ফোটোশপ করা টুইটের দাবিঃ রতন টাটা নাকি প্রধানমন্ত্রী মোদীকে এক হাত নিয়েছেন

ভাইরাল হওয়া এই টুইটটি একটি ভুয়ো টুইটার হ্যান্ডেল থেকে বেরিয়েছে, রতন টাটার সরকারি অ্যাকাউন্ট থেকে নয়

"৬৫ জন সৈনিকের মৃত্যু যদি প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা বাড়িয়ে থাকে, তবে এই দেশকে কেউ বাঁচাতে পারবে না"—শিল্পপতি রতন টাটার নামে ছাড়া এই ভুয়ো টুইটের স্ক্রিনশট সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ।

ফোটোশপ করা এই টুইটটি ফেসবুকে যার নামে শেয়ার করা হয়েছে, সে হল 'আমি এনডিটিভি-র রবীশ কুমারের সঙ্গে আছি' নামে একটি পেজ । এই লেখার সময় পর্যন্ত পোস্টটি ২৫০০ জন শেয়ার করেছে এবং ৩৪০০টি প্রতিক্রিয়া মিলেছে ।

পোস্টটি দেখতে এখানে এবং তার আর্কাইভ বয়ান দেখতে এখানে ক্লিক করুন ।

টুইটের স্ক্রিনশটে হিন্দিতে লেখাঃ ৬৫ জন সৈনিকের মৃত্যুর বিনিময়ে যেদেশের প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা বৃদ্ধি পায়, সেই দেশকে কেউ ধ্বংসের হাত থেকে বাঁচাতে পারবে না ।

ফেসবুকে পোস্টটির খোঁজ লাগালেই দেখা যাবে, সেটি ভাইরাল হয়েছেঃ

বুম-এর হোয়াট্স্যাপ হেল্পলাইন নম্বরেও (৭৭০০৯০৬১১১)এই পোস্টটির সত্যতা জানতে চেয়ে অনেক প্রশ্ন এসেছে ।

তথ্য যাচাই

বুম দেখেছে, টুইটটি ফোটোশপ করা, কেননা রতন টাটার সরকারি টুইটার হ্যান্ডেলটি হল জাল টুইটটিতে যা আছে, সেই @Rntata200 নয় ।

বুম টাটার টুইটার হ্যান্ডেলের টাইমলাইনও যাচাই করে দেখেছে, সেখানে ভুয়ো টুইটটির মতো কোনও টুইটের অস্তিত্ব নেই l ভাইরাল পোস্টে উল্লেখিত অ্যাকাউন্টটিরও কোনও হদিশ এই টাইমলাইনে নেই ।

পুলওয়ামায় জঙ্গি হানার জবাবে পাকিস্তানে ভারতীয় বায়ুসেনার বিমান-হানার পর রতন টাটা প্রধানমন্ত্রী এবং ভারতীয় বায়ুসেনাকে অভিনন্দন জানিয়ে টুইট করেছিলেন পাকিস্তানে অবস্থিত জঙ্গি ঘাঁটিতে সফল বিমান আক্রমণের জন্য ।



Updated On: 2020-09-14T13:14:04+05:30
Claim Review :   শিল্পপতি রতন টাটার মতে ”৬৫ জন সৈনিকের মৃত্যু যদি প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা বাড়িয়ে থাকে, তবে এই দেশকে কেউ বাঁচাতে পারবে না”
Claimed By :  ফেসবুক পেজ
Fact Check :  False
Show Full Article
Next Story