Connect with us

অরবিন্দ কেজরিওয়াল নেশাগ্রস্ত ছিলেন না এবং তাঁর কথাও জড়িয়ে যায়নি

অরবিন্দ কেজরিওয়াল নেশাগ্রস্ত ছিলেন না এবং তাঁর কথাও জড়িয়ে যায়নি

২০১৮ সালের একটি ভিডিও এমনভাবে সম্পাদনা করা হয়েছে, যাতে মনে হয়, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল নেশাগ্রস্ত ছিলেন

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ফেসবুকের জন্য একটি ভিডিও রেকর্ড করার সময় নেশা করেছিলেন এবং তাঁর কথা জড়িয়ে যাচ্ছিল—এমন ধারণা সৃষ্টিকারী ভিডিওটি ভুয়ো বা জাল। এ ক্ষেত্রে মূল ভিডিওটির গতি এমনভাবে কমিয়ে দেওয়া হয়েছে, যাতে মনে হয়, কেজরিওয়াল যেন খুব আস্তে-আস্তে কথা বলছেন । জনৈক হীরা সিং ভিডিওটি ফেসবুকে পোস্ট করেন, সঙ্গে ক্যাপশন—“নেশাগ্রস্ত, ভণ্ড-জাতীয়তাবাদী, অপদার্থ কেজরিওয়াল । পরের বার একে ভোট দেওয়ার সময়দিল্লি তুমি সতর্ক থেকো”। এমনভাবে ভিডিওটি সম্পাদনা করা হয়েছে যে মনে হয়, কেজরিওয়াল যেন প্রধানমন্ত্রী সম্পর্কে কথা বলছেন এবং আগামী লোকসভা নির্বাচনকে মোদীর শেষ নির্বাচন বলে ইঙ্গিত করছেন ।

এই লেখার সময় পর্যন্ত পোস্টটি ১১০০ জন শেয়ার করেছে । পোস্টের আর্কাইভ বয়ান দেখতে এখানে ক্লিক করুন । মূল ভিডিওটি কিন্তু দু বছর আগের, ২০১৭ সালের ২৯ জানুয়ারি যেটা ফেসবুকের জন্য রেকর্ড করা হয়েছিল । ওই বছরেরই ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠেয় পাঞ্জাব বিধানসভা নির্বাচনের প্রাক্কালে এটি তোলা হয় । মূল ভিডিওটির ক্যাপশন ছিল—“ক্যাপ্টেন অমরিন্দর সিং এবং প্রকাশ সিং বাদল, উভয়েই বলছেন, এটাই তাঁদের শেষ নির্বাচন । আপনাদের কখনওই সেই প্রার্থীদের ভোট দেওয়া উচিত নয়, যাঁরা নিজেরাই এটাকে তাঁদের শেষ নির্বাচন বলছেন”।

মূল এই ভিডিওটি অরবিন্দ কেজরিওয়ালের নিজস্ব ফেসবুক পেজ-এ দেখে নিতে পারেন ।

(বুম হাজির এখন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। উৎকর্ষ মানের যাচাই করা খবরের জন্য, সাবস্ক্রাইব করুন আমাদের টেলিগ্রাম এবং হোয়াটস্‍অ্যাপ চ্যানেল। আপনি আমাদের ফলো করতে পারেনট্যুইটার এবং ফেসবুকে|)


Continue Reading

BOOM FACT Check Team

Click to comment

Leave a Reply

Your e-mail address will not be published. Required fields are marked *

Most Popular

ফেক নিউজ

To Top