Fake News: অভিনেতা Sushant Singh Rajput-এর বাবার মৃত্যুর খবর ভুয়ো

বুম দেখে যে সুশান্ত সিংহের বাবা ডিসেম্বর মাসে হৃদযন্ত্রের অস্ত্রোপচারের কারণে হাসপাতালে ভর্তি হন—এখন ভালো আছেন তিনি।

সুশান্ত সিংহ রাজপুতের (Sushant Singh Rajput) বাবার কে কে সিংহ (K K Singh) প্রয়াত (died) হয়েছেন এরকমই একটি মিথ্যে খবর নিউজট্রিপ (NewZtrip) নামে একটি ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

বুম দেখে সুশান্ত সিংহ রাজপুতের (Sushant Singh Rajput) বাবা কে কে সিংহ হৃদরোগের চিকিৎসার জন্য হাসপাতালে চিকিৎসাধীন।

২০২০ সালের ১৪ জুন ৩৪ বছর বয়সী অভিনেতা সুশান্ত সিংহ রাজপুতকে তাঁর মুম্বাইয়ের ফ্ল্যাটে মৃত অবস্থায় পাওয়া যায়। রাজপুতের আকস্মিক মৃত্যুকে ঘিরে ষড়যন্ত্রের তত্ত্ব মাথা চাড়া দিলেও মুম্বই পুলিশ তদন্ত করে জানায় মৃত্যুর কারণ আত্মহত্যা। বিষয়টি নিয়ে সিবিআই তদন্ত করছে। সম্প্রতি মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী সিবিআইয়ের কাছে আর্জি জানান তদন্তের রিপোর্ট প্রকাশ করার জন্য।

নিউজট্রিপের প্রতিবেদনের শিরোনামে লেখা হয় ''ছেলের মৃত্যুতেই সব শেষ! হাসপাতালে বেডে প্রয়াত অভিনেতা সুশান্তের বাবা।'' কিন্তু প্রতিবেদনে সুশান্ত সিংহের বাবা (Sushant's father) কে কে সিংহ (K K Singh)-এর মৃত্যুর বিষয়ে কিছু লেখা নেই।

এই এক শিরোনাম ফেইসবুক পোস্টটির ক্যাপশনে লিখে শেয়ার করা হয়েছে।

পোস্টটির আর্কাইভ দেখতে পাবেন এখানে। নিউজট্রিপের (নিউজট্রিপ) প্রতিবেদনটি আর্কাইভ করা আছে এখানে


প্রতিবেদনটিতে একটি ইনস্টাগ্রাম পোস্ট দেওয়া হয়েছে। ওই পোস্টটিতে লেখা, "সুশান্ত সিংহ রাজপুতের বাবা হৃদরোগের কারণে এশিয়ান হাসপাতাল ফরিদাবাদে ভর্তি। তার আরোগ্য কামনায় দয়া করে প্রার্থনা করুন।"

আরও পড়ুন: ছাড়া পেলেন বলিউড অভিনেত্রী রিয়া চক্রবর্তী, বম্বে হাইকোর্টের জামিন

তথ্য যাচাই

বুম সুশান্ত সিংহ রাজপুতের বাবা কে কে সিংহ-এর শারীরিক অবস্থ্যার ব্যাপারে জানতে কিওয়ার্ড সার্চ করে জানতে পারে যে তাঁকে হৃদরোগের চিকিৎসার জন্য হাসপাতালে (hospitalised) ভর্তি করা হয়েছিল। বর্তমানে তিনি ভালো আছেন।

গত সপ্তাহে সুশান্ত সিংহ রাজপুতের বাবাকে হৃদরোগের (heart disease) কারণে ফরিদাবাদের এশিয়ান হসপিটালে (Asian Hospital) ভর্তি করা হয়েছিল। এবিপি লাইভ-এর (ABPLive) ২০ ডিসেম্বরের একটি প্রতিবেদনে হাসপাতালের বেডে শায়িত কে কে সিংহ এবং তাঁর দু'পাশে দুই মেয়ে প্রিয়ঙ্কা আর মিতু সিংহের ছবি দেখা যায়।


সুশান্ত সিংহয়ের বোন শ্বেতা সিংহ কীর্তি (Shweta Singh Kirti) তাঁর বাবার দ্রুত আরোগ্য কামনা করেন ২৩ ডিসেম্বর টুইট করেন। তিনি ওই টুইটে জানান, তাঁর বাবার অস্ত্রোপচার সফল হয়েছে। তিনি এখন ভালো আছেন।

কে কে সিংহের অস্ত্রোপচার সংক্রান্ত টইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনটি পড়া যাবে এখানে।

আরও পড়ুন: 'সুশান্তের জন্য বিচার' লেখা নাইজেরিয়ার প্ল্যাকার্ডের ছবিটি ভুয়ো

Claim Review :   সুশান্ত সিংহ রাজপুতের বাবা মারা গেছেন
Claimed By :  NewZtrip
Fact Check :  False
Show Full Article
Next Story