Connect with us

আইপিএল-এ রাজনীতির প্রবেশঃ কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে “চৌকিদার চোর হ্যায়” স্লোগান

আইপিএল-এ রাজনীতির প্রবেশঃ কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রাজস্থান রয়্যালস ম্যাচে “চৌকিদার চোর হ্যায়” স্লোগান

বুম খেলাটির ফুটেজ সংগ্রহ করে দেখেছে, কিছু দর্শক এ ধরনের স্লোগান দিয়েছিলেন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রাজস্থান রয়্যালস-এর ম্যাচে মাঠের দর্শকরা “চৌকিদারই চোর” বলে স্লোগান দিচ্ছেন, এমন একটি ভিডিও সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে ।

এই স্লোগানটি আসলে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর দেওয়া, যেটি তিনি রাফাল যুদ্ধবিমান কেনার দুর্নীতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ব্যবহার করেছেন ।

প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ভারতীয় জনতা পার্টি তাঁর টুইটার হ্যান্ডেলে চৌকিদার উপসর্গটি জুড়ে দিয়ে এবং অন্য সব দলীয় নেতা ও সমর্থকদেরও তেমনটা করার নির্দেশ দিয়ে প্রতিপক্ষের এই অভিযোগের মোকাবিলা করছেন ।

Related Stories:

রাজস্থান রয়্যালস-এর জয়দেব উনাদকাট একটি ওয়াইড বল করার পরই ভিডিও ক্লিপে কয়েক সেকেন্ডের জন্য মাঠে এই স্লোগানটি শোনা গেছে ।

স্ক্রিনের নীচে লেখা স্কোর থেকে বোঝা যাচ্ছে, অষ্টাদশ ওভার চলাকালীন এই ঘটনাটি ঘটে, যখন রাজস্থান রয়্যালস ৩ উইকেট হারিয়ে ১৬০ রান করেছে ।

বেশ কয়েকজন পাঠকও বুম-এর টুইটার হ্যান্ডেল ট্যাগ করে ভিডিওটি আমাদের যাচাই করার অনুরোধ করেছেন ।

ফেসবুকেও ক্লিপটি ভাইরাল হয়েছে—

তথ্য যাচাই

বুম গোটা খেলাটির পাঁচ ঘন্টার ভিডিও হটস্টার অ্যাপে পর্যবেক্ষণ করে দেখেছে, সত্যি-সত্যিই খেলা চলার সময় ওই স্লোগানটি মাঠে উঠেছিল । ২টো ৩০ মিনিট ৩২ সেকেন্ডে স্টেডিয়ামের দর্শকদের একাংশের মধ্য থেকে ওই স্লোগানটি উচ্চারিত হতে শোনা যায় ।

ভাইরাল হওয়া দুটি ক্লিপেই এবং হটস্টারের আপলোড করা রেকর্ডেও স্লোগান শোনা যাওয়ার সময় স্কোর একই ছিল । ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন ।

(বুম হাজির এখন বিভিন্ন সোশ্যাল মিডিয়াতে। উৎকর্ষ মানের যাচাই করা খবরের জন্য, সাবস্ক্রাইব করুন আমাদের টেলিগ্রাম এবং হোয়াটস্‍অ্যাপ চ্যানেল। আপনি আমাদের ফলো করতে পারেনট্যুইটার এবং ফেসবুকে|)

Claim Review : কিংস ইলেভেন পাঞ্জাব বনাম রাজস্থান রয়্যালস-এর ম্যাচে মাঠের দর্শকরা “চৌকিদারই চোর” বলে স্লোগান দিচ্ছেন

Fact Check : True


Continue Reading

Anmol Alphonso is a fact-checker with BOOM. He has previously interned at IndiaSpend as a fact-checker and was a reporting intern at Times of India, Indian Express, and Mid-Day. He is a post-graduate diploma holder in journalism from St Paul’s Institute of Communication Education, Mumbai.

Click to comment

Leave a Reply

Your e-mail address will not be published. Required fields are marked *

Most Popular

Recommended For You

To Top