পুলওয়ামায শহিদের বিধবা আত্মঘাতী হননি

ফেসবুকে সিলিং থেকে ঝুলতে থাকা এক মহিলার অস্বস্তিকর ছবি ছড়ানো হয়েছে, যা পুলওয়ামায় শহিদ হওয়া সিআরপিএফ জওয়ানের বিধবার ছবি বলে প্রচার করা হচ্ছে l

নিহত সিআরপিএফ জওয়ানদের আত্মীয়দের সম্পর্কে এ রকম কোনও খবরের সত্যতা অস্বীকার করেছেন সিআরপিএফের ডিজি (গোয়েন্দা) এম দিনকরণ।

ফেসবুকে সিলিং থেকে ঝুলতে থাকা এক মহিলার অস্বস্তিকর ছবি ছড়ানো হয়েছে, যা পুলওয়ামায় শহিদ হওয়া সিআরপিএফ জওয়ানের বিধবার ছবি বলে প্রচার করা হচ্ছে ।

শেয়ার হওয়া ছবিটি সম্পর্কে পোস্টে বলা হচ্ছে, পুলওয়ামায় নিহত জওয়ানের মৃত্যুর বেদনা সহ্য করতে না পেরে তাঁর সদ্য-বিধবা স্ত্রী এ ভাবে আত্মহত্যা করেছেন ।

সঙ্গের হিন্দি ক্যাপশনে লেখাঃ “১৫৩ নং ব্যাটালিয়নের যে সিআরপিএফ জওয়ান শহিদ হয়েছেন, তাঁর স্ত্রী এ ভাবে আত্মহত্যা করেছেন । এটা খুবই ভুল একটা কাজ হল ।” ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ে এক আত্মঘাতী মানববোমার আক্রমণে ৪০ জন জওয়ান প্রাণ হারান ।

শিউরে ওঠার মতো ছবি দেওয়া এই পোস্টটি বুম না দেখাবারই সিদ্ধান্ত নিয়েছে ।

তথ্য যাচাই

বুম সিআরপিএফের সদর-দফতরে তার গোয়েন্দা বিভাগের ডিআইজি এম দিনকরণের সঙ্গে কথা বললে তিনি এ ধরনের কোনও ঘটনার কথা অস্বীকার করেনঃ “আমরা সিআরপি-র কোনও জওয়ানের কোনও বিধবার আত্মহত্যার কোনও খবর পাইনি ।” তাঁর মতে ১৫৩ নং ব্যাটালিয়ন বর্তমানে বিহারে মোতায়েন রয়েছে । এবং তাদের রেজিমেন্টের কোনও জওয়ান পুলওয়ামার জঙ্গি হামলায় প্রাণ হারিয়েছেন, এমন কোনও খবরও তাঁদের কাছে নেই ।

বুম নিজে থেকে ছবিটি যাচাই করে দেখতে পারেনি । তবে সিআরপির সরকারি টুইটার হ্যান্ডেল দেশবাসীর কাছে আবেদন করেছে, পুলওয়ামার ঘটনার পর যেন এ বিষয়ে কোনও ভুয়ো খবর, ভুয়ো পোস্ট ইত্যাদির প্রচার তাঁরা বন্ধ করেন ।



Claim :   Widow of Jawan of CRPFs 153 Battalion Commits Suicide
Claimed By :  Facebook Page
Fact Check :  FALSE
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.