Explore

HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
MethodologyNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফ্যাক্ট চেকNo Image is Available
বিশ্লেষণNo Image is Available
ফাস্ট চেকNo Image is Available
আইনNo Image is Available

Explore

HomeNo Image is Available
AuthorsNo Image is Available
Contact UsNo Image is Available
MethodologyNo Image is Available
Correction PolicyNo Image is Available

Languages & Countries :






More about them

ফ্যাক্ট চেকNo Image is Available
বিশ্লেষণNo Image is Available
ফাস্ট চেকNo Image is Available
আইনNo Image is Available
ফ্যাক্ট চেক

২৯-৩০ মার্চ মমতা বন্দ্যোপাধ্যায় দিল্লিতে ধর্না দিচ্ছেন গ্রাফিক বিভ্রান্তিকর

কলকাতায় রেড রোডে অম্বেডকর মূর্তির কাছে দু’দিন ধরে ধর্না প্রদর্শন করলেন তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়।

By - Sk Badiruddin | 30 March 2023 11:47 AM GMT

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া গ্রাফিক পোস্টে বিভ্রান্তিকর দাবি করা হয়েছে পশ্চিমবঙ্গের (West Bengal) মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) দিল্লিতে (Delhi) ২৯ ও ৩০ মার্চ ধর্না (Dharna Protest) দিচ্ছেন।

বুম যাচাই করে দেখে কলকাতায় রেড রোডে অম্বেডকর মূর্তির কাছে ২৯ ও ৩০ মার্চ দু’দিন ধরে ধর্না প্রদর্শন করেন তৃণমূল কংগ্রেসের চেয়ারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে দিল্লিতে সংসদ প্রাঙ্গনে অম্বেডকর মূর্তির পাদদেশে তৃণমূল কংগ্রেসর সাংসদরা বিক্ষোভ দেখান ২৯ মার্চ।

ফেসবুকে ভাইরাল হওয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সহ গ্রাফিক পোস্টে লেখা হয়েছে, “বাংলার প্রতি কেন্দ্রীয় সরকারের বঞ্চনার প্রতিবাদে, দিল্লি থেকে বাংলার অধিকার ছিনিয়ে নিয়ে আসতে। দিল্লিতে ধর্নায় মমতা। আম্বেদকর মূর্তির পাদদেশে। ২৯-৩০ মার্চ, ২০২৩।” (বানান অপরিবর্তিত)

ফেসবুকে গ্রাফিকটি ব্যাপকভাবে পোস্ট করে ক্যাপশন লেখা হয়, “দিল্লি থেকে বাংলার অধিকার ছিনিয়ে আনতে, দিল্লিতে ধর্ণা দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায় @MamataOfficial সমগ্র দেশ সাক্ষী থাকুক এই ঐতিহাসিক ধর্ণায়। ২৯-৩০ মার্চ, আম্বেদকর মূর্তির পাদদেশে। জয় হিন্দ। জয় বাংলা তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ”। (বানান অপরিবর্তিত)

একটি ফেসবুক পোস্ট দেখুন এখানে





তথ্য যাচাই

কলকাতায় মমতা বন্দ্যোপাধ্যায়ের ধর্না

বুম গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে দেখে মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেস নেত্রী হিসাবে কলকাতায় ধর্মতলায় রেড রোডে অম্বেডকর মূর্তির কাছে ২৯ মার্চ ও ৩০ মার্চ ধর্না প্রদর্শন করলেন।

মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক প্রোফাইলে থেকে ২৯ মার্চ-এর ফেসবুক পোস্টে লেখা হয়, “আজ, প্রতিহিংসা-পরায়ণ বিজেপি সরকারের বাংলার প্রতি লাঞ্ছনা-বঞ্চনা, কেন্দ্রীয় এজেন্সির দ্বারা বিরোধীদের হেনস্থা, ১০০ দিনের কাজ-আবাস যোজনার বকেয়া টাকা, পেট্রোল-ডিজেল-রান্নার গ্যাস-কেরোসিনের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি-সহ, একগুচ্ছ জনবিরোধী নীতির বিরুদ্ধে সোচ্চার হতে রেড রোডে আম্বেদকর মূর্তির সামনে ধরনায় সামিল হয়েছি। কাল পর্যন্ত আমাদের এই প্রতিবাদ চলবে।”


Full View

লাইভ ভিডিও দেখুন এখানে


Full View

বৃহস্পতিবারের লাইভ ধর্নার দৃশ্য দেখা যাবে এখানে

Full View


তৃণমূল কংগ্রেসের ফেসবুক প্রোফাইলে দেখা যাবে মমতা বন্দ্যোপাধ্যায়ের রেড রোডে অম্বেডকর মূর্তির কাছে ধর্নার ছবি ও লাইভ দৃশ্য

দিল্লিতে অম্বেডকর মূর্তির পাদদেশে প্রতিবাদ

টাইমস অফ ইন্ডিয়া প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ২৯ মার্চ দিল্লিতে সংসদ চত্বরে অম্বেডকর মূর্তির পাদদেশে প্রতিবাদে অংশ নেয় তৃণমূল কংগ্রেসর সাংসদরা। “গণতন্ত্র, যুক্তরাষ্ট্রীয় কাঠামো ও সংসদ রক্ষা” দাবিতে তৃণমূল কংগ্রেসের সাংসদরা ওই প্রতিবাদের আয়োজন করে বুধবার। নিচে দেখুন সংবাদ সংস্থা এএনআইয়ের রিপোর্ট



বলা বাহুল্য, দিল্লিতে অম্বেডকর মূর্তির পাদদেশে প্রতিবাদ বিক্ষোভে মমতা বন্দ্যেপাধ্যায় হাজির ছিলেন না।

শহিদ মিনারে সভা

মমতার ধর্না মঞ্চের অদূরে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় শহিদ মিনারে সভা করেন বুধবার। শহিদ মিনারের ওই সভার আয়েজন করে পশ্চিমবঙ্গ তৃণমূল যুব কংগ্রেস এবং তৃণমূল ছাত্র পরিষদ ।


Full View

অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ফেসবুক পেজে শহীদ মিনারে আয়োজিত সভার লাইভ দেখা যাবে এখানে। পরে অভিষেক রেড রোডের ধর্না মঞ্চেও যোগ দিয়ে বক্তব্য রাখেন



Related Stories