West Bengal Assembly Election 2021: ভাইরাল Owaisi - Irani এর পুরনো ছবি

বুম দেখে সম্প্রতি ভাইরাল আসাদুদ্দিন ওয়েইসি ও স্মৃতি ইরানির ছবিটি ২০১৬ সালের অগস্টে বস্ত্র বয়ন শিল্পের এক বৈঠকে তোলা।

Claim

অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) দলের প্রধান আসাদুদ্দিন ওয়েইসির (Asaduddin Owaisi) সাথে কেন্দ্রীয় মন্ত্রী ও বিজেপি নেত্রী স্মৃতি ইরানির (Smriti Irani) একটি পুরনো ছবি পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের প্রাক্কালে সোশাল মিডিয়ায় বিভ্রান্তিকর দাবি সহ জিইয়ে উঠেছে। ফেসবুকে ভাইরাল হওয়া গ্রাফিক পোস্টে দেখা যায় ওয়েইসি ও ইরানি একটি লবিতে একসাথে পাশাপাশি হেঁটে যাচ্ছেন। ‘টুরু ফ্রেন্ড’ এই ক্যাপশনে সহ গ্রাফিক পোস্টটিতে লেখা রয়েছে, “প্রমান যখন কথা বলে- অয়েসি স্মৃতি – জাস্ট ফেরেন্ড ! এরা বিহার সহ অন্যান্য রাজ্যের মানুষকে ইতিমধ্যেই টুপি পরিয়েছে, এবার টার্গেট বাংলা, মিম – বিজেপি’র পুরোটাই গটাপ গেম। এদের ফাঁদে পড়েছেন, কি মরেছেন!”

Fact

বুম যাচাই করে দেখে ছবিটি ২০১৬ সালের অগস্টে বস্ত্রবয়ন শিল্প সংক্রান্ত এক বৈঠকের সময়ের। ২০১৬ সালের অগস্ট মাসে ওয়েইসি বস্ত্র বয়ন মন্ত্রী স্মৃতি ইরানির সাথে সাক্ষাৎ করার বিষয়ে টুইট করেন। দিল্লির কন্সটিটিউশন ক্লাবে এই বৈঠকটি অনুষ্ঠিত হয়। ২০২০ সালে বিহার বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণার পর থেকে এই সরকারি বৈঠকের ছবিটি সোশাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে শুরু করে বিজেপি এবং মিম দলের গোপন আঁতাত থাকার প্রমান হিসেবে। বুম আগেও ছবিটির তথ্য যাচাই করেছে।

To Read Full Story, click here
Updated On: 2021-01-18T13:58:10+05:30
Claim Review :   পোস্টের দাবি পশ্চিমবঙ্গে নির্বাচনের আগে মিম ও বিজেপির হয়ে গোপন আঁতাত করছেন আসাদুদ্দিন ওয়েইসি ও স্মৃতি ইরানি
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story