আইসিইউ-এ লতা মঙ্গেশকর, স্বাস্থ্যের উন্নতির লক্ষণ দেখা যাচ্ছে: হাসপাতাল

কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ হওয়ার পর গায়িকাকে ৮ জানুয়ারি, ২০২২ ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি করা হয়।

সোমবার ব্রিচ ক্যান্ডি হাসপাতাল (Breach Candy) ফেসবুকে ভাইরাল হওয়া পোস্টের দাবি কোভিড-১৯-এ লতা মঙ্গেশকরের (Lata Mangeshkar) মৃত্যু হয়েছে দাবিটি খারিজ করে দেন।

বুম-কে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছেন, ৯২ বছর বয়স্ক এই গায়িকা ইন্টেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি রয়েছেন এবং তাঁর স্বাস্থ্যের উন্নতির লক্ষণ দেখা যাচ্ছেl তাঁর অবস্থার উপর নজরও রাখা হচ্ছে।

ভারতের সুর-সম্রাজ্ঞী বলে গণ্য লতা মঙ্গেশকর গত ৮ জানুয়ারি কোভিড-১৯ সংক্রামিত হয়ে ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হন। খবরে জানা গেছে, তিনি নিউমোনিয়াতেও কাবু হয়ে আছেন এবং তাঁকে ইন্টেনসিভ কেয়ার ইউনিটে ভর্তি করা হয়েছে।

বলিউডের হিন্দি সিনেমা এবং অন্যান্য ভাষায় হাজার-হাজার গানের নেপথ্য গায়িকা লতা মঙ্গেশকর পদ্মভূষণ, পদ্মবিভূষণ, দাদাসাহেব ফালকে পুরস্কার এবং ভারত-রত্ন সহ অসংখ্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সম্মানিত হয়েছেন।

হিন্দিতে ভাইরাল হওয়া পোস্টগুলিতে নানা রকম ক্যাপশনেই দাবি করা হয়েছে, লতা ৯২ বছর বয়সে প্রয়াত হয়েছেন। অধিকাংশ ক্যাপশনেই লেখা, "লতা মঙ্গেশকর মুম্বইতে পরলোকগমন করেছেনl ওঁ শান্তি!"


তথ্য যাচাই

৮ জানুয়ারি লতা মঙ্গেশকর ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি হওয়ার দিনেই বুম হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে। আমাদের সঙ্গে কথা প্রসঙ্গে লতার চিকিৎসার ভারপ্রাপ্ত ডাক্তার এবং অধ্যাপক প্রতীত সামদানি আমাদের জানান, "লতাজি এখন আইসিইউ-তে ভর্তি রয়েছেন। আমরা প্রতিনিয়ত তাঁর স্বাস্থ্যের দিকে নজর রাখছি এবং তিনি উন্নতির লক্ষণ দেখাচ্ছেন।" তিনি আরও জানান, "কত দিন তাঁকে হাসপাতালে থাকতে হবে, সেটা এখনই বলা মুশকিল। তাঁর পরিস্থিতি বিষয়ে কিংবা কবে তাঁকে ছেড়ে দেওয়া হবে, সে সম্পর্কে এর চেয়ে বেশি কিছু আমার পক্ষে বলা সম্ভব নয়l"

হাসপাতালের অন্য একটি সূত্র থেকেও জানা গেছে যে, লতাজি জীবিত আছেন এবং চিকিৎসায় সাড়াও দিচ্ছেন। তাঁর মৃত্যু হওয়ার খবর সম্পূর্ণ ভুয়ো। তিনি আইসিইউ-তে ভর্তি রয়েছেন এবং রীতিমত জীবিতও রয়েছেন বলে সূত্রটি জানিয়েছে।

লতা মঙ্গেশকরের সরকারি টুইটার হ্যান্ডেল থেকে তাঁর মুখপাত্র ২২ জানুয়ারি একটি টুইটও করেছেন, যাতে লতাজির শরীর-স্বাস্থ্য নিয়ে অকারণ জল্পনায় কান না দেবার অনুরোধ করা হয়েছে।

তাঁর মিডিয়া টিমের লোকজনও জানাচ্ছেন, "লতাদির অবস্থা এখন অনেকটা স্থিতিশীল। চিকিৎসকদের অনুমতি পেলেই তিনি হাসপাতাল থেকে বাড়ি ফিরবেন।"

আরও পড়ুন: "প্রয়োজনে বিজেপিকে সমর্থন": মিথ্যে দাবিতে ছড়াল মায়াবতীর পুরনো বিবৃতি

Updated On: 2022-01-25T11:30:00+05:30
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.