আয়কর দপ্তরের টাকা উদ্ধারের পুরনো ছবি শেয়ার করে ভুয়ো দাবি

সাদা পোশাকে থাকা ব্যক্তি ও পুলিশের পিছনে খোলা গাড়ির ছবিটি ২০১৬ সালের নভেম্বরে মহারাষ্ট্রে টাকা উদ্ধারের। ওই রাজ্যের ওসমানাবাদ জেলার সাঙ্গিলের একটি সমবায় ব্যাঙ্কের গাড়ি থেকে ওই টাকা উদ্ধার করেন আয়কর দপ্তরের কর্মীরা।

একজন সোশ্যাল মিডিয়ায় ব্যবহারকারী একটি ফেসবুক পোস্টে টাকা উদ্ধারের কয়েকটি ছবি সহ দাবি করেছেন সেগুলি বিজেপি এমএলএ সুধীর গ্যাডগিলের গাড়ি থেকে উদ্ধার হওয়া।

ওই ফেসবুক ব্য়বহারকারী পোস্টে ক্য়াপশন করেছেন, “বলো হীরকের রাজা ভগবান।”

ওই পোস্টের দুটি ছবিতে নতুন ২০০০ টাকার বান্ডিল দেখা যাচ্ছে। ওই পোস্টটিতে বলা হয়েছে, (অনুবাদ) কুড়ি হাজার কোটি টাকা ধরা পড়ল বিজেপি বিধায়ক সুধীর গ্যাডগিলের গাড়িতে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই খবরটা সারা ভরতে ছড়িয়ে দিন। কারন মোদি ও তার দলের সদস্য় দের বিরুদ্ধে ভারতীয় গণমাধ্যমের কথা বলার স্পর্ধা নেই।

ওই পোস্টের অন্য় ছবিটিতে চারজন সাদা পেষাকে থাকা ব্য়ক্তি ও একজন পুলিশকে দেখা যাচ্ছে। দরজা খোলা গাড়ির পিছনে কযেকটি প্য়াকেট দেখা যাচ্ছে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই


বুম ছবিগুলি রিভার্স সার্চ করেছিল। সাদা পোশাকে থাকা ব্যক্তি ও পুলিশের পিছনে খোলা গাড়ির ছবিটি ২০১৬ সালের নভেম্বরে মহারাষ্ট্রে টাকা উদ্ধারের।

ওই রাজ্যের ওসমানাবাদ জেলার সাংলির একটি সমবায় ব্যাঙ্কের গাড়ি থেকে ওই টাকা উদ্ধার করেন আয়কর দপ্তরের কর্মীরা। সাংলি বিজেপি বিধায়ক সুধির গ্যাডগিলের ভাই ওই ব্যাঙ্ক পরিচালনার সঙ্গে যুক্ত।

বিমুদ্রাকরণের পর পরই পুরনো ৫০০ ও ১০০০ টাকার মোট ৬ কোটি টাকা উদ্ধার করেন আয়কর দপ্তরের কর্মকর্তারা।

পরে ওই সমবায় ব্যাঙ্কের সভাপতি গনেশ গ্যাডগিল এক সাংবাদিক সম্মেলনে জানান, টাকাগুলি ব্যাঙ্কের। প্রবাহনী থেকে মাজেলগাঁও শাখায় স্থানান্তরিত করা হচ্ছিল।
এব্যপারে প্রকাশিত প্রতিবেদন পড়া যাবে এখানেএখানে

দ্বিতীয় ছবিটি একটি আয়কর দপ্তরের তল্লাশির ছবি, যেটি দিল্লিতে ঘটে।

এই বিষয়ে বিস্তারিত পড়ুন এখানে ক্লিক করুন।

Claim Review :   বিজেপি এমএলএ সুধীর গ্যাডগিলের গাড়ি থেকে থোক টাকা উদ্ধার
Claimed By :  FACEBOOK POST
Fact Check :  FALSE
Show Full Article
Next Story