না, মুসকান খানকে কোটি টাকা সাহায্য করেননি মমতা বন্দ্যোপাধ্যায়

মমতা বন্দ্যোপাধ্যায় মুসকান খানকে কোটি টাকা দিয়েছেন ভাইরাল ভিডিওটির দাবি ভুয়ো।

সোশাল মিডিয়ায় ছড়ানো ভিডিওতে ভুয়ো দাবি করা হচ্ছে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) মুসকানক খানকে (Muskan Khan) কোটি টাকা সাহায্য দিলেন।

কর্নাটকের মাণ্ড্য প্রি-ইউনিভার্সিটি কলেজের ছাত্রী হিজাব পরিহিত মুসকান খান হিজাব (Karnatak Hijab Row) বিরোধীদের প্রতিরোধী জবাবে 'আল্লাহ আকবর' বলে খবরের শিরোনামে আসে। ভিডিওটি সোশাল মিডিয়ায় এই প্রসঙ্গে শেয়ার করা হচ্ছে।

সোশাল মিডিয়ায় ভাইরাল হওয়া ৩ মিনিট ৫৪ সেকেন্ডের ভিডিওটিতে 'নিউজ আপডেট ২৪' নামের লোগো রয়েছে। প্রথম ২৯ সেকন্ড সময় পর্যন্ত মহিলা কন্ঠকে বলতে শোনা যায়, "তবে কি হিজাব বিষয়ে আন্দোলনে নামছেন তৃণমূলের এই শীর্ষ নেত্রী, মমতা ব্যানার্জি। তাই তো এবার হিজাবের পক্ষ নিয়ে মমতা ব্যানার্জি মিডিয়ার সামনে একি বললেন। এবং মুসকান খানকে কোটি টাকার আর্থিক সহযোগিতা করলেন তা শুনে সবাই আবাক।"

ভিডিওটি শেয়ার করে ফেসবুকে ক্যাপশন লেখা হয়েছে, "এইমাত্র মুসকান খানকে নিয়ে একি বললেন মমতা ব্যানার্জি। কোটি কোটি টাকা সাহায্য পেলেন মুসকান খান"


ভিডিওটি দেখুন এখানে

আরও পড়ুন: মিথ্যে দাবিতে ছড়াল রাখী সাওয়ান্তের হিজাব পরা পুরনো ছবি

তথ্য যাচাই

বুম গুগলে কিওয়ার্ড সার্চ করে দেখে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেসের চেয়ার্পাসন মমতা বন্দ্যোপাধ্যায় মুসকান খানকে কোনও আর্থিক সাহায্য দেননি। খবরটি ভিত্তিহীন ও ভুয়ো।

মমতা বন্দ্যোপাধ্যায় কোনও জনসভায় বা প্রেস কনফারেন্সে ঘোষণা করেননি যে তিনি মুসকান খানকে কোটি টাকা দিয়েছেন।

বিষয়টি নিয়ে কোনও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়নি। বুম মমতা বন্দ্যোপাধ্যায়ের ফেসবুকটুইটার অ্যাকাউন্ট খুঁজে দেখে সেখানে কর্নাটকের হিজাব বিতর্ক ও মুসকান প্রসঙ্গে কোনও পোস্ট বা টুইট নেই।

হিজাব বিতর্ক প্রসঙ্গে বুম বাংলার তথ্য-যাচাই পড়ুন নিচের টুইটার থ্রেডে।

Claim :   পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়মুসকানক খানকে কোটি টাকা সাহায্য দিলেন
Claimed By :  News Update 24 & Facebook Post
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.