মালয়েশিয়ার মসজিদে ঢুকে পড়া বুনো শুয়োরের ছবিকে সাম্প্রদায়িক রঙ চড়িয়ে ভাইরাল

২০১৮ সালের এই ঘটনায় মালয়েশিয়ার সেলাংগোরে একটি বুনো শুয়োর আচমকাই এক মসজিদে ঢুকে পড়ে

মসজিদ চত্বরে ঢুকে পড়া একটি বুনো শুয়োরের দুটি ছবি আবার সোশাল মিডিয়ায় ভেসে উঠেছে এই ভুয়ো দাবি নিয়ে যে, ভারতীয় হিন্দুরা ভারতের একটি ধর্মস্থানে এই শুয়োরটিকে ছেড়ে দিয়েছে ।

ছবিদুটি বাংলাদেশি ফেসবুক পেজ নিউজবিডি৬৪.কম-এ প্রকাশিত হয়েছে ।

ফোটোগ্রাফের সঙ্গে দেওয়া বাংলা মন্তব্যে লেখা হয়েছে – “হে মুসলিম ভাইয়েরা, দেখো ভারতে হিন্দু সম্প্রদায়ের কর্মকাণ্ড । ভারতে একটি মসজিদে হিন্দুরা শূকর ছেড়ে দিয়েছে-----আল্লা, তুমি তোমার পবিত্র ঘরকে হেফাজত করো ! ভারত যতই বন্ধু দেশ হোক না কেন, ওরা মুসলিমদের বন্ধু হতে পারে না ।”

এই লেখার সময় পর্যন্ত পোস্টটি ১৪ হাজার জন শেয়ার করেছে ।

পোস্টটির আর্কাইভ সংস্করণ এখানে দেখুন ।

তথ্য যাচাই

বুম ‘মসজিদের ভিতর শুয়োর’ এই শব্দকটি সাজিয়ে অনলাইনে খোঁজ লাগালে বেশ কয়েকটি সংবাদ-প্রতিবেদন নজরে আসে ।

গত বছর মালয়েশিয়ার সেলাংগোরে সুঙ্গাই বুলো এলাকায় একটি মসজিদে একটা বুনো শুয়োর সহসা ঢুকে পড়লে ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি হয় । মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন, এমন বেশ কয়েকজন শুয়োরটির দ্বারা আক্রান্তও হন । মসজিদের ইমাম উংকু আহমেদ হাজওয়ান উংকু কামরুদ্দিন জানান, মাঘরিবের নামাজের (সান্ধ্য প্রার্থনা) পর যখন অতিরিক্ত প্রার্থনা চলছিল, তখনই ঘটনাটি ঘটে । ঘটনাটি সম্পর্কে আরও জানতে এখানে , এখানে এবং এখানে পড়ুন ।

একটি প্রতিবেদনে মসজিদে ঢুকে বুনো শুয়োরটির অনেককে আহত করার খবরও ছাপা হয়, যার পর প্রার্থনাকারীরা সেটিকে মসজিদের বাইরে তাড়িয়ে এনে গুলি করে মারেন ।

Show Full Article
Next Story