২০১৮ তে মার্কিন নৌ-সেনার প্রথমবার পুত্রের মুখ দেখা ছড়াল ইউক্রেনের বলে

বুম যাচাই করে দেখে ভিডিওটি ২০১৮ সালে মার্কিন নৌ-সেনা কর্পোরাল ব্রান্ডন ক্রেস্পোর প্রথমবার সন্তানের মুখ দর্শনের ভিডিও।

২০১৮ সালে মার্কিন নৌ সেনা (US Navy) আধিকারিকের প্রথমবার সন্তানের মুখদর্শনের ভিডিও ভুয়ো দাবি সহ ইউক্রেনীয় (Ukraine Russia Conflicts) সেনার যুদ্ধে যাওয়ার আগে আবেগঘন মুহূর্ত সোশাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে।

রাশিয়া ইউক্রেনে দ্বিতীয়বার যুদ্ধবিরতি ঘোষণা করে সোমবার। মানবিক করিডরের মাধ্যমে নিরপরাধ লোকজনদের সরিয়ে নেওয়ার চেষ্টায় আগের বার রুশ সোনারা যুদ্ধবিরতি ঘোষণা করলেও বোমা নিক্ষেপ করায় সে প্রচেষ্টা ব্যার্থ হয়।

২৯ সেকেন্ডের ভিডিওর প্রথমাংশে দেখা যায়, এক মহিলা বাচ্চা কোলে নিয়ে সেনা পোশাকের এক ব্যক্তির সঙ্গে দেখা করছে। ঘটনায় আবেগতাড়িত হয়ে পড়েন ওই ব্যক্তি। ভিডিওটিতে ইংরাজিতে লেখা রয়েছে, "ইউক্রেনীয় সেনা যুদ্ধে যাওয়ার সময় আবেগঘন।"

ভিডিওটি ফেসবুকে পোস্ট করে ক্যাপশন লেখা হয়েছে, "আবার দেখা হবে? আবার ছুয়ে দেখতে পাবো তোমাকে? অপেক্ষায় থাকবো? দিন? মাস? বছর? যুগ? পুরোটা জীবন?"

ভিডিওটি দেখা যাবে এখানে

আরও পড়ুন: ইউক্রেনে রুশ তাণ্ডব বলে ছড়াল ২০১৪ সালের সরকার বিরোধী প্রতিবাদের ছবি

তথ্য যাচাই

বুম ভিডিওটির মূল ফ্রেমগুলি রিভার্স সার্চ করে ১ অক্টোবর ২০১৮ প্রকাশিত মার্কিন গণমাধ্যম এনবিসি নিউজের রিপোর্টে ভিডিওটি দেখতে পায়। কর্মক্ষেত্র থেকে ফিরে তাঁর নর্থ ক্যারোলিনার জ্যসকনভিলের বাড়িতে এসে নবজাতক পুত্রের মুখ দেখেন তিনি।

মার্কিন টক শো 'টুডে শো'-এর অফিসিয়াল টুইটার হ্যান্ডলে থেকে এই ভাইরাল ভিডিও ২০১৮ সালের ১ অক্টোবর টুইট করে লেখা হয়, "নৌসৈনা ৬ মাস কর্মস্থলে থাকার পর ঘরে ফিরে এসে প্রথমবারের মতো তাঁর নবজাতক পুত্রের সঙ্গে দেখা করে।"

মার্কিন সঞ্চালক এলেন ডিজেনারেস তাঁর 'দ্য এলেন সো'-তে ওই নৌসেনা-কে আমন্ত্রণ জানান। এলেন বিষয়টি নিয়ে টুইট করেন ১৩ অক্টোবর ২০১৮

নৌ কর্পোরাল ব্রান্ডন ক্রেস্পো (Brandon Crespo) তাঁর স্ত্রী ফ্রান্সিসের কোলে থাকা ১ মাস বয়সের নবজাতক নোয়ার সঙ্গে দেখা করেন। ওই আবেগঘন পারিবারিক ভিডিও পরে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

Updated On: 2022-03-07T16:45:47+05:30
Claim :   ভিডিও দেখায় ইউক্রেনীয় সেনা যুদ্ধে যাওয়ার সময় আবেগঘন।
Claimed By :  Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.