হেমা মালিনীর পুরনো গম ক্ষেতের ছবি ব্যবহার করে নতুন ভাইরাল ভুয়ো পোস্ট

হেমা মালিনী হেলিকপ্টার থেকে নেবে জমিতে গম কাটতে যাননি। ছবি দুটো পুরনো, ২০১৪ ও ২০১৫ সালে তোলা।

অভিনেত্রী তথা মথুরা কেন্দ্রের সাংসদ হেমা মালিনী আসন্ন লোকসভা নির্বাচন উপলক্ষ্যে সম্প্রতি উত্তরপ্রদেশে তার নির্বাচনী প্রচার শুরু করেছেন। সোশ্যাল মিডিয়া পোস্টে এমনভাবে তাঁকে দেখানো হয়েছে যেন তিনি হেলিকপ্টার থেকে নামার পর জমিতে গম কাটতে শুরু করেছেন। এরকম একটি ফেসবুক পোস্টে বাম দিকের ছবিতে হেমা মালিনীকে হেলিকপ্টার থেকে নামতে দেখা যায়। ডানদিকের ছবিতে তারই কাস্তে হাতে গম কাটার দৃশ্য। হেমা মালিনীর এই দুটি ছবিই সাম্প্রতিক সময়ের নয়।

মিমেরিয়া নামের একটি ব্যঙ্গাত্মক ফেসবুক গ্রুপ ছবিদুটির মিম পোস্ট করেছে। সেখানে লেখা হয়েছে - হেলিকপ্টারে করে ধান কাটতে এসেছে। এ বোধহয় আম্বানির জমির মজুর। ক্যাপশন লিখেছে "এ কেমন মজুর চাষী।"

পোস্টের আর্কাইভ দেখুন এখানে

অনুরূপ একটি পোস্ট অল্ট নিউজ নস্যাৎ করে।

তথ্য যাচাই

বুম দুটো ছবিই রিভার্স সার্চ করে দেখেছে। বাম দিকের হেলিকপ্টারে চাপার ছবিটি ২০১৫ সালের। ছবিটি পাটনাতে তোলা। নির্বাচনী প্রচারে সেসময় পাটনাতে ছিলেন তিনি। ছবিটি ট্যুইট করেছিলেন তিনি।



?s=20

ডানদিকের ছবিটি ২০১৪ সালে তোলা। ছবিটি অমর উজালা-তে প্রকাশিত হয়েছিল। সেবছরের লোকসভা নির্বাচনী প্রচারে গম ক্ষেতে যান তিনি।

আসন্ন ২০১৯ সালের লোকসভা নির্বাচনী প্রচারেও গম ক্ষেতে গিয়ে মহিলাদের সঙ্গে কথাবার্তা বলেন তিনি। ৩১ মার্চ সে ছবিগুলো ট্যুইট করেন।



?s=20
Claim Review :  হেমা মালিনী হেলিকপ্টার থেকে নেবে ধান কাটছেন
Claimed By :  Facebook
Fact Check :  MISLEADING
Show Full Article
Next Story