'বন্দে মাতরম', 'ভারত মাতা কি জয়' ব্রিগেডে উচ্চারণ হয়নি: অমিত শাহের দাবি মিথ্যা

বিজেপি সভাপতির দাবি, ইউনাইটেড ইন্ডিয়া সমাবেশে ভারত মাতা কি জয় ও বন্দে মাতরম স্লোগান দেওয়া হয়নি!

পশ্চিমবঙ্গের মালদায়, তাঁর সমাবেশে, বিজেপির সভাপতি অমিত শাহ দাবি করেন যে, ১৯ জানুয়ারি কলকাতায় অনুষ্ঠিত ইউনাইটেড ইন্ডিয়া সমাবেশে কেউ 'ভারত মা কি জয়' ও 'বন্দে মাতরাম' স্লোগান ব্যাবহার করেননি। আসন্ন সাধারণ নির্বাচনে বিজেপির বিরুদ্ধে জোট গঠনের জন্য কলকাতায় একত্রিত বিরোধী নেতাদের কটাক্ষ করে শাহ এই উক্তি করেছেন।

শাহের এই বক্তব্য, যেখানে তিনি বলেন, "এমন কোন দেশপ্রেমিক স্লোগান তাঁরা দেননি," শুনতে পাবেন, মালদার বক্তৃতার লাইভ ভিডিওতে। ১৩ঃ৫০ শে দেখুন। ভিডিওটি বিজেপির টুইটার হ্যান্ডেল দ্বারা আপলোড করা হয়েছে ।


কিন্তু আমরা কয়েকটি উদাহরণ খুঁজে পেয়েছি যেখানে শাহের উল্লেখ করা দেশপ্রেমিক স্লোগান ব্যাবহার করেন বিরোধী নেতারা।

সমাবেশে বক্তৃতার শেষে পটিদার নেতা হার্দিক প্যাটেল, 'জয় হিন্দ' এবং 'ভারত মাতা কি জয়' বলেছিলেন। ০২ঃ৪৫ এ নিচের বক্তব্যের ভিডিওতে এই স্লোগানগুলির অবলম্বন দেখতে পারেন।

মমতা ব্যানার্জিও 'বন্দে মাতরম' এবং 'জয় হিন্দ' গানের সঙ্গে তাঁর বক্তৃতা শেষ করেছিলেন। নীচের তার বক্তব্যের ভিডিওতে, আপনি 25:23 শে তাঁকে বলতে শুনবেন।

বুম বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে কথা বলেন, তিনি বলেন, "19 জানুয়ারির সমাবেশের ভিডিও দেখার প্রয়োজন আছে। মমতা বন্দ্যোপাধ্যায়কে বন্দে মাতরম বলতে আমরা শুনিনি। যদি কোন ভুল করা হয় তবে আমরা তা সংশোধন করব।"

Updated On: 2020-09-14T12:47:36+05:30
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.