বিভ্রান্তিকর দাবি সমেত আবার ফিরে এসেছে সীতারাম ইয়েচুরির ছবি

বুম রিভার্স ইমেজ সার্চ করে দেখে ছবিগুলি পুরনো, এবং তোলা হয়েছিল যখন ইয়েচুরি হায়দ্রাবাদ গিয়েছিলেন।

গত সপ্তাহে ফেসবুক পেজ ‘হিন্দু সংগঠন’ (আরএসএস) সিপিআইএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরির দুটি ছবি পোস্ট করে। তাতে দেখা যাচ্ছে, ফুল সমেত মাটির ঘটি আর থালা ইয়েচুরি মাথায় ঠেকাচ্ছেন। ওই ছবির সঙ্গে দাবি করা হয়েছে যে, নরেন্দ্র মোদীর শাসন কালে কমিউনিস্ট নেতারা হিন্দু আচার পালন করতে শুরু করেছেন, প্রধানমন্ত্রীর প্রভাব এতোটাই জোরাল।

ছবিটির ক্যাপশানে বলা হয়েছে, “মোদী হ্যায় তো মুমকিন হ্যায়।নাস্তিক ভি আজ সড়ক পে…!!“। যার মানে দাঁড়ায়, “মোদী থাকলেই সম্ভব হয়। নাস্তিকও আজ রাস্তায়।” এই প্রতিবেদন লেখার সময়, পোস্টটি ২৭০ বার শেয়ার করা হয়েছিল।

পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন , এবং আর্কাইভ এখানে

পোস্টটির স্ক্রিনশট দেওয়া হল নীচে।

তথ্য যাচাই

বুম রিভার্স ইমেজ সার্চ করে দেখে ছবিগুলি পুরনো। সেগুলি তোলা হয়েছিল যখন ইয়েচুরি হায়দ্রাবাদ গিয়েছিলেন। বহুজন লেফ্ট ফ্রন্ট’র (বিএলএফ) এক রাজনৈতিক সভায় যোগ দিতে উনি জুলাই ১৫, ২০১৮ সেখানে গিয়েছিলেন।

মাটির ঘট মাথায় নিয়ে ইয়েচুরির ছবি উঠলে সোশাল মিডিয়ায় হইচই পড়ে যায়। পরে ইয়েচুরি জল্পনার অবসান ঘটিয়ে বলেন, সে সময় এক মাসব্যাপী হিন্দুদের বোনালি উৎসব চলছিল হায়দ্রাবাদে। সেখানে বিএলএফ’র মহিলা কর্মীরা প্রথাগত রীতি অনুযায়ী তাঁর মাথায় ঘট ঠেকিয়ে তাঁকে স্বাগত জানান।

আরও জানতে এখানে ক্লিক করুন।

Claim Review :   নরেন্দ্র মোদীর প্রভাবে নাস্তিক সীতারাম ইয়েচুরি এখন পূজা করছেন
Claimed By :  ফেসবুক গ্রুপ
Fact Check :  বিভ্রান্তিকর
Show Full Article
Next Story