শাহরুখ খানের সন্তাপের ভাইরাল ছবিটি সম্পাদনা করে তৈরি করা হয়েছে

বুম দেখে ২০১৭ সালে আলিয়া ভট্টর ২৪ তম জন্মদিন পালনের অনুষ্ঠানে শাহরুখ খানের ছবিটি তোলা হয়।

অভিনেতা শাহরুখ খানের (Shah Rukh Khan) একটি তৈরি করা ছবি মিথ্যে দাবি সমেত সোশাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সম্প্রতি তাঁর ছেলে আরিয়ান খানের (Aryan Khan) গ্রেফতারি ও পরে মুম্বাইয়ে তাঁর নিজের বাড়িতে নারকোটিকস কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্তাব্যক্তিরা হাজির হওয়ার ঘটনার সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে ওই ছবি।

শাহরুখ খানকে ছবিটিতে বিচলিত দেখাচ্ছে। ছবিটি এই মিথ্যে ক্যাপশন সমেত শেয়ার করা হচ্ছে যে, বান্দ্রায় তাঁর বাড়ি, মান্নাত-এ, এনসিবি'র একটি দল হানা দিলে, তাঁকে বিধ্বস্ত দেখায়।

বুম দেখে ২০১৭ সালে তোলা ওই ছবিটি সম্পাদনা করে বদলে দেওয়া হয়েছে। আলিয়া ভট্টর জন্মদিনের পার্টিতে আসার সময়, তাঁর গাড়ির চালক অনিচ্ছাকৃতভাবে এক আলোকচিত্রীর পায়ের ওপর দিয়ে গাড়ি চালিয়ে ফেলার পর, শাহরুখ খানের ছবিটি তোলা হয়।

খবরে প্রকাশ, ২০২১ সালের ২২ অক্টোবর এনসিবি'র উচ্চপদস্থ আধিকারিকরা শাহরুখ খানের বাড়ি যান। আরিয়ান খানের বিরুদ্ধে মাদকদ্রব্য সংক্রান্ত মামলার পরিপ্রেক্ষিতে কিছু তথ্য সংগ্রহ করার জন্য তাঁরা সেখানে গিয়েছিলেন। ৩ অক্টোবর, মুম্বাই উপকূলে একটি জাহাজে মাদক-বিরোধী হানা চালিয়ে এনসিবি আরিয়ান খানকে গ্রেফতার করে।

শাহরুখ খানের ছবির সঙ্গে দেওয়া ক্যাপশনে বলা হয়েছে, "তাঁর বাড়ি মান্নাত-এ এনসিবি তল্লাসি চালানোর পর শাহরুখ খানের মুখ।"


পোস্টটির আর্কাইভ দেখতে এখানে ক্লিক করুন।

শাহরুখ খানের ছেলের গ্রেফতারির সঙ্গে যুক্ত করে ছবিটি বিভিন্ন সোশাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা হচ্ছে।


পোস্টটি দেখার জন্য এখানে ক্লিক করুন।

আরও পড়ুন: বাংলাদেশে হিংসায় আহত মহিলা মিথ্যে দাবিতে ছড়াল ভিন্ন ঘটনার ছবি

তথ্য যাচাই

বুম ভাইরাল ছবিটির রিভার্স ইমেজ সার্চ করে। দেখা যায়, ওই একই ছবি ২০১৭ সালের ১৬ মার্চ ইন্ডিয়া টুডের একটি লেখার সঙ্গে ছাপা হয়েছিল। তাতে অভিনেত্রী আলিয়া ভট্টর ২৪তম জন্মদিনের অনুষ্ঠানে শাহরুখ খানের উপস্থিত থাকার কথা উল্লেখ করা হয়।

ওই একই তারিখে, দ্য কুইন্টর একটি লেখার সঙ্গেও ওই ছবিটি ছাপা হয়। আলিয়া ভট্ট'র বাড়ি যাওয়ার পথে, শাহরুখ খানের গাড়ির চালকের এক আলোকচিত্রীর পায়ের ওপর দিয়ে অনিচ্ছাকৃতভাবে গাড়ি চালিয়ে দেওয়ার কথা বলা হয় দ্য কুইন্ট-এর রিপোর্টে।

তাছাড়া, ছবিটি ভাল করে দেখলে স্পষ্ট হয় যে, সেটিকে সম্পাদনা করা হয়েছে। যেমন, অভিনেতার বিধ্বস্ত চেহারা ফুটিয়ে তোলার জন্য, তাঁর চোখের চারপাশে কাল ছাপ তৈরি করে হয়েছে।

ভাইরাল ও আসল ছবির তুলনা নীচে করা হয়েছে।

তুলনা

২০১৭ সালের ১৬ মার্চ আউটলুক-এ প্রকাশিত একটি প্রতিবেদনে বলা হয়, শাহরুখ খান তৎক্ষণাৎ গাড়ি থেকে বেরিয়ে, ওই আলোকচিত্রীকে কাছের এক হাসপাতালে নিয়ে যাওয়ার নির্দেশ দেন তাঁর দেহরক্ষীকে। তারপর, "এসআরকে নিজের গাড়িতে করে ওই আলোকচিত্রীকে নানাবতি হাসপাতালে নিয়ে যেতে বলেন তাঁর দলের সদস্যদের।" ওই রিপোর্টে একজন প্রত্যক্ষদর্শীর কথা উদ্ধৃত করে একথা বলা হয়।

আরও পড়ুন: ত্রিশূল হাতে প্রিয়ঙ্কা গাঁধী বঢরার ছবিটি নকল, কারিকুরি করা

Claim :   ছবির দাবি বলিউড অভিনেতা শাহরুখ খান তার বাসভবন মান্নাতে এনসিবি অভিযানের পর চিন্তায় রয়েছেন
Claimed By :  Facebook and Twitter Users
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.