাল ছিল না, ঠিক তার উল্টো কথা অর্থাৎ পরিবারের সদস্যদের মধ্যে সু-সম্পর্ক ছিল দেখাতে যে সব ভিডিও পরিবারের তরফ থেকে বিভিন্ন গণমাধ্যমে দেওয়া হয়েছে ওই বুলেটিনে কাশ্যপ সে সব ভিডিও নিয়ে আলোচনা করেছেন। রাজপুতের প্রেমিকা রিয়া চক্রবর্তী অভিযোগ করেছেন যে এই বছরের শুরূতে রাজপুতের বোন প্রিয়াঙ্কা সিং তাঁর শ্লীলতাহানির চেষ্টা করেন।
রাজপুতের চার জন বোন আছেন। মল্লিকা সিং তাঁর সবচেয়ে বড় বোন নীতু সিং-এর মেয়ে। ১৪ জুন এই অভিনেতাকে তাঁর বান্দ্রার বাড়িতে মৃত অবস্থায় পাওয়া যায়। মুম্বই পুলিশ প্রাথমিক তদন্তের পর এই মৃত্যুর কারণ আত্মহত্যা বলে জানায়।
আজ তক-এর বুলেটিনটি এখানে দেখা যাবে। বুলেটিনে ভিডিওতে যাঁকে নাচতে দেখা যাচ্ছে তাঁকে রাজপুতের ভাগ্নী বলে দাবি করা হয়েছে।

পরে একটি টুইটের মাধ্যমে আজ তক নিজেদের ভুল ঠিক করে নেয়।
'ভাগ্নীর সঙ্গে আনন্দ করছেন রাজপুত'
আজ তক ছাড়াও এবিপি আনন্দ, টাইমস অব ইন্ডিয়া এবং ইন্ডিয়া টুডে সমেত বিভিন্ন সংবাদ মাধ্যম রাজপুতের সঙ্গে ভিডিওতে যাকে নাচ করতে দেখা যাচ্ছে তাকে তাঁর ভাগ্নী বলে ভুলভাবে শনাক্ত করেছে। নিউজগ্রাম নামক একটি বুলেটিনে এবিপি নিউজের সঞ্চালক ভিডিওটি চালান এবং দাবি করেন ভিডিওতে রাজপুতকে তাঁর ভাগ্নীর সঙ্গে আনন্দ করতে দেখা যাচ্ছে। ১৭ অগস্ট বেলা ৪.০৪ পর থেকে এই বুলেটিনটি ব্রেকিং নিউজ হিসাবে দেখানো হয়।
যে প্রতিবেদনে এই নিউজ বুলেটিনটি দেখানো হয় সেটি তার পর ডিলিট করে দেওয়া হয়। বুম এই অংশটির একটি স্যাশেড ভার্সন হাতে পায়। আর্কাইভের জন্য
এখানে
ক্লিক করুন। এবিপি নিউজের ফেসবুক পোস্টটি এখনও রয়েছে।
১৭ অগস্ট ইন্ডিয়া টুডের বুলেটিনে একই ভিডিও একই ব্যাখ্যার সঙ্গে চালানো হয়েছে। নিউজ নেশনেও এই একই অংশ চালানো হয়েছে এবং এই ভিডিওর উপর ভিত্তি করে প্রশ্ন তোলা হয়েছে, রাজপুত কি আদৌ আত্মঘাতী হয়েছেন? ইন্ডিয়া টিভির বুলেটিনটি এখানে দেখতে পাবেন।
দ্য টাইমস অব ইন্ডিয়া এবং ই টাইমসের ডিজিটাল সংস্করণেও একই হেডলাইনের সঙ্গে একই ভিডিও চালানো হয়। সেখানে লেখা হয়, "মাধুরী দীক্ষিতের 'চানে কি খেত মে' গানের তালে ভাগ্নীর সঙ্গে সুশান্ত সিং রাজপুতের নাচের এই অদেখা ভিডিও আপনাকে স্মৃতিকাতর করে তুলবে।"
ইয়াহু লাইফস্টাইল
এবং পত্রিকা.কম-এর মত সংবাদ মাধ্যম ই টাইমসের ইন্সটাগ্রাম পোস্টটি ব্যবহার করে।
ভিডিওতে আসলে দেখা যাচ্ছে অভিনেত্রী ও নৃত্য পরিচালক মনপ্রীত তুরকে
কাশ্যপের টুইটে বহু নেটিজেন মন্তব্য করেছেন যে ভিডিওটি নৃত্য পরিচালক মনপ্রীত তুরের। রাজপুতের সিনেমা 'রবতা'র শুটিং চলাকালীন এই ভিডিওটি তোলা হয়। তুর এই একই ভিডিও শেয়ার করেছেন এবং রাজপুতের ভাগ্নী দাবি করে এই ক্লিপটিকে ক্রমাগত ব্যবহার করার জন্য সংবাদ মাধ্যমগুলিকে এক হাত নিয়েছেন।
তা ছাড়া সুশান্তের মৃত্যুর পর শোকজ্ঞাপনের জন্য তুর সুশান্তের সঙ্গে ওই দিনেরই একটি ছবি শেয়ার করেন।
তবে এটা খুব পরিষ্কার নয় যে ভিডিওটি কে শুট করেন। আজ তক তাদের একটি ভুল স্বীকারে জানায় যে ভিডিওটি তোলেন রাজপুতের ভাগ্নী মল্লিকা সিং। আমরা নিজেরা এটা যাচাই করতে পারিনি। বুম সিং এবং তুর দুজনের সঙ্গেই যোগাযোগ করেছে। ওঁরা উত্তর দিলেই তা এই প্রতিবেদনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

Claim Review :   সুশান্ত সিংহ রাজপুতকে তাঁর ভাগ্নীর সাথে নাচতে দেখা যাচ্ছে
Claimed By :  Aaj Tak, ABP News, India TV, Times of India, E Times, News Nation, Yahoo News, Patrika.com
Fact Check :  False
Show Full Article
Next Story