লালবাজার অভিযানের ঘটনা বলে শেয়ার রাণীগঞ্জের দাঙ্গায় জখম পুলিশের ছবি

ঘটনাটি ২০১৮ সালের মার্চ মাসের। রাম নবমীর ঘটনা ঘিরে হিংসায় দুর্গাপুর-আসানসোলের ডেপুটি পুলিশ কমিশনার অরিন্দম দত্ত চৌধুরি জখম হন। তার ছবি এটি।

সোশ্যাল মিডিয়ায় একজন পুলিশ অফিসারের যখম হবার ছবি শেয়ার করে দাবি করা হয়েছে সেটি লালবাজার অভিযানের ছবি। ছবিটিতে তিনজন উর্দিধারি একজন উর্দিধারি পুলিশকে চ্যাঙদোলা করে নিয়ে যাবার চেষ্টা করছেন। নীল জামা পরিহিত আর একজন তাদের সাহায্য করছেন। পুলিশটির এক হাত রক্তাক্ত।

ভাইরাল হওয়া পোস্টটিতে ক্যাপশন লেখা হয়েছে, ‘‘লালবাজার অভিযান। পুলিশ আপনারা এন আর এস ছেড়ে লালবাজার সামলান। এন আর এস রোগীর আত্মীয়রা দেখে নেবেন।’’

৫৪ জন লাইক ও ১০ জন শেয়ার করেছে। পোস্টটি দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

পোস্টটির স্ক্রিনশট।

তথ্য যাচাই

ঘটনাটি ২০১৮ সালের মার্চ মাসের। আসানসোলে রাম নবমীর শোভাযাত্রা সাম্প্রদায়িক দাঙ্গার রূপ নেয়। ওই হিংসার ঘটনায় এক ব্যক্তি নিহত ও ৫ জন পুলিশ আধিকারিক আহত হন।

তৎকালীন দুর্গাপুর-আসানসোলের সংযুক্ত ডেপুটি পুলিশ কমিশনার অরিন্দম দত্ত চৌধুরি বোমার আঘাতে হাতে গুরুতর চোট পান। ডান হাতের কব্জি উড়ে যায় তার। দুর্গাপুরের একটি বেসরকারী হাসপাতালে প্রথমে ভর্তি করা হয় তাকে। পরে তামিলনাড়ুর কোয়েম্বাটুরের একটি সুপার স্পেশিয়ালিটি হাসপাতালে হাতের পুনর্গঠন অস্ত্রপ্রচার করা হয় ৪৭ বছর বয়সী ওই আইপিএস অফিসারের।

ঘটনার তীব্র নিন্দা ও যখম আইপিএস অফিসার অরিন্দমের দ্রুত আরোগ্য কামনা করে আইপিএস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টুইট করা হয়েছিল।

সতর্কীকরণঃ স্পর্শকাতর ছবি।



Show Full Article
Next Story