অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব জনসভায় বিজেপির থিম সঙে ঠোঁট মেলাননি

ভিডিওটি ১৮ মার্চ ২০১৪ পশ্চিম মেদিনীপুরের এক জনসভার।

লোকসভা নির্বাচনে ঘাটালের তৃণমূল প্রার্থী দীপক অধিকারী তথা অভিনেতা দেবের একটি ভিডিও শেয়ার করেছেন একজন সোস্যাল মিডিয়া ব্যবহারকারী।

ভাইরাল হওয়া ভিডিওটির দৃশ্যে দেবকে আসানসোলের বিজেপি প্রার্থী বাবুল সুপ্রিয়র গাওয়া ‘বাংলা ছাড়ো তৃণমূল’ গানটি গাইতে দেখা যাচ্ছে। মাইক্রোফোন হাতে মঞ্চে গানের সাথে ঠোঁট মেলাচ্ছেন তিনি। পোস্টটি ১০০০ জন লাইক করেছেন ও ৩৫২ জন ব্যক্তি শেয়ার করেছেন। পোস্টটি এখানে আর্কাইভ করা আছে।

তথ্য যাচাই

ভিডিওটি ভালো করে পর্যবেক্ষন করলেই এডিটিংয়ের দুর্বলতা নজরে আসে। ০:২৮ সময়ে মঞ্চে টাঙানো ফ্লেক্সে তারিখ দেখা যাচ্ছে মঙ্গলবার ১৮ মার্চ ২০১৪। ০:৩৩ সময়ের পর অরবিন্দ স্টেডিয়াম লেখা নজরে আসে। বলাবাহুল্য, পশ্চিম মেদিনীপুর লেখা দেখা যায় পিছনের তারিখ দেওয়া ফ্লেক্সটিতে।

ভিডিওটিতে সংবাদ মাধ্যম এবিপি আনন্দের লোগো রয়েছে। বুম দেবের বিজেপির এই গানে ঠোঁট মেলানো নিয়ে প্রকাশিত কোনও খবর খুজে পায়নি।

বুম ইউটিউবে দেব স্পিকিং ভিডিও, দেব এবিপি আনন্দ নামে কিওয়ার্ড সার্চ করেছিল। সংবাদ মাধ্যম এবিপি আনন্দ তাদের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ১৮ মার্চ ২০১৪ ভিডিওডি আপলোড করে। ভিডিওটি নীচে দেখুন।



উল্লেখ্য, বিজেপি নেতা তথা সঙ্গীত শিল্পী বাবুল সুপ্রিয় এই গানটি মার্চ মাসে তার সোস্যাল মিডিয়া অ্যাকাউন্টে প্রকাশ করে। গানটিতে আপত্তিকর কথা আছে বলে তৃণমূলের তরফে অভিযোগ দায়ের করা হয়। নির্বাচন কমিশন ৪৮ ঘন্টার মধ্যে বাবুল সুপ্রিয়ের কাছে জবাব চেয়েছিল।

Claim Review :   অভিনেতা দেব জনসভায় বিজেপির থিম সং-এ ঠোঁট মেলান
Claimed By :  FACEBOOK POSTS
Fact Check :  FALSE
Show Full Article
Next Story