ব্রিগেডে উর্দু লোগোর প্রাধান্য বেশি?

তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া পেজ এই পোস্টটি ভুয়ো প্রমাণ করে।

১৯শে জানুয়ারির ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে বিরোধী ঐক্য সমাবেশের একটি ছবি বিজেপির সমর্থকদের পেজে ভাইরাল হয়েছে। পোস্টে উল্লেখ করা হয় যে মমতা উর্দুকে পৃষ্ঠপোষকতা করছেন। পোস্টটিতে লেখা আছে, "তৃণমূল কংগ্রেস শুধুমাত্র উর্দুকে পৃষ্ঠপোষকতা করছে এবং তাই তারা প্রধান পর্যায়ে শুধুমাত্র উর্দু লোগো রেখেছে। কোথায় বাঙালিরা যাচ্ছে।"

কিন্তু ১৯ জানুয়ারির সমাবেশে তৃণমূল কংগ্রেসের সব ভাষায় লোগো বাংলা, হিন্দি এবং উর্দুতে ছিল।

পোস্টগুলি এবং টুইট এখানে দেখুন ।


তৃণমূল কংগ্রেসের সোশ্যাল মিডিয়া পেজ এই পোস্টটি ভুয়ো প্রমাণ করে। তৃণমূল দাবি করে যে তারা প্রধান পর্যায়ে সমস্ত ভাষাগুলিতে লোগো ব্যাবহার করেছিল ব্রিগেড সমাবেশে। এবং জনগণকে বিভ্রান্ত করেছে কিছু সামাজিক মিডিয়া ইউজার শুধুমাত্র উর্দু অংশের লোগো তুলে। অনেক সোশ্যাল মিডিয়া পেজ এইভাবেই ভুল বার্তা ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে।

অল ইন্ডিয়া তৃণমূল কংগ্রেসের সমর্থক পেজের মতে, সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে যারা কিছু গ্রুপ মূল স্তরে উর্দু লোগো পোস্ট করেছেন একটা নিছক খারাপ উদ্দ্যেশ নিয়ে। তারা সাম্প্রদায়িকতার বীজ ছড়াতে চাইছে। এবং তৃণমূল কংগ্রেস সম্পর্কে জাল তথ্য ছড়িয়ে দেওয়ার চেষ্টা করছে। এটা বন্ধ করা প্রয়োজন। পোস্টটি উল্লেখ করেছে, "প্রত্যেক মানুষের কাছে এই প্রকৃত চিত্রটি শেয়ার করুন যাতে বিজেপি কর্মী ও নেতারা জাল নিউজ ছড়িয়ে না দিতে পারে।"

পার্থ চট্টোপাধ্যায়, রাজ্য সংসদ বিষয়ক মন্ত্রী বলেন, "আমরা দেখেছি যে আমাদের লোগোর উর্দু পোস্টগুলি বিভিন্ন ভুল উপস্থাপনার সাথে সোশ্যাল মিডিয়া সাইটগুলিতে ভাইরাল হচ্ছে বলে আমরা আমাদের সাইবার সেল বিশেষজ্ঞদের বিষয়টি বিবেচনা করতে বলেছি। তারা বিভিন্ন ফেসবুক ব্যবহারকারীদেরও চিহ্নিত করেছে যারা ঘটনাকে মিথ্যা বর্ণনা দিয়ে চড়ানোর চেষ্টা করছেন এবং আমরা ইতিমধ্যে বিষয়টি পুলিশকে জানিয়েছি।"

Show Full Article
Next Story