ভুয়ো দাবিতে ছড়াল হলিউড অভিনেত্রী কেটি হোমসের ম্যাগাজিন ফোটোশ্যুট ছবি

বুম যাচাই করে দেখে হর্পার্স বাজার 'ডিসেম্বর ২০১৮/জানুয়ারি ২০১৯' সংখ্যার জন্য হলিউড অভিনেত্রী কেটি হোমস ছবিটি তোলেন।

হলিউড তারকা অভিনেত্রী কেটি হোমস (Katie Homes)-এর ম্যাগাজিনের জন্য তোলা ছবি সোশাল মিডিয়ায় ভুয়ো দাবি সহ ইতালির বিখ্যাত (Italian Singer) গায়িকা জুলিয়া মার্কিন (Julia Markin) বলে ছড়ানো হচ্ছে।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া সাদা-কালো ছবিটিতে দেখা যায় এক হাতে অন্তর্বাস (bra) ধরে জনতার মাঝে দাঁড়িয়ে রয়েছেন এক মহিলা।

ছবিটি ফেসবুকে শেয়ার করে ক্যাপশন লেখা হয়েছে, "ইতালির বিখ্যাত গায়িকা জুলিয়া মার্কিন ১৯৫৫ সালে শহরের একটি স্কয়ারে দাঁড়িয়ে বুক থেকে ব্রা বের করে মানুষ কে বলেছিলো কত দাম দেবে?? মানুষ গুলো ৩০০ডলার পর্যন্ত দাম উঠায়!!শেষে সে হেসে বলল তোমরা কত বোকা যারা যৌন আকাঙ্ক্ষা পূরণের জন্য সাধারণ জামাকাপড়ের পেছনে এত টাকা খরচ করে অথচ গরীব মানুষের পেট ভরাতে পারে না,আমি লজ্জিত এবং আমি দুঃখিত আপনাদের মানসিকতার এবং মানবিকতার জন্য।"

ফেসবুক পোস্টটি দেখা যাবে এখানে

তথ্য যাচাই

বুম রিভার্স সার্চ করে দেখে ভাইরাল ছবিটি ২০ নভেম্বর ২০১৮ হার্পার্স বাজার (Herper's Bazar) ম্যাগাজিনে প্রকাশিত হয়। মার্কিন অভিনেত্রী কেটি হোমসের ছবি তোলার কৃতিত্ব দেওয়া হয়েছে (ZOEY GROSSMAN) জয়ী গ্রসম্যানকে। হার্পার্স বাজারের প্রবন্ধটি মার্কিন নারী মুক্তি আন্দোলন সম্পর্কিত।

সংবাদ সংস্থা এএফপিকেতথ্য-যাচাইয়ের প্রতিবেদনে সংশ্লিষ্ট ম্যাগাজিনের এক মুখপাত্র বলেন, "ডিসেম্বর ২০১৮/জানুয়ারি ২০১৯ সংখ্যার জন্য ছবিটি শ্যুট করা হয়।"

"কেটি হোমস স্যান ফ্রান্সিস্কোর এক বিপনির সামনে ১৯৬৯ সালের প্রতিবাদের ভঙ্গিমায় ছবিটি তোলেন" ওই মুখপাত্র আরও বলেন। ২০ নভেম্বর ২০১৮ তারিখের টুইটেও একই কথা বলেছে হার্পার্স বাজার।

১৯৬৮ সালে আমেরিকায় নারী মুক্তি আন্দোলনের অঙ্গ হিসেবে 'ব্রা ডাস্টবিনে ছুঁড়ে' ফেলে (Freedom Trash Can) দেওয়ার প্রতিবাদ শুরু হয়। ওই প্রতিবাদে সামরিক আগ্রাসন ও বর্ণবিদ্বেষের বিরুদ্ধেও সরব হন স্বাধীনচেতা মহিলারা।

আরও পড়ুন: মৌলানা আফকানি কে? এক আফগান ব্যক্তি, নাকি ভেকধারী?

Updated On: 2021-12-24T17:01:35+05:30
Claim :   ১৯৫৫ সালে ইতালির বিখ্যাত গায়িকা জুলিয়া মার্কিন ব্রা হাতে ছবি
Claimed By :  Facebook Posts
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.