বিজেপি প্রার্থী সানি দেওলের প্রচারের ছবি কানহাইয়া কুমারের বলে ভাইরাল

সানি দেওল ২৭ এপ্রিল ২০১৯ রোডশোটি করেন রাজস্থানে। বরমের লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী কৈলাস চৌধুরির সমর্থনে ওই সমাবেশে অংশগ্রহন করেন।

সোশ্যাল মিডিয়ায় একটি ভিড়ের ছবি পোস্ট করে দাবি করা হয়েছে ছবিটি কানহাইয়া কুমারের জনসভার। ওই পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে ‌‌‌‘‘যেটা মিডিয়া দেখায়না। আজকে বারানসীতে কানহাইয়া কুমারের জনসভার ছবি।’’ ছবিটিতে রাস্তায় ও উড়ালপুলে জনতার ঢল দেখা যাচ্ছে। কতগুলি রাজনৈতিক পতাকাও দেখা যাচ্ছে।

পোস্টটি এখানে আর্কাইভ করা আছে।


তথ্য যাচাই

ছবিটি ভালো ভাবে নজর করলে দেখা যায় ছবিটিতে বিজেপির পতাকা রয়েছে। কানহাইয়া কুমার বিহারের বেগুসরাই কেন্দ্রের সিপিআই মনোনিত প্রার্থী। সুতরাং এই ছবিটি কানহাইয়া কুমারের জনসভার নয়। বুম কানহাইয়া কুমারের বারানসীতে জনসভা করার কোনও প্রতিবেদন খুজে পায়নি।

বুম ছবিটিকে রিভার্স সার্চ করেছেল। ছবিটি কযেকজন ট্যুইটার ব্যবহারকারীর ট্যুইটে পোস্ট করা ছবির সঙ্গের হবুহ মিলে যায়। নীচে এরকম দুটি পোস্ট দেওয়া হল। পোস্ট দুটি আর্কাইভ করা আছে এখানেএখানে





সানি দেওল রাজস্থানের বারমেরে বিজেপি প্রার্থী কৈলাস চৌধুরির সমর্থনে ওই সমাবেশে অংশগ্রহন করেন ২৭ এপ্রিল ২০১৯। এব্যাপারে এনডিটিভির প্রতিবেদন পড়া যাবে এখানে

Claim Review :  কানহাইয়া কুমারের বরানসীতে জনসভা
Claimed By :  FACEBOK POST
Fact Check :  FALSE
Show Full Article
Next Story