এয়ার মার্শাল সি হরি কুমারের বরখাস্ত হওয়ার ভুয়ো খবর সোশাল মিডিয়ায় শেয়ার পাকিস্তানিদের

ওয়েস্টার্ন কমান্ডের এয়ার মার্শাল চন্দ্রশেখরন হরি কুমার ৩৯ বছর বায়ুসেনায় কাজ করার পর অবসর নিয়েছেন

পাকিস্তানের বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারী শুক্রবার এই ভুয়ো দাবি জানিয়েছে যে, ভারত ও পাকিস্তানের মধ্যে সাম্প্রতিক সংঘাতের প্রেক্ষিতে এয়ার মার্শাল চন্দ্রশেখরন হরি কুমারকে বরখাস্ত করা হয়েছে ।

আসলে ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি এয়ার মার্শাল, ভারতীয় বায়ুসেনার ওয়েস্টার্ন কমান্ডের এয়ার অফিসার কমান্ডিং-ইন-চিফ হরি কুমার ৩৯ বছর ব্যাপী গৌরবময় কর্মজীবনের পর অবসরগ্রহণ করেন ।

পাকিস্তানের বেশ কয়েকটি টুইটার হ্যান্ডেল কিন্তু দাবি করে, তাঁর অপদার্থতার কারণেই বায়ুসেনা তাঁকে বরখাস্ত করেছে ।





টুইটগুলির আর্কাইভ বয়ান দেখতে এখানে , এখানে এবং এখানে  ক্লিক করুন ।

তথ্য যাচাই

বুম ভারতীয় বায়ুসেনার মুখপাত্র গ্রুপ ক্যাপ্টেন অনুপম ব্যানার্জির সঙ্গে এ বিষয়ে কথা বললে তিনি বিষয়টি উড়িয়ে দেন —“এটা সম্পূর্ণ ভুয়ো একটা খবর, যা ছড়ানো হচ্ছে । এয়ার মার্শাল তাঁর স্বাভাবিক কর্মজীবনের সমাপনান্তেই অবসর নিয়েছেন । অনেক আগে থেকেই এটা পরিকল্পিত ছিল । পাকিস্তানি মিডিয়ায় এ বিষয়ে যা রটানো হচ্ছে, তা নির্জলা মিথ্যা l ৩৯ বছরের গৌরবময় চাকরি জীবনের অন্তে তিনি অবসর নিয়েছেন ।”

তিনি পরম বিশিষ্ট সেবা পদক, অতি বিশিষ্ট সেবা পদক, বায়ুসেনা পদক এবং বিশিষ্ট সেবা পদকপ্রাপ্ত এক অফিসার । ২০১৭ সালের ১ জানুয়ারি তাঁকে রাষ্ট্রপতির সাম্মানিক এডিসি পদে অভিষিক্ত করা হয় ।



১ মার্চ ভারতীয় বায়ুসেনার সরকারি টুইটার হ্যান্ডেল তাঁর দীর্ঘ গৌরবোজ্জ্বল কর্মজীবনের মাইলফলকগুলি তুলে ধরে ।



ভারতীয় বায়ুসেনা একই সঙ্গে এটাও ঘোষণা করে যে, ১ মার্চ থেকেই এয়ার মার্শাল রঘুনাথ নাম্বিয়ার ওয়েস্টার্ন কমান্ডের এওসি-ইন-সি’র কার্যভার বুঝে নিয়েছেন ।



Claim Review :  Air Marshal Chandrashekharan Hari Kumar Sacked
Claimed By :  Pakistan Twitter Handles
Fact Check :  FALSE
Next Story