কলকাতা টিভির ভুয়ো জনমত সমীক্ষা নন্দীগ্রাম আসনে এগিয়ে শুভেন্দু অধিকারী

কলকাতা টিভি তাদের একটি নিউজ বুলেটিনে নস্যাৎ করেছে যে, নন্দীগ্রাম আসন নিয়ে ভাইরাল জনমত সমীক্ষাটি সংশ্লিষ্ট চ্যানেলের নয়।

পশ্চিমবঙ্গের নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রে নির্বাচনের সম্ভাব্য ফলাফল দাবি করে সম্প্রতি এক ভুয়ো জনমত সমীক্ষার (Opinion Poll) গ্রাফিকের ছবি ভাইরাল হয়েছে সোশাল মিডিয়ায়। কলকাতা টিভির (Kolkata TV) নাম ও লোগো ব্যবহার করা সেই জনমত সমীক্ষার গ্রাফিক ছবিতে প্রথম স্থানে বিজেপির শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari), দ্বিতীয় স্থানে তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee) এবং তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে মীনাক্ষী মুখোপাধ্যায় (Minakshi Mukherjee) ও মনোজ কুমার দাসের নাম দেখতে পাওয়া যায়।

বৃহস্পতিবার নন্দীগ্রাম আসনে ভোট গ্রহনের প্রক্ষিতে ভাইরাল হয়েছে গ্রাফিকটি। এবারে ভোটের ময়দানে হেভিওয়েটদের সম্মুখ সমর প্রত্যক্ষ করছে নন্দীগ্রাম। নন্দীগ্রামের সেই হাইভোল্টেজ‌ লড়াইয়ে একদিকে যেমন রয়েছেন তৃণমূল কংগ্রেসের প্রার্থী মমতা বন্দোপাধ্যায়, তেমনই বিজেপির তরফে প্রার্থী প্রাক্তন তৃণমূলের নেতা শুভেন্দু অধিকারী। বাম-কংগ্রেস-ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের (আইএসএফ) তরফ থেকে এই কেন্দ্রে ভোট লড়ছেন সিপিএম প্রার্থী মীনাক্ষী মুখোপাধ্যায়। এসইউসিআইয়ের হয়ে নন্দীগ্রামে লড়ছেন মনোজ কুমার দাস।

জনমত সমীক্ষার সেই গ্রাফিক ছবির সঙ্গে ক্যাপশনে লেখা হয়েছে, "শেষ পর্যন্ত পিসির মিডিয়া কলকাতা টিভিও মেনে নিলো পিসি এবার নিজেও হারছে ... জয় শ্রী রাম"।

পোস্টটিকে দেখা যাবে এখানে। পোস্টটি আর্কাইভ করা আছে এখানে

আরও পড়ুন: দ্বিতীয় দফায় বিজেপির ভরাডুবি দাবি-করা ভাইরাল চিঠি ওড়ালেন দিলীপ ঘোষ

"কলকাতা টিভির জনমত সমীক্ষা ভুয়ো"

এক বিবৃতিতে কলকাতা টিভি জানিয়েছে এই জনমত সমীক্ষাটি ভুয়ো কলকাতা টিভির তরফে এই জনমত সমীক্ষা করা হয়নি।

২৭ মার্চ ২০২১ প্রকাশিত কলকাতা টিভির এক নিউজ বুলেটিনে সংবাদ উপস্থাপক নন্দীগ্রাম বিধানসভা আসন সংক্রান্ত ভাইরাল সমীক্ষার গ্রাফিকটিকে ভুয়ো বলে জানান।

সংশ্লিষ্ট চ্যানেলের তরফে জানানো হয় তারা বিষয়টি নিয়ে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের কাছে এই ভুয়ো খবর নিয়ে অভিযোগ জানাবে।

আরও পড়ুন: নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর জয় হতে পারে সমীক্ষাকে ভুয়ো বলল আই-প্যাক

Updated On: 2021-04-01T09:26:00+05:30
Claim Review :   কলকাতা টিভির জনমত সমীক্ষায় নন্দীগ্রামে এগিয়ে রয়েছে শুভেন্দু অধিকারী
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story