বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সাথে আব্বাস সিদ্দিকি? জিইয়ে উঠল ভুয়ো ছবি

বুম দেখে মূল ছবিতে শুভেন্দু অধিকারীর সঙ্গে রয়েছেন আইমা সংগঠন ও পূর্ব মেদিনীপুরের প্রতাপপুর দরবার প্রধান সৈয়দ রুহুল আমিন।

Claim

ফেসবুকে জিইয়ে তোলা হল বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) সঙ্গে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট দলের প্রতিষ্ঠাতা ফুরফুরা শরীফের (Furfura Sharif) পিরজাদা আব্বাস সিদ্দিকির (Abbas Siddiqui)-এর একটি ফটোশপ করা ছবি। সম্প্রতি আব্বাস সিদ্দিকি কলকাতার ব্রিগেড ময়দানে রাজ্যের বাম-কংগ্রেসের জনসভায় যোগ দিলে রাজ্য রাজনীতিতে একটি নতুন সমীকরণ তৈরী হয়। জিইয়ে ওঠা ভাইরাল ছবিতে শুভেন্দু অধিকারীর সাথে আব্বাস সিদ্দিকিকে মেঝেতে বসে থাকতে দেখা যায়। ছবিটি শেয়ার করে দাবি করা হচ্ছে বিজেপির সঙ্গে আব্বাস সিদ্দিকির গোপন আঁতাত ফেসবুক পোস্টের ক্যাপশনে লেখা হয়েছে “এই দেখো আসল রূপ।”

Fact

বুম যাচাই করে দেখে আসল ছবিতে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর সঙ্গে ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রধান আব্বাস সিদ্দিকি ছিলেন না। মূল ছবিতে শুভেন্দু অধিকারীর সঙ্গে রয়েছেন অল ইন্ডিয়া মাইনেরিটি অ্যাসোশিয়েশন (আইমা) সংগঠনের এর প্রতিষ্ঠাতা ও পূর্ব মেদিনীপুরের প্রতাপপুর দরবার শরীফের প্রধান সৈয়দ রুহুল আমিন ওরফে 'ভাইজান'। বুম ফেসবুকে কিওয়ার্ডের সূত্র ধরে ২০১৬ সালের আপলোড করা মূল ছবিটিকে খুঁজে পায়। শুভেন্দু ও রুহুল আমিনের মধ্যে ইদের শুভেচ্ছা বিনিময়ের সময়ে ছবিটি তোলা হয়েছিল। বুম শুভেন্দু ও রুহুল আমিনের পুরনো সাক্ষাতের আরও অনেক ছবি খুঁজে পায়। ছবিটি জানুয়ারি মাসে ভাইরাল হয়েছিল বুম সে সময় ভুয়ো দাবিটি খণ্ডন করে।

To Read Full Story, click here
Updated On: 2021-03-02T14:13:44+05:30
Claim Review :   ছবি দেখায় বিজেপি নেতা শুভেন্দু অধিকারী ও আব্বাস সিদ্দিকির গোপন আঁতাত
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story