মোদীর ওপর সিনেমায় জাভেদ আখতার আর সমীরের অবদান স্বীকারের রহস্য

জাভেদ আখতার বুমকে বলেন উনি সিনেমাটির জন্য গান লেখেননি

খ্যাতনামা গীতিকার আর চিত্রনাট্য লেখক জাভেদ আখতার ‘পিএম নরেন্দ্র মোদী’ নামের ছবিটির জন্য গান লেখার কথা অস্বীকার করার পর, এবার সমীর আঞ্জান’র পালা।

টুইট করে সমীর জানিয়েছেন ছবিটির সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। সমীর আর জাভেদ আখতারের নাম ছবিটির ট্রেলারের শেষে ক্রেডিটস-এ দেওয়া হয়েছে। টুইটটিতে উনি ‘বিস্ময়’ প্রকাশ করেছেন এই বলে যে, ওই ছবিটির জন্য উনি কোনও গান রচনা করেননি। ওই গীতিকারের টুইট নীচে দেওয়া হলো ।



তার আগে আখতারও একই রকম টুইট করে বলেছিলেন যে, ছবিটির পোস্টারে তাঁর নাম দেখে উনি “বিচলিত বোধ করছেন”। তার সঙ্গে উনি জুড়ে দিয়েছিলেন ছবিটির শেষের ক্রেডিটস-এর স্ক্রিনশট।



জাভেদ আখতার টুইট করার কিছুক্ষণের মধ্যেই, বুম তাঁর সঙ্গে যোগাযোগ করে। উনি বলেন: “এই ছবিটি সম্পর্কে আমার কোনও ধারণাই নেই। সেটির বিষয়ে আমি বিশেষ কিছু শুনিওনি। হয়তো তারা আমার পুরনো কোনও সিনেমায় ব্যবহৃত গান কাজে লাগিয়েছে। ওই ট্রেলারে আমার নাম দেখার আগে পর্যন্ত এই ব্যাপারে আমি কিছুই জানতাম না। আমায় জানতে হবে আমার নাম কেন ব্যবহার করা হলো। হয়তো তারা ‘বর্ডার’ বা ‘এলওসি কার্গিল’ ছবি থেকে আমার গান ব্যবহার করেছে। কিন্তু কোনও পরিচালকই ওভাবে কারওর নাম ক্রেডিটস-এ বসিয়ে দিতে পারে না। এটা বেশ ‘শকিং’।”

বুম ছবির ট্রেলারটি দেখে। দেখা যায়, ২.৩১ মিনিটের মাথায় ক্রেডিটস উঠে আসতে থাকে। সেখানে প্রসূন যোশী, অভেন্দ্র কুমার উপাধ্যায়, সরদারা, প্যারি জি এবং লাভরাজ’র সঙ্গে ওই দুই গীতিকারের নামও দেখা যায়।

ভিডিওটি নীচে দেখা যাবে।



ছবিটির গীতিকার হিসেবে নাম রয়েছে প্রসূন যোশীর। বুম তাঁর সঙ্গে যোগাযোগ করেছে। তাঁর উত্তর পাওয়া মাত্রই এই প্রতিবেদন আপডেট করা হবে।

ইতিমধ্যে, সুরেশ ওবেরয়, যিনি ছবিটির প্রযোজকদের মধ্যে একজন, বুমকে বলেন, “এটা আমার ডিপার্টমেন্ট নয়। আমার পক্ষে কিছু বলা বেশ কঠিন। আমার সময়ও নেই। ছবিটি নিয়ে আমি খুব ব্যস্ত। জনসংযোগ বিভাগ, যারা বিষয়টি দেখছে, তারা বলতে পারে কেন এটা করা হয়েছে।”

এর পর বুম ছবিটির পিআর বা জনসংযোগ বিভাগের সঙ্গে যোগাযোগ করে, যারা ছবিটির প্রচারের দায়িত্বে আছে। ওই বিভাগের এক সদস্য বলেন তাঁরা এই বিষয়ে একটা বিবৃতি দেবেন। সেটি প্রকাশিত হলেই, বুম এই প্রতিবেদন আপডেট করবে।

ছবির আরও একজন প্রযোজক, সন্দীপ সিং, শনিবার টুইট করে জানান যে, ছবির নির্মাতারা বেশ কয়েকটি সিনেমার গান ব্যবহার করেছেন।সেগুলির রচয়িতা ওই দুজন গীতিকার।



Show Full Article
Next Story