আব্দুল কালাম ও ইয়াকুব মেমনের অন্তিম যাত্রা সংক্রান্ত পরেশ রাওয়ালের মন্ত্বব্যটি ভুয়ো

বুম আব্দুল কালাম এবং ইয়াকুব মেমনের অন্তিম যাত্রার তুলনা করা পরেশ রাওয়ালের কোনও মন্তব্য খুঁজে পায়নি।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া আব্দুল কালাম ও ইয়াকুব মেমনের অন্তিম যাত্রার তুলনা সংক্রান্ত বলিউড অভিনেতা ও প্রাক্তন বিজেপি সাংসদ পরেশ রাওয়ালের মন্তব্যটি ভুয়ো। ফেসবুকে ওই মন্তব্যটিতে পরেশ রাওয়ালের ছবি ব্যবহার করা হয়েছে।

মন্তব্যটির নীচে পরেশ রাওয়ালের নাম লেখা হয়েছে। মন্তব্যটিতে লেখা হয়েছে, ''যেইদিন আব্দুল কালাম জি মারা গেলো সেইদিন তার অন্তিম যাত্রায় ১০০ টা মুসলমান কেও উপস্থিত থাকতে দেখলাম না, কিন্তু আতঙ্কবাদী য়েকুব মেমনের অন্তিম যাত্রায় ৫ লাখ মুসলামান কে উপস্থিত থাকতে দেখলাম, এটাই আসল চেহারা ওদের। পরেশ রাওয়াল''

১৯৯৩ সালে মুম্বাই সিরিয়াল ব্লাস্টে দোষী সাব্যস্ত ইয়াকুব মেমনকে ২০১৫ সালের মার্চ মাসের শেষে নাগপুর জেলে ফাঁসি দেওয়া হয়।

এই প্রতিবেদনটি লেখার সময় পর্যন্ত ৩৬৫ জন লাইক করেছেন প্রতিবেদনটি। প্রতিবেদনটি শোয়ার করেছেন ২০৬ জন।

প্রতিবেদনটি দেখা যাবে এখানে। প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে

বুম গণমাধ্যমে ইয়ুকুম মেমন ও আব্দুল কালামের অন্তিম সৎকার নিয়ে কোনও পরেশ রাওয়ালের কোনও খবর খুঁজে পায়নি।

বুম টুইটারে অ্যাডভান্সড কিওয়ার্ড সার্চ করে 'ইয়ুকুম মেমন', 'ফিউনারেল', 'আব্দুল কালাম' প্রভৃতি লিখে অন্তিম সৎকার সংক্রান্ত পরেশ রাওয়ালের কোনও টুইট খুঁজে পায়নি। ২০১৯ সালের ২৬ শে জুলাই তিনি কিরেন রিজেজুর আব্দুল কালামের মৃত্যুবার্ষিকী নিয়ে করা টুইট কো কোট করে লেখেন, ''আমার বিনীত মতামত হল আব্দুল কালাম হলেন একজন ঋষি।''



?s=20

বুম ইয়াকুব মেমনের অন্তিম সৎকার নিয়ে পরেশ রাওয়ালের কোনও টুইট খুঁজে পায়নি। এই তুলনামূলক টুইটটি নিতান্তই মনগড়া।

পরেশ রাওয়াল গতবছরে আব্দুল কালামের ভুয়ো মন্তব্য নিয়ে টুইট করে বিপাকে পড়েন। তিনি নেটিজেনদের সমালোচনার শিকার হন। সম্প্রতি গোরক্ষপুরে অক্সিজেনের অভাবে শিশু মৃত্যুর ঘটনায় কাফিল খানকে নির্দোষ ঘোষনা করা হলে কাফিল খানকে নিয়ে করা আগের মন্তব্যের জন্য টুইটারে ক্ষমা চান তিনি। পরে অবশ্য উত্তরপ্রদেশ সরকার ওই তদন্ত প্রক্রিয়া সম্পন্ন হয়নি বলে ঘোষনা করে।

Updated On: 2020-09-14T13:52:08+05:30
Claim Review :   আব্দুল কালাম ও ইয়াকুব মেমনকে নিয়ে পরেশ রাওয়ালের মন্তব্য
Claimed By :  FACEBOOK POSTS
Fact Check :  False
Show Full Article
Next Story