Connect with us

আইস সার্ফিং সৈনিকের সত্য কি?

আইস সার্ফিং সৈনিকের সত্য কি?

আমেরিকান সার্ফারের ভিডিও সোশ্যাল মিডিয়াতে সাব জিরো তাপমাত্রার ভারতীয় সৈনিক হিসাবে ভাইরাল

দাবি: কাশ্মীরে মাইনাস ১০ ডিগ্রী তে অবিচল কর্তব্যরত এক ভারতীয় বীর সেনানায়ক।

রেটিং – মিথ্যা

সত্য – এই ভিডিওটি ২০১৭ সালের ডিসেম্বরে ইউটিউবএ আপলোড করা হয়। এই ভিডিওটি মার্কিন যুক্তরাষ্ট্র-কানাডা উত্তর আমেরিকার বৃহত্তম হ্রদ সীমান্তে সুপিরিয়রতে চিত্রিত করা হয়েছিল। ভিডিওটি জেরি মিলস পোস্ট করেছেন। এই ভিডিওতে শূন্য তাপমাত্রার হ্রদে সার্ফিং করতে দেখা যায় একজন ব্যক্তিকে। সার্ফারের নাম ‘ড্যান স্ক্যাটার’।

পোস্ট টি ইউজার গৌতম চ্যাটার্জি শেয়ার করেন জানুয়ারী ৮ এ। পোস্টটি ইতিমধ্যে ১১০০ বার শেয়ার করা হয়েছে।

এখানে পোস্টটি দেখুন এবং এখানে পোস্টের আর্কাইভ ভার্সন আছে।

শুধু বাংলায় না, পোস্টটি হিন্দিতেও ভাইরাল হয়েছে।


এবং টুইটারেও আছে।


ভিডিওর সত্য কি?


সার্ফিং এর পুরো ভিডিওটি এখানে দেখতে পাবেন।


ইউটিউবে ভিডিওর সাথে ক্যাপসান আছে

আমাদের মহান স্থানীয় সার্ফার ড্যান স্ক্যাটার, যিনি সার্ফার ড্যান হিসাবেও পরিচিত, স্থানীয়দের মধ্যে একজন। তিনি সবচেয়ে কঠিন অবস্থায় লেক সুপিরিওরে সার্ফ করতে পারেন। বাতাস ঠান্ডা ছিল এবং তাপমাত্রা ছিল – ৩০ ডিগ্রীর কাছাকাছি কারণ এই দিন সত্যিই চরম ছিল। আমি বাইরে ছিলাম ফুটেজ নেওয়ার জন্যে কিন্তু তারই মধ্যে আমার ডান হাতে ফ্রস্ট বাইট হয়ে যায় ড্যানের একটি শট নেওয়ার সময়। এই ভিডিওটি মিশিগানের প্রিন্স আইল পার্ক, মিশিগানের সুপিরিওর লেকের দক্ষিণ প্রান্তে মিশিগানের মহৎ উপদ্বীপে চিত্রিত। ড্যান স্ক্যাটারের ফেসবুক পোস্ট এখানে দেখে নিন।

ড্যান সুপ্রসিদ্ধ ‘আইস বিয়ারড ম্যান’ নামে।

(বুম হাজির এখন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। উৎকর্ষ মানের যাচাই করা খবরের জন্য, সাবস্ক্রাইব করুন আমাদের টেলিগ্রাম এবং হোয়াটস্‍অ্যাপ চ্যানেল। আপনি আমাদের ফলো করতে পারেনট্যুইটার এবং ফেসবুকে|)


Continue Reading

Ashraf is a fact checker and a Correspondent with Boom's Hindi wing. In four years of his journalistic career, he has worked with the Bloomberg TV India and other vernacular platforms. Well versed in languages like Hindi,Gujarati,English and Urdu . Have anchored TV shows and covered Gujarat Assembly elections 2017. Stepped in digital media for now and made a leap from broadcast to online.

Click to comment

Leave a Reply

Your e-mail address will not be published. Required fields are marked *

Most Popular

ফেক নিউজ

To Top