পুলওয়ামা হামলার পর সাংবাদিক বৈঠকে প্রিয়ংকা গান্ধী ভদ্র হেসে ওঠেননি

কাটছাঁট করা একটি ভিডিও টুইটারে শেয়ার হচ্ছে, যাতে দাবি করা হয়েছে যে, পুলওয়ামায় সিআরপি জওয়ানদের নিহত হওয়ার পর তা নিয়ে সাংবাদিক বৈঠকে প্রিয়ংকা গান্ধী হাসছিলে

পুলওয়ামায় নিহত জওয়ানদের প্রতি শোকজ্ঞাপনের জন্য ডাকা সাংবাদিক বৈঠকে প্রিয়ংকা গান্ধী হাসছিলেন দাবি করে ছাড়া ভিডিওটি সম্পাদিত । এটি কাটছাঁট করে এবং গতিকমিয়ে সম্পাদনা করা হয়েছে একটা ভুল ধারণা সৃষ্টি করার জন্য ।

১৪ ফেব্রুয়ারি, ২০১৯ জম্মু-কাশ্মীরের পুলওয়ামা জেলায় সিআরপি কনভয়ের উপর জঙ্গি হানায় ৩৭ জন সিআরপি জওয়ান নিহত হন । মৃতের সংখ্যা ৪০ ছাড়িয়ে যাওয়ার আশংকা । এই ঘটনার পরেই জনৈক অঙ্কুর সিং টুইটারে ১১ সেকেন্ডের একটি ভিডিও পোস্ট করে ক্যাপশন দেনঃ “প্রিয়ংকা গান্ধী সাংবাদিক সম্মেলনে হাসছেন । এই সব শকুনেরা!” ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন।





ভিডিওটিতে প্রিয়ংকা গান্ধীকে বৈঠক ছেড়ে ওঠার সময় হিন্দিতে বলতে শোনা যাচ্ছে—অনেক, অনেক ধন্যবাদ!এই অঙ্কুর সিং-এর টুইটার অ্যাকাউন্টের অনুগামীদের মধ্যে প্রধানমন্ত্রীনরেন্দ্র মোদীও আছেন, তবে সম্প্রতি তাঁর অ্যাকাউন্টটি স্থগিত করে দেওয়া হয়েছে । এই টুইটের আর্কাইভ বয়ান দেখুন এখানে

জনৈক গৌরব প্রধানও টুইটটি শেয়ার করেছেন । অঙ্কুর সিং এবং গৌরব প্রধান, উভয়কেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইটারে অনুসরণ করেন এবং উভয়েই অতীতেও ভুয়ো তথ্য আদানপ্রদান করেছেন।

বুম সাংবাদিক বৈঠকের পুরো ফুটেজটাই খতিয়ে দেখেছে, প্রিয়ংকা গান্ধী কোথাও তাতে মৃদু বা অট্ট কোনওরকম হাসিই হেসেছেন কিনা যাচাই করে দেখতে।



সাংবাদিক বৈঠকের ভিডিওটিতে কংগ্রেসের অন্যতম সাধারণ সম্পাদক প্রিয়ংকাকে বলতে শোনা যাচ্ছেঃ “আমরা রাজনৈতিক বিষয় নিয়ে আলোচনা করতেই এই বৈঠক ডেকেছিলাম, কিন্তু জঙ্গি হামলায় সিআরপি জওয়ানদের শহিদ হওয়ার ঘটনার পর রাজনীতি আলোচনা করাটা অনুচিত হবে ।”

নিহতদের প্রতিশ্রদ্ধা জানাতে দু মিনিট নীরবতা পালনের পর তিনি শহিদদের শোকার্ত পরিবারবর্গের উদ্দেশে বলেনঃ “এই মুহূর্তে দেশের প্রতিটি মানুষ আপনাদের পিছনে দাঁড়িয়েছে ।” ভিডিওটির ৫৪ সেকেন্ডের কাউন্টারে প্রিয়ংকাকে বলতে শোনা যাচ্ছেঃ আপনাদের অনেক, অনেক ধন্যবাদ । তার পরেই তিনি উঠে দাঁড়িয়ে দু মিনিট মৌন পালন করছেন । এই ৫৪ সেকেন্ডের পর থেকেই ভিডিওটি ছেঁটে দিয়ে দাবি করা হয়েছে যে, প্রিয়ংকা গান্ধী হাসছিলেন ।

ভারতীয় জাতীয় কংগ্রেসের সরকারি ইউ-টিউব চ্যানেলে সাংবাদিক সম্মেলনের পুরো ভিডিওটি দেখুন।



Show Full Article
Next Story