নুসরত জাহানকে নিয়ে অশালীন ফেসবুক পোস্টের জন্য দু’জন গ্রেপ্তার

চাঁদপাড়ার বাসিন্দা তন্ময় বালা’র বিরুদ্ধে উত্তম ঢালি একটি অভিযোগ দায়ের করার পর শুক্রবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়

বশিরহাটের তৃণমূল কংগ্রেস প্রার্থী অভিনেত্রী নুসরত জাহানকে নিয়ে অসম্মানজনক ফেসবুক পোস্ট শেয়ার করার জন্য শুক্রবার দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। গাইঘাটা পুলিশ চাঁদপাড়া থেকে তন্ময় বালাকে গ্রেপ্তার করেছে নুসরত জাহান সম্পর্কে অসম্মানজনক মন্তব্য করার জন্য। নুসরত বশিরহাট (উত্তর ২৪ পরগনা) আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন। পোস্টে যে কুরুচিকর মন্তব্য করা হয়েছে বুম তা পুনপ্রকাশ করছে না।

চাঁদপাড়ার বাসিন্দা তন্ময় বালা’র বিরুদ্ধে উত্তম ঢালি একটি অভিযোগ দায়ের করার পর শুক্রবার রাতে তাঁকে গ্রেপ্তার করা হয়। গাইঘাটা পুলিস স্টেশনের ওসি এবং সিনিয়র ইন্সপেক্টর লিটন রক্ষিত বলেন, “রতন বালার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার পরই তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ৬৬ ই এবং ৬৭ এ ধারা প্রয়োগ করা হয়েছে”।

বালা একজন বিজেপি দলের সমর্থক। খারাপ মন্তব্যসহ নুসরতের বেশ কিছু ছবি তিনি শেয়ার করেন।“তিনি বিজেপি’র কর্মী নন এবং দলের কোনও নেতাও নন। কিন্তু দলের একজন সমর্থক। আমরা তাঁর ফোন বাজেয়াপ্ত করেছি। শনিবার সকালেই তাঁকে আদালতে তোলা হয়েছে। এবং ওই ধরনের পোস্ট শেয়ার করার জন্য আমরা বালার বিরুদ্ধে জামিন অযোগ্য কেস দিয়েছি,” জানান রক্ষিত।

ওই একই অভিযোগে বিজেপি’র আইটি সেলের কর্মী শুভেন্দু চক্রবর্তীকেও বাদুড়িয়া থেকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত ব্যক্তি নুসরত সম্পর্কে কুরুচিকর মেসেজ হোয়াটসঅ্যাপে পোস্ট করেছিলেন।

বুম বুধবার ফেটোশপে তৈরি করা নুসরত জাহানের একটি ছবি নস্যাত করে। ছবিটি সর্বত্র দেখা যাচ্ছিল পশ্চিমবঙ্গে মুখ্যমন্ত্রী এবং তৃণমূল কংগ্রেস প্রধান মমতা ব্যানার্জি ১৩ মার্চ তাঁর নাম প্রার্থী হিসেবে ঘোষণা করার পর। লেখাটি এখানে পড়া যাবে। ফেসবুকে যিনি পোস্ট শেয়ার করেছিলেন, বুম তাঁকে চিহ্নিত করার সঙ্গে সঙ্গে পোস্টটি ডিলিট করে ফেলা হয়েছে।

শুধু নুসরতই নন, তাঁর সহঅভিনেত্রী মিমি চক্রবর্তী, যিনি এই নির্বাচনে যাদবপুর আসনটি থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, কুরুচিকর আক্রমণের শিকার হচ্ছেন তিনিও, রাজনীতিতে আসার জন্য।

ফেসবুক ব্যবহারকারীরা নুসরত, মিমি এবং মুনমুন সেনকে খারাপ ভাবে জনমনে তুলে ধরার জন্যই তাঁদের পুরনো ফোটোশুট ও সিনেমার নানা সিনের ছবি ব্যবহার করেছে। নীচে কতগুলির নমুনা দেওয়া হল :

আর্কাইভ এখানে , এখানে , এখানে এবং এখানে দেখুন।

Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.