কমলেশ তিওয়ারি খুন হওয়ার পর আসাদউদ্দিন ওয়েইসি আনন্দে নেচেছেন বলে মিথ্যা দাবি করল সুদর্শন নিউজ

বুম অনুসন্ধান করে দেখেছে কমলেশ তিওয়ারির মৃত্যুর পর আসাদউদ্দিন ওয়েইসি ওই নাচের ভঙ্গি করেননি।

সুদর্শন নিউজের সুরেশ চাভাঙ্কে একটি ভিডিও পোস্ট করেছেন, যাতে তিনি মিথ্যে দাবি করেছেন যে হিন্দু সমাজ নামক সংগঠনের নেতা কমলেশ তিওয়ারির খুন হয়ে যাওয়ায় অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) সভাপতি আসাদউদ্দিন ওয়েইসি ভোটের প্রচারে এসে আনন্দে নাচছেন। বুম অনুসন্ধান করে দেখেছে, যে নাচের কথা বলা হচ্ছে তা ১৭ অক্টোবরের ঘটনা। সে দিন ওয়েইসি মহারাষ্ট্রে একটি নির্বাচনী সমাবেশে নেচেছিলেন। ঘটনাটি কিন্তু তিওয়ারি খুন হওয়ার একদিন আগের। তিওয়ারিকে খুন করা হয় ১৮ অক্টোবর।

সুদর্শন নিউজের মুখ্য সম্পাদক সুরেশ চাভাঙ্কে তার শো 'বিন্দাস বোল'-এও এই একই মিথ্যে দাবি করেছেন। তিনি ওই শোয়ের কিছুটা অংশ তার ব্যক্তিগত টুইটার হ্যান্ডল থেকে টুইট করেছেন এবং সঙ্গে লিখেছেন, "যে ওয়েইসি চোর বা আতঙ্কবাদীদের মৃত্যুতে শোক করেন, তিনি কমলেশ তিওয়ারির বলিদানের পর নাচলেন। তাকে দেখে মনে হচ্ছে তার মিশন সফল হয়েছে।" তিনি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ট্যাগ করেছেন এবং তাদের উদ্দেশে লিখেছেন, "ওয়েইসি যদি (জেলের) বাইরে থাকেন, তবে জানি না, আরও কত জন কমলেশ তিওয়ারিকে মরতে হবে।"

(হিন্দিতে মূল লেখা- चोरों और आतंकियो की मौत का मातम मनाने वाला ओवैसी #कमलेश_तिवारी के बलिदान के बाद झूम कर नाचा. ऐसे लगा कि जैसे इसका कोई मिशन सफ़ल हुआ हो. @myogiadityanath @AmitShah और @narendramodi जी, इसका बाहर रहना न जाने और कितने #KamleshTiwari की हत्या की वजह बनेगा)

১ মিনিট ৩৩ সেকেন্ডের ভিডিওটিতে চাভাঙ্কে উস্কানিমূলক ভাবে মিথ্যে দাবি করেছেন যে কমলেশ তিওয়ারির খুন হয়ে যাওয়ার এক দিন পর ওয়েইসিকে নাচতে দেখা গেছে এবং চাভাঙ্কে ওয়েইসির গ্রেফতারির দাবি করেছেন।



টুইটটি দেখা যাবে এখানে। টুইটটি আর্কাইভ করা আছে এখানে

তথ্য যাচাই

বুম ওয়েইসির নাচের আসল ক্লিপের খোঁজ করে, এবং সংবাদসংস্থা এএনআই-এর একটি প্রতিবেদনের সন্ধান পায়। ওই প্রতিবেদন থেকে জানা যায় যে ওয়েইসি ওই নাচটি করেছিলেন ২০১৯ সালের ১৭ অক্টোবর। আমরা কিছু সংবাদ প্রতিবেদন থেকে জানতে পারি যে তিওয়ারি ১৮ অক্টোবর খুন হয়েছিলেন।

এএনআই-এর টুইটে জানানো হয় যে, "ঔরঙ্গাবাদের পৈঠান গেটে ওয়েইসি তার সমাবেশ শেষ হওয়ার পর ওই নাচ করেছিলেন।" এএনআই এই টুইটটি করে ১৮ অক্টোবর, কিন্তু সেখানে উল্লেখ করা হয়েছিল যে ওয়েইসি নাচ করেন ১৭ অক্টোবর।



বিভিন্ন সংবাদপত্রের প্রতিবেদন থেকে জানা যায় যে ২০১৯ সালের ১৮ অক্টোবর তিওয়ারিকে লখনউতে তার নিজের বাড়িতে নিহত অবস্থায় পাওয়া হয়।



ভিডিও ক্লিপটি দ্রুত ভাইরাল হওয়ার পর ওয়েইসি সাংবাদিকদের জানান, "তিনি আসলে নাচছিলেন না, বরং ঘুড়ি ওড়ানোর একটি ভঙ্গি করছিলেন কারণ ঘুড়ি এআইএমআইএম দলের প্রতীক।"

ইন্ডিয়া টুডের প্রতিবেদন।

ওয়েইসি বলেন, "আমি আমার দলের প্রতীক ঘুড়ি ওড়ানোর ভঙ্গিমা করেছিলাম। কেউ এই ভিডিওর সঙ্গে গান জুড়ে দিয়েছে, যা ঠিক নয়। আমি এইসব বিষয়ে মাথা ঘামাই না।"

ওয়েইসি ঔরঙ্গাবাদের অন্য একটি র‍্যালিতে ঘুড়ি ওড়ানোর ভঙ্গিমাটির পুনরাবৃত্তি করেন। ঔরঙ্গাবাদের র‍্যালিটি ছিল মহারাষ্ট্র বিধানসভা ভোটের তার প্রচারের অংশ।



একজন সাংবাদিকের সঙ্গে কথা বলার সময় ওয়েইসি কমলেশ তিওয়ারির খুনের নিন্দা করেন।



বুম ওয়েইসির প্রতিক্রিয়ার জন্য তার অফিসের সঙ্গে যোগাযোগ করেছে। তার কাছ থেকে উত্তর পেলে তা এই প্রতিবেদনের সঙ্গে যোগ করা হবে।

Updated On: 2020-07-13T14:01:56+05:30
Claim Review :   কমলেশ তিওয়ারি খুন হওয়ার পর আসাদউদ্দিন ওয়েইসি আনন্দে নেচেছেন
Claimed By :  SUDARSHAN NEWS
Fact Check :  False
Show Full Article
Next Story