সৌগত রায়ের সঙ্গে রবিনা ট্যান্ডনের নাচ ছড়াল অর্পিতা মুখোপাধ্যায় বলে

বুম দেখে ভিডিওটি ২০১৯ সালে কলকাতায় খাদ্য-উৎসবে রবিনা ট্যান্ডনের সঙ্গে সাংসদ সৌগত রায়ের নাচ।

তৃণমূল কংগ্রেসের সাংসদ সৌগত রায় (Saugata Roy) বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডনের (Raveena Tandon) সাথে নাচছেন - এরকম একটি পুরনো দৃশ্যের ভিডিও ভাইরাল করে ভুলভাল ক্যাপশন দিয়ে দাবি করা হচ্ছে, এটি মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সাথে অর্পিতা মুখোপাধ্যায়ের নাচের দৃশ্য।

কলকাতার বিভিন্ন বাড়িতে বরখাস্ত মন্ত্রী পার্থর সঙ্গে তাঁর সহযোগী অর্পিতা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তল্লাশি অভিযানে এ পর্যন্ত ৫০ কোটির বেশি নগদ টাকা এবং গয়নাগাঁটি উদ্ধার হয়েছে।

ইতিমধ্যে বিজেপির সাংসদ দিলীপ ঘোষ অভিযোগ করেছেন তৃণমূল সাংসদ সৌগত রায়ও অর্পিতা মুখোপাধ্যায়ের বেলেঘাটার ফ্ল্যাটে যাতায়াত করতেন, যেহেতু ওই একই চত্বরে সৌগতবাবুর একটি অফিসও রয়েছে। সৌগতবাবু অবশ্য এই অভিযোগ অস্বীকার করে বলেছেন, অভিযোগ প্রমাণিত হলে তিনি তাঁর সাংসদ পদেই ইস্তফা দেবেন। দুই সাংসদের চাপান-উতোরের এই প্রেক্ষাপটেই উক্ত ভিডিওটি ভাইরাল হয়েছে।

ভাইরাল পোস্টে একটি বাংলা সংবাদ-বুলেটিনের স্ক্রিনশটও শেয়ার করা হয়েছে, যাতে লেখা, "সৌগত রায় আসতেন ফ্ল্যাটে, বললেন আবাসিকরা।"

ভিডিওর একটি ক্যাপশনে লেখা, "তৃণমূল কংগ্রেসের চোর সাংসদ সৌগত রায় অর্পিতা মুখোপাধ্যায়ের সাথে পিঠ নাড়ছেন, এটি একটি অত্যন্ত লজ্জাজনক কাজ। খেলা তো সবে শুরু হয়েছে, দেখুন এরপর কি হয়? পার্থ চট্টোপাধ্যায়ের পরে, শিক্ষা নিয়োগ কেলেঙ্কারিতে আরও বড় খেলোয়াড় জড়িত থাকতে পারে, কলকাতার মেয়র ফিরহাদ হাকিমেরও তদন্ত হওয়া উচিত।"


পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

একই দাবি সহ বিজেপির যুব মোর্চার সহ-সভাপতি তরুণজ্যোতি তিওয়ারিও ভিডিওটি পোস্ট করেছেন।


এই পোস্টটি দেখতে এখানে ক্লিক করুন।

আরও পড়ুন: পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের নাচের ভিডিওর সুর বদল

তথ্য যাচাই

বুম 'সৌগত রায় নাচছেন', এই শব্দগুলি বসিয়ে তল্লাশি চালিয়ে সংবাদ প্রতিদিন-এর অফিসিয়াল ইউটিউব চ্যানেলে ওই ভিডিওরই একটি আরও স্পষ্ট বয়ান খুঁজে পেয়েছে যা ২০১৯ সালের ১৮ জানুয়ারি আপলোড করা হয়েছিল। সেই ভিডিও দেখেই আমরা নিশ্চিত হতে পারি যে, ভিডিওতে যাকে দেখা যাচ্ছে, তিনি অর্পিতা মুখোপাধ্যায় নন, বলিউড অভিনেত্রী রবিনা ট্যান্ডন।

ভিডিওটির বিবরণীতেই লেখা রয়েছে—"সাংসদ সৌগত রায় দমদম খাদ্য উৎসবের মঞ্চে উঠে রবিনা ট্যান্ডনের সাথে নাচের তালে পা মেলাচ্ছেন!"

একই ভিডিও আমরা সংবাদ প্রতিদিন-এর ফেসবুক পেজেও দেখতে পেয়েছি, যেখানে রবিনার জনপ্রিয় হিন্দি ফিল্মি গান "তু চিজ বড়ি হ্যায় মস্ত-মস্ত" গানের নাচের সঙ্গে সৌগত পা মেলাচ্ছেন।

সংবাদ প্রতিদিন রিপোর্ট করে দমদমের এই খাদ্য-মেলা 'নালে-ঝোলে'-তে যোগ দিতে রবিনা ট্যান্ডন ২০১৯ সালের ১৭ জানুয়ারি কলকাতায় এসেছিলেন।

একটু আলাদা কোণ থেকে তোলা একই মেলার অন্য একটি ভিডিও আমরা ২০১৯ সালের ১৮ জানুয়ারি ইউ-টিউবে আপলোড হতে দেখেছি।

পশ্চিমবঙ্গের উচ্চশিক্ষা মন্ত্রী ব্রাত্য বসুও তাঁর অফিসিয়াল ফেসবুক পেজে অনুষ্ঠানটির কয়েকটি ছবি পোস্ট করেন ২০১৯ সালেরই ১৭ জানুয়ারি।

ইন্ডিয়া টুডেও সেসময় একই ভিডিওর ব্যাপারে রিপোর্ট করেছিল।

আরও পড়ুন: ২১ জুলাই মঞ্চে ছিলেন অর্পিতা মুখোপাধ্যায় ভুয়ো দাবিতে ছড়াল পুরনো ছবি

Claim :   ভিডিওতে দেখা যাচ্ছে তৃণমূল কংগ্রেস সাংসদ সৌগত রায় অর্পিতা মুখোপাধ্যায়ের সাথে নাচছেন
Claimed By :  Social Media Users
Fact Check :  False
Show Full Article
Next Story
Our website is made possible by displaying online advertisements to our visitors.
Please consider supporting us by disabling your ad blocker. Please reload after ad blocker is disabled.