Biden-কে শুভেচ্ছা জানিয়ে Priyanka প্রধানমন্ত্রী Modi-কে কটাক্ষ করেছেন?

বুম দেখে যে প্রিয়ঙ্কা গাঁধী তাঁর অফিশিয়াল ফেসবুক অ্যাকাউন্ট থেকে এরকম কোনও পোস্ট করেননি।

প্রিয়ঙ্কা গাঁধীর (Priyanka Gandhi) একটি ফ্যান পেজের করা একটি পোস্টের স্ক্রিনশট শেয়ার করা হয়েছে এবং সঙ্গে মিথ্যে দাবি করা হয়েছে যে, আমেরিকা যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন (Joe Biden) এবং ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকে (Kamala Harris) অভিনন্দন জানানোর সময় কংগ্রেস নেত্রী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) সমালোচনা করেছেন।

ভাইরাল হওয়া পোস্টে প্রধানমন্ত্রী মোদীকে বিদ্রুপ করে জিজ্ঞাসা করা হয়েছে যে, তাঁদের বাইডেন ও হ্যারিস কি বিরোধী ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার জন্য মোদীকে ক্ষমা করতে পারবেন?

২০২০ সালের নভেম্বরে জো বাইডেন ভোটে জেতেন এবং ২০২১ সালের ২০ জানুয়ারি আমেরিকা যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসাবে শপথ নেওয়ার পর এই পোস্টটি শেয়ার করা হয়।

ভাইরাল হওয়া পোস্টে লেখা হয়েছে, "মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টকে অভিনন্দন#জো বাইডেন ও ভিপি# কমলাহ্যারিসকে ৪৬তম প্রেসিডেন্ট ও প্রথম মহিলা ভাইস প্রেসিডেন্ট হিসাবে শপথ নেওয়ার জন্য। মার্কিন যুক্তরাষ্ট্র তাদের শাসন পদ্ধতিতে ফিরে আসবে এবং আশা করা যায় নতুন নেতৃত্ব প্রধানমন্ত্রীকে তাঁর বন্ধু #ডোনাল্ডট্রাম্পের হয়ে প্রচার করার জন্য ক্ষমা করে দেবে।"

ভাইরাল হওয়া ফেসবুক পোস্ট।

পোস্টটি দেখার জন্য ক্লিক করুন এখানে

ফেসবুকে ভাইরাল

একই টেক্সট দিয়ে ফেসবুকে সার্চ করে আমরা দেখতে পাই যে প্রিয়ঙ্ক গাঁধী বঢরা এরকম একটি শুভেচ্ছাবার্তা লিখেছেন এবং শেয়ার করেছেন ভেবে অনেকেই এই ভাইরাল পোস্টটি শেয়ার করেছেন।

তথ্য যাচাই

আমরা প্রিয়ঙ্কা গাঁধী পেজটির খোঁজ করি এবং দেখতে পাই এটি একটি ফ্যান পেজ, মোটেই এই কংগ্রেস নেত্রীর অফিশিয়াল পেজ নয়।

এই পেজটির নাম 'প্রিয়ঙ্কা গাঁধী' এবং এর সঙ্গে কোনও ভেরিফায়েড ট্যাগ নেই যেমনটা আসল পেজে আছে, যার নাম প্রিয়ঙ্কা গাঁধী বঢরা। এই পেজের ব্যক্তি-পরিচয় দেখেও পরিষ্কার বোঝা যায় যে এটি একটি ফ্যান পেজ।

ওই ফ্যান পেজটি দেখতে ক্লিক করুন এখানে

প্রিয়ঙ্কা গাঁধী বঢরার অফিশিয়াল ফেসবুক পেজে আমরা মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনকে শুভাচ্ছে জানিয়ে বা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে লক্ষ্য করে কোনও তির্যক মন্তব্য করে কোনও পোস্ট দেখতে পাইনি। কোনও পোস্টে বঢরা বাইডেন ও হ্যারিস-কে শপথ গ্রহণের পর তাঁদের শুভেচ্ছা জানাতেও দেখতে পাইনি।

অফিশিয়াল পেজটি দেখতে ক্লিক করুন এখানে

এছাড়া বঢরা এরকম কোনও মন্তব্য করলে নিশ্চয় তা বিভিন্ন সংবাদ প্রতিবেদনে দেখা যেত। এমন কোনও প্রতিবেদনের আমরা সন্ধান পাইনি, যাতে বঢরা এরকম কোনও মন্তব্য করেছেন বলে উল্লেখ করা হয়েছে।

আরও পড়ুন: ২০১১ প্রজাতন্ত্র দিবসে বিহারের মানের শরিফ ট্যাবলোকে বলা হল টিপু সুলতান

Updated On: 2021-01-27T14:56:01+05:30
Claim Review :   প্রিয়ঙ্কা গাঁধী সমালোচনা করেছেন প্রাধানমন্ত্রী মোদীর জো বাইডেন কে তাঁকে ক্ষমা করবেন ট্রাম্পকে তুলে ধরার জন্য
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story